ডিভিসির টালবাহানায় থমকে মুখ্যমন্ত্রীর স্বপ্নের প্রকল্পের সম্প্রসারণ

Elina Datta | News18 Bangla
Updated:Nov 05, 2017 06:23 PM IST
ডিভিসির টালবাহানায় থমকে মুখ্যমন্ত্রীর স্বপ্নের প্রকল্পের সম্প্রসারণ
Representational image
Elina Datta | News18 Bangla
Updated:Nov 05, 2017 06:23 PM IST

 #বাঁকুড়া: ডিভিসির টালবাহানায় থমকে বাঁকুড়া জল প্রকল্পের সম্প্রসারণ। এই পরিস্থিতিতে ডিভিসির নির্দেশ ছাড়াই জল তোলার নির্দেশ দিয়েছেন মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। মামলা হলে, তারও প্রস্তুতি নেওয়া হচ্ছে। পঞ্চায়েত নির্বাচনকে মাথায় রেখে বাঁকুড়ার জল সমস্যা মেটাতে উদ্যোগী রাজ্য।

বাঁকুড়ার জল সমস্যা মেটাতে ডিভিসির সঙ্গে সম্মুখ সমরে রাজ্য জনস্বাস্থ্য কারিগরি দফতর। ডিভিসির টালবাহানায় থমকে মুখ্যমন্ত্রীর স্বপ্নের প্রকল্পের সম্প্রসারণ। তৃণমূল সরকার ক্ষমতায় আসার পর বড়জোড়ায় জল প্রকল্প তৈরি হয় ৷ মেজিয়ায় ডিভিসির সেচ ক্যানাল থেকে জল নেওয়া হয় ৷ সেই জলই পরিশ্রুত করে বাঁকুড়ার ১১টি ব্লকে পৌঁছে দেওয়া হয় ৷

জেলার বাকি ১১টি ব্লকে জল পৌঁছে দিতে প্রকল্প সম্প্রসারণের সিদ্ধান্ত নিয়েছে রাজ্য। দ্বিতীয় পর্যায়ের কাজের জন্য এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাঙ্কের থেকে এক হাজার কেটি টাকাও মিলেছে।

জল প্রকল্পের সম্প্রসারণ

- বাঁকুড়ার গঙ্গাজলঘাটিতে নতুন পরিশ্রুত পানীয় জল প্রকল্প

- মেজিয়ায় ডিভিসির সেচ ক্যানাল থেকে জল নেওয়া হবে

- সেই জল পরিশ্রুত করে সরবরাহ করা হবে

বাঁকুড়া জল প্রকল্পের দ্বিতীয় পর্যায়ের কাজের জন্য প্রয়োজন ডিভিসির জল। কিন্তু জল তোলার অনুমতি দিতে নারাজ ডিভিসি। কেন্দ্রের বিরুদ্ধে অহযোগিতার অভিযোগ জনস্বাস্থ্য কারিগরি মন্ত্রীর। ডিভিসি মামলা করলে, তারও প্রস্তুতি নিচ্ছে রাজ্য। পঞ্চায়েত নির্বাচনের আগে বাঁকুড়ার জল সমস্যা মেটাতে চায় রাজ্য সরকার।

First published: 06:23:53 PM Nov 05, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर