• Home
  • »
  • News
  • »
  • astrology
  • »
  • YOUR LUCKY GEM STONE ACCORDING TO MOON SIGN MUST READ BEFORE BUYING SS

Lucky Gem Stone: চন্দ্রের অবস্থান অনুযায়ী আপনার জন্য কোন গ্রহরত্নটি শুভ? কিনতে যাওয়ার আগে এই কয়েকটি বিষয়ে জেনে নিন

Representational Image

Your Lucky Gem Stone according to Moon Sign: চন্দ্রের অবস্থান অনুযায়ী প্রত্যেক রাশির জন্য জ্যোতিষশাস্ত্রে ভিন্ন ভিন্ন গ্রহরত্নের কথা বলা হয়েছে।

  • Share this:

রাশিচক্রে চন্দ্রের আলাদা বিশেষত্ব রয়েছে। যে কোনও রাশির জাতকদের জন্মের সময়ে চন্দ্র সক্রিয় ভূমিকায় থাকে। ধরুন আজকের দিনে যদি চন্দ্রের অবস্থান হয় কুম্ভ রাশিতে, তাহলে আজকের দিনে জন্ম নেওয়া সমস্ত কুম্ভ জাতকদের জীবনেই চন্দ্রের প্রভাব পড়বে।

তাই চন্দ্রের অবস্থান অনুযায়ী প্রত্যেক রাশির জন্য জ্যোতিষশাস্ত্রে ভিন্ন ভিন্ন গ্রহরত্নের কথা বলা হয়েছে। কিনতে যাওয়ার আগে এই বিষয়ে ধারণা থাকলে সুবিধা হবে।

মেষ (Aries): মার্চ ২১- এপ্রিল ১৯। মেষ জাতক-জাতিকাদের অধিপতি মঙ্গল, তাই এঁদের জন্য লাল রক্তপ্রবাল উপযুক্ত।

বৃষ (Taurus): এপ্রিল ২০- মে ২০। বৃষ রাশির জাতক-জাতিকারা জন্মগতভাবে শুক্রের দ্বারা প্রভাবিত। হিরে ধারণ করলে তাঁরা ভালো ফল পাবেন।

মিথুন (Gemini): মে ২১- জুন ২০। এই রাশির অধিপতি বুধ। এঁদের জন্য পান্না উপযুক্ত। পান্না ধারণ করলে বুধ জাতক-জাতিকারা জীবনে উন্নতি করতে পারবেন।

কর্কট (Cancer): জুন ২১- জুলাই ২২। কর্কট রাশির মানুষেরা চন্দ্রের দ্বারা প্রভাবিত তাই এঁদের মুক্তা ধারণ করা উচিত।

সিংহ (Leo): জুলাই ২৩- অগাস্ট ২২। সূর্যের প্রভাব সিংহ জাতক-জাতিকাদের ওপর সব চেয়ে বেশি। সেক্ষেত্রে রুবি ধারণ করলে সিংহ জাতক-জাতিকারা অনেক ভালো ফল পাবেন।

কন্যা (Virgo): অগাস্ট ২৩- সেপ্টেম্বর ২২। মিথুনের মতো কন্যা জাতক-জাতিকাদেরও অধিপতি বুধ। তাই এঁদের জন্যেও পান্না উপযুক্ত।

তুলা (Libra): সেপ্টেম্বর ২৩- অক্টোবর ২২। তুলা রাশির জাতক-জাতিকাদের অধিপতি হল শুক্র। যে গ্রহরত্ন ধারণ করলে এঁরা ভালো ফল পাবেন তা হল হিরে।

বৃশ্চিক (Scorpio): অক্টোবর ২৩- নভেম্বর ২১। বৃশ্চিক রাশির মানুষেরা জন্মগত ভাবে মঙ্গলের দ্বারা প্রভাবিত। তাঁদের জন্য উপযুক্ত পাথর হল লাল রক্তপ্রবাল। তাই বৃশ্চিক জাতক-জাতিকাদের লাল রক্তপ্রবাল ধারণ করা উচিত।

ধনু (Sagittarius): নভেম্বর ২২- ডিসেম্বর ২১। এঁদের জীবনে বৃহস্পতির প্রভাব অত্যন্ত বেশি। তাই হলুদ বর্ণের নীলা এঁদের জন্য খুবই ভালো।

মকর (Capricorn): ডিসেম্বর ২২- জানুয়ারি ১৯। মকর জাতক-জাতিকারা শনির দ্বারা প্রভাবিত। নীল বর্ণের নীলা ব্যবহার করলে মকর জাতক-জাতিকারা জীবনে উন্নতি করতে পারবেন।

কুম্ভ (Aquarius): জানুয়ারি ২০- ফেব্রুয়ারি ১৮। কুম্ভ জাতক-জাতিকাদের নীল বর্ণের নীলা ধারণ করা উচিত। কেননা এঁদের অধিপতি গ্রহ হল শনি।

মীন (Pisces): ফেব্রুয়ারি ১৯- মার্চ ২০। বৃহস্পতি গ্রহের প্রভাব এঁদের জীবনে অত্যন্ত বেশি। তাই মীন জাতক-জাতিকাদের হলুদ বর্ণের নীলা ধারণ করা উচিত। হলুদ নীলা এঁদের জন্য উপযুক্ত।

Published by:Siddhartha Sarkar
First published: