বেঙ্গালুরুর অভিজাত ক্লাবের লকারে পাওয়া গেল হাজার কোটির সম্পত্তি, রাজনৈতিক সংযোগ ঘিরে প্রশ্ন

News18 Bangla
Updated:Jul 23, 2018 05:09 PM IST
বেঙ্গালুরুর অভিজাত ক্লাবের লকারে পাওয়া গেল হাজার কোটির সম্পত্তি, রাজনৈতিক সংযোগ ঘিরে প্রশ্ন
Courtesy: Bowring Institute Website
News18 Bangla
Updated:Jul 23, 2018 05:09 PM IST

#বেঙ্গালুরু:    এবার বেঙ্গালুরু শহরের এক নামজাদা ক্লাবে পাওয়া গেল প্রায় কয়েকশ কোটি টাকার সম্পত্তি । ক্লাবেরই এক সদস্যকে বারবার বলা সত্ত্বেও তিনি তাঁর সদস্যপদ পুনর্নবীকরণ করছিলেন না । এরপরই অন্য এক সদস্যকে তাঁর লকারটি দেওয়ার জন্য ওই ক্লাবের অধিকর্তারা লকারটি খোলেন । কিন্তু লকার খুলে তাঁরা যা দেখলেন সেটি একদমই অপ্রত্যাশিত ছিল । ঘটনাটি ঘটেছে বেঙ্গালুরুর সেন্ট মার্কস রোডের অভিযাত ক্লাব বোরিং ইনস্টিটিউটে ।

ওই তিনটি লকারের মালিক ছিলেন অবিনাশ অমরলাল কুখরেজা নামক মধ্যবয়স্ক এক ব্যবসায়ীর । বেঙ্গালুরুতেই টায়ারের ব্যবসা আছে তাঁর । অন্যান্য সদস্যদের মতে খুবই সাধারণ জীবনযাত্রা ছিল অবিনাশের । কিন্তু এই ব্যক্তির লকার খুলেই পাওয়া গিয়েছে নগদ ৩.৯৬ কোটি, প্রায় ৮ কোটি টাকা মূল্যের হীরের গয়না, বেশ কয়েকটি স্বাক্ষরিত ফাঁকা চেক ও প্রায় ৮০০ কোটি টাকা মূল্যের সম্পত্তির কাগজ । ক্লাব কর্তৃপক্ষ সঙ্গে সঙ্গেই পুলিশকে ঘটনাটি জানায় । পুলিশ এরপর আয়কর দফতরে ঘটনাটি জানায় ও যাবতীয় জিনিষপত্র আয়কর কর্তাদের হাতে তুলে দেয় ।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় লকারগুলির মালিক অবিনাশ । আয়কর অফিসারদের কাছে ওই জিনিষগুলি ফেরত দেওয়ার জন্যও বারবার অনুরোধও জানায় সে । এরপর এক অজানা কোনও ব্যক্তি শুধুমাত্র ওই নথির জন্য ৫ কোটি টাকা নগদ দেওয়ার প্রস্তাব জানায় কিন্তু তার প্রস্তাব মানেনি ক্লাব কতৃপক্ষ । ওই ব্যক্তি নাছোড়বান্দা হওয়ায় ধমক দিয়ে তাঁকে বের করে দেন ক্লাবের কর্তারা ।

এই ঘটনায় রীতিমত হৈচৈ পড়ে গিয়েছে বেঙ্গালুরুর অভিজাত মহলে । বোরিং-এর পর এবার অন্যান্য ক্লাব গুলিও সদস্যদের লকারগুলিতে তল্লাশি চালাবার পরিকল্পনা করছে যাতে ভবিষ্যতে এই ধরনের ঘটনার পুনরাবৃত্তি না হয় ।

আরও পড়ুন: আলওয়ারে যুবককে পিটিয়ে হত্যা, অবমাননার মামলা জারি রাজস্থান সরকারের বিরুদ্ধে

Loading...

অবিনাশ বেঙ্গালুরুর আরও এক ক্লাবের সদস্য । সেখানেও তল্লাশি চালিয়েছে আয়কর কর্তারা, তবে সেখান থেকে মূল্যবান কিছুই পাওয়া যায় নি । সম্প্রতি বেঙ্গালুরু র ইউবি সিটিতে ৩০ কোটি টাকা মূ ল্যের একটি নতুন ফ্ল্যাট কিনেছিলেন ।

সূত্রের খবর অনু্যায়ী কর্ণাটকের রাজনৈতিক মহলে যাতায়াত আছে অবিনাশের । নামপ্রকাশে অনিচ্ছুক ক্লাবেরই এক কর্মকর্তা নিউজ ১৮ কে জানিয়েছেন বেশ কয়েকজন প্রভাবশালী নেতাদের সাথে যোগাযোগ আছে অবিনাশের । হাওলা লেনদেনের সাথেও যোগাযোগ আছে তাঁর । কর্ণাটকের বেশ কিছু নেতার বেনামি সম্পত্তি রাখার সম্ভাবনাও খতিয়ে দেখা হচ্ছে । ঘটনার সাথে অন্য কোনও নেতা বা আমলার যোগসাজশ আছে কিনা, খতিয়ে দেখছে পুলিশ ।

Report: D P Satish

First published: 04:53:18 PM Jul 23, 2018
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर