• Home
  • »
  • News
  • »
  • astrology
  • »
  • WHICH JOB IS PERFECT FOR YOU KNOW BY CONSIDERING YOUR ZODIAC SIGN GS SS

কোন পেশা আপনার জন্য সঠিক? রাশি মিলিয়ে বেছে নিলে অর্থকষ্টে পড়তে হবে না কখনও

Jobs considering your Zodiac Signs: জন্মদিন মিলিয়ে দেখে নেওয়া যাক কোন রাশির জাতক-জাতিকার পক্ষে কোন পেশা সেরা এবং কারা সংশ্লিষ্ট ক্ষেত্রে সাফল্যের নজির গড়েছেন!

Jobs considering your Zodiac Signs: জন্মদিন মিলিয়ে দেখে নেওয়া যাক কোন রাশির জাতক-জাতিকার পক্ষে কোন পেশা সেরা এবং কারা সংশ্লিষ্ট ক্ষেত্রে সাফল্যের নজির গড়েছেন!

  • Share this:

    পেশা বেছে নেওয়ার ক্ষেত্রে আমরা অনেকেই অনুসরণ করে থাকি গতানুগতিক পথ। ফলে, অনেক সময়েই সেই কাজে মন বসে না, কখনও বা যোগ্যতার অভাব উন্নতির লক্ষ্যে প্রতিবন্ধকতা তৈরি করে দেয়। অথচ, আমাদের প্রত্যেকেরই রাশিচক্র অনুসারে একেকটি বিশেষ গুণ আছে যা কোনও না কোনও পেশার জন্য একেবারে আদর্শ। তাই সেই মতো পেশা বেছে নিলে কখনও অর্থসঙ্কটে পড়তে হয় না!

    জন্মদিন মিলিয়ে দেখে নেওয়া যাক কোন রাশির জাতক-জাতিকার পক্ষে কোন পেশা সেরা এবং কারা সংশ্লিষ্ট ক্ষেত্রে সাফল্যের নজির গড়েছেন!

    মেষ (Aries): মার্চ ২১ থেকে এপ্রিল ১৯

    মেষ রাশির জাতক-জাতিকারা যেমন প্রতিভাবান হন, তেমনই এঁরা হন আত্মবিশ্বাসে ভরপুর। পাশাপাশি, এঁদের নেতৃত্ব দেওয়ার সহজাত ক্ষমতা থাকে। তাই ম্যানেজার, অন্ত্রেপ্রেনার, মার্কেটিং ম্যানেজার, ট্যুর গাইড হিসাবে এঁরা সাফল্য অর্জন করেন। উদাহরণ: Reliance Industries-এর ম্যানেজিং ডিরেক্টর মুকেশ আম্বানি (Mukesh Ambani)।

    বৃষ (Taurus): এপ্রিল ২০ থেকে মে ২০

    বৃষ রাশির জাতক-জাতিকারা আত্মবিশ্বাসী, স্থিতিশীল এবং বিশ্বাসযোগ্য স্বভাবের হয়ে থাকেন। তাই ফ্যাশন ইন্ডাস্ট্রি, ব্যাঙ্কিং অ্যান্ড ফিনান্স, বায়োলজি, বটানি এঁদের পেশার উপযুক্ত ক্ষেত্র হতে পারে। উদাহরণ: ফ্যাশন ডিজাইনার দোনাতেলা ভারসেস (Donatella Versace)।

    মিথুন (Gemini): মে ২১ থেকে জুন ২০

    মিথুন রাশির জাতক-জাতিকারা ফুরফুরে স্বভাবের হন, এঁরা কখনই এক জায়গায় স্থির হয়ে থাকতে পছন্দ করেন না। এঁরা যে কোনও পার্টির মধ্যমণি, ভালোবাসেন ভ্রমণ। পাশাপাশি, এঁরা কল্পনাপ্রবণও হন। তাই ট্যুর গাইড, নেতৃত্বদান, বিশেষ করে লেখক হিসাবে এঁরা খ্যাতি অর্জন করতে পারেন। উদাহরণ: লেখক সলমন রুশদি (Salman Rushdie)।

    কর্কট (Cancer): জুন ২১ থেকে জুলাই ২২

    কর্কট রাশির জাতক-জাতিকারা সংবেদনশীল হলেও একটু মেজাজিও হয়ে থাকেন। তবে অ্যের মনের ভাব বুঝতে এঁদের জুড়ি নেই। তাই প্রাইভেট শেফ, ইন্টিরিয়র ডিজাইনার, সোশ্যাল ওয়ার্কার হিসাবে এঁদের যশবৃদ্ধি হয়। উদাহরণ: অস্ট্রেলিয়ার শেফ উলফগ্যাং প্যাক (Wolfgang Puck)।

    সিংহ (Leo): জুলাই ২৩ থেকে অগস্ট ২২

    সিংহ রাশির জাতক-জাতিকাদের যে কোনও ব্যাপারে উদ্দীপনা অন্যদের চেয়ে বেশি হয়। পাশাপাশি, এঁরা খুবই প্যাশনেট স্বভাবের হয়ে থাকেন। এই দুইয়ের মিশেলে অভিনেতা, অর্গানাইজার, ইনস্ট্রাকটর জাতীয় পদের ভার সামলাতে এঁদের বিকল্প নেই। উদাহরণ: হলিউডের নায়ক ক্রিস হেমসওয়ার্থ (Chris Hemsworth)।

    কন্যা (Virgo): অগস্ট ২৩ থেকে সেপ্টেম্বর ২২

    কন্যা রাশির জাতক-জাতিকারা পারফেকশনিস্ট হন। পাশাপাশি, এঁদের বিশ্লেষণী ক্ষমতাও খুব ভালো, যে কোনও কাজে নিজেদের সবটা তাঁরা দেন। তাই শিক্ষকতা, বৈজ্ঞানিক গবেষণা, সম্পাদনা, অ্যাকাউট্যান্সির সঙ্গে যুক্ত কাজে এঁদের প্রতিভা বিকশিত হয়। উদাহরণ: বৈজ্ঞানিক মিশেল ফারাডে (Michael Faraday)।

    তুলা (Libra): সেপ্টেম্বর ২৩ থেকে অক্টোবর ২২

    পরোপকার এবং অন্যের সঙ্গে যোগাযোগ গড়ে তোলার কাজে তুলা রাশির জাতক-জাতিকারা তুলনাহীন। তাই লইয়ার, রিসোর্স ম্যানেজার, ডিটেকটিভ হিসাবে এঁরা কর্মক্ষেত্রে সাফল্য অর্জন করতে পারেন। উদাহরণ: মহাত্মা গান্ধি (Mahatma Gandhi), তাঁর পেশা কিন্তু ওকালতি ছিল।

    বৃশ্চিক (Scorpio): অক্টোবর ২৩ থেকে নভেম্বর ২১

    বৃশ্চিক রাশির জাতক-জাতিকারা কৌতূহলী স্বভাবের হয়ে থাকেন, নতুন চ্যালেঞ্জের মুখে সব সময়েই নিজেদের ছুড়ে দিতে এঁরা প্রস্তুত থাকেন। তাই ইঞ্জিনিয়ার, ফিনান্সিয়াল কাউন্সিলর, মার্কেট অ্যানালিস্টের মতো পদগুলি এঁদের জন্য যথাযথ। উদাহরণ: Apple-এর সিইও এবং ইঞ্জিনিয়ার টিম কুক (Tim Cook)।

    ধনু (Sagittarius): নভেম্বর ২২ থেকে ডিসেম্বর ২১

    ধনু রাশির জাতক-জাতিকারা নিজেদের অস্থির স্বভাবের জন্য সুপরিচিত। তাই যে কাজে রোজ অভিনবত্ব থাকে, তেমন পেশাতেই এঁরা উন্নতি করতে পারেন। যেমন- ট্র্যাভেল এজেন্ট, আর্কিটেক্ট, হসপিটালিটি ওয়ার্কার। উদাহরণ: সায়েন্স কমিউনিকেটর বিল নাই (Bill Nye)।

    মকর (Capricorn): ডিসেম্বর ২২ থেকে জানুয়ারি ১৯

    মকর রাশির জাতক-জাতিকারা অর্থনৈতিক বিষয়ে অত্যন্ত প্রখর হন, এঁদের নেতৃত্বদানের ক্ষমতাও ভালো। পাশাপাশি, যে কোনও কিছু বিশ্লেষণে এঁদের জুড়ি মেলা ভার। তাই ফিনান্স, ম্যানেজমেন্ট, ব্যাঙ্কিং, অ্যাকাউন্টিং, ল', অ্যাডমিনিস্ট্রেশন ফিল্ড এঁদের পক্ষে উপযুক্ত। উদাহরণ: আইনজীবী রাম জেঠমালানি (Ram Jethmalani)।

    কুম্ভ (Aquarius): জানুয়ারি ২০ থেকে ফেব্রুয়ারি ১৮

    কুম্ভ রাশির জাতক-জাতিকারা কৌতূহলী এবং সৃজনশীল স্বভাবের হলেও এঁদের ভবিষ্যতের পরিকল্পনা তেমন থাকে না, পরের মুহূর্তে কী করবেন, এঁরা নিজেরাও যেন জানেন না! পাশাপাশি, এঁরা অত্যন্ত মানবিক স্বভাবের হয়ে থাকেন। তাই সমাজকর্মী, ডিজাইনার, নভোচারী হিসাবে এঁরা খ্যাতি অর্জন করেন। উদাহরণ: সমাজকর্মী বিনোবা ভাবে (Vinoba Bhave)।

    মীন (Pisces): ফেব্রুয়ারি ১৯ থেকে মার্চ ২০

    মীন রাশির জাতক-জাতিকারা ইনট্যুইটিভ নেচার এবং স্বভাবের ছেলেমানুষের জন্য বিখ্যাত, এঁরা সব কিছুই বিচার করেন নিজস্ব দৃষ্টিভঙ্গী থেকে। তাই আর্টিস্ট, এডুকেটর, কাউন্সিলর, সাইকিক, অ্যাস্ট্রেলজার হিসাবে এঁরা সাফল্যের শিখরে পৌঁছতে পারেন। উদাহরণ: শিল্পী মাইকেলএঞ্জেলো (Michelangelo)

    Published by:Siddhartha Sarkar
    First published: