হোম /খবর /জ্যোতিষকাহন /
আজ হাতে টাকা আসবে? না জলের মতো খরচ হবে? নিজের রাশি মিলিয়ে জানুন বিশদে!

আজ হাতে টাকা আসবে? না জলের মতো খরচ হবে? নিজের রাশি মিলিয়ে জানুন বিশদে!

জন্মদিন মিলিয়ে বেছে নিতে হবে নিজের রাশি এবং সেই অনুযায়ী আর্থিক পদক্ষেপ কাম্য; জানাচ্ছেন ভূমিকা কালাম!

  • Share this:

#কলকাতা: আমাদের দেশের বৈদিক জ্যোতিষশাস্ত্র বলছে যে আমাদের রাশিচক্রের ১২টি রাশি মানবজীবনের বিভিন্ন দিক সম্পর্কে বিস্তারিত বর্ণনা দিতে সক্ষম। প্রত্যেকটি রাশি তাদের প্রতিদিনের গ্রহের ভিন্ন ভিন্ন অবস্থানের কারণে জীবনে ভিন্ন ভিন্ন ঘটনার সম্মুখীন হয়ে থাকে। সেই কারণেই প্রতিটি রাশির জাতক-জাতিকাদের জীবনের বিভিন্ন দিক নিয়ে জ্যোতিষশাস্ত্র ভবিষ্যদ্বাণী করতে সক্ষম। এবারে দেখে নেওয়া যাক রাশিফল আমাদের অর্থভাগ্য নিয়ে কী কী গুরুত্বপূর্ণ তথ্য দিচ্ছে। জন্মদিন মিলিয়ে বেছে নিতে হবে নিজের রাশি এবং সেই অনুযায়ী আর্থিক পদক্ষেপ কাম্য; জানাচ্ছেন ভূমিকা কালাম!

মেষ: মার্চ ২১ থেকে এপ্রিল ১৯।ব্যবসায়িক বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার সময় আরও পুঙ্খানুপুঙ্খ ভাবে প্রস্তুতি নিয়ে কাজ করতে হবে। সেই সঙ্গে বজায় রাখতে হবে ইতিবাচক মনোভাবও। ব্যবসার জন্য এটি ভাল সময়। দলগত কাজের মাধ্যমে ভাল ফল করা সম্ভব। একা কাজ করার থেকে সকলের সঙ্গে মিলে কাজ করলে সাফল্য সহজে আসতে পারে।প্রতিকার- অনুগ্রহ করে ভগবান রামের নাম জপ করুন

বৃষ: এপ্রিল ২০ থেকে মে ২০।

দীর্ঘকাল ধরে যে স্থিতিশীলতার সমস্যা তৈরি হয়ে চলেছে, এ সময় তা থেকে মুক্তি পাওয়া সম্ভব হতে পারে। এ সময় কাউকে বিশ্বাস করা ব্যবসার ক্ষেত্রে ক্ষতি ডেকে আনতে পারে। দু’মুখো মানুষদের থেকে সাবধানে থাকা প্রয়োজন। বেতনভোগী চাকরিজীবীরা সন্তোষজনক পরিস্থিতিতে থাকতে পারেন।প্রতিকার: অনুগ্রহ করে বিষ্ণুর সহস্রনাম পাঠ করুন

আরও পড়ুন: আবাস যোজনায় বাড়ি মিলবে কবে? চলো গ্রামে যাই কর্মসূচিতে সবচেয়ে বেশি প্রশ্ন

মিথুন: মে ২১ থেকে জুন ২০।এ সময় কোনও বড় বিনিয়োগে হাত না দেওয়াই বুদ্ধিমানের কাজ। নিজের আর্থিক পরিস্থিতি সম্পর্কে গভীর ভাবে চিন্তা-ভাবনা করতে হবে। এ সময় ভবিষ্যতের জন্য কিছু অর্থ সঞ্চয়ও করা প্রয়োজন। সোনা বা শেয়ারে বিনিয়োগ নিয়ে নতুন করে ভাবা যেতে পারে, ফল ভাল হতে পারে।প্রতিকার- অনুগ্রহ করে অশ্বত্থ গাছে জল নিবেদন করুন

কর্কট: জুন ২১ থেকে জুলাই ২২।সহকর্মীদের সঙ্গে নিয়ে চলতে হবে, একসঙ্গে কাজ করতে হবে, তবেই ভাল ফল পাওয়া সম্ভব হবে। এ সময় সমন্বয় এবং দলগত দক্ষতার একটি পরীক্ষা দিতে হতে পারে। নিজের যোগাযোগ দক্ষতার প্রতি বিশেষ মনোযোগ দেওয়া দরকার। এমন পরিস্থিতি তৈরি হতে পারে যেখানে অপ্রত্যাশিত কোনও লাভ করা সম্ভব।প্রতিকার- অনুগ্রহ করে গাভীকে যব খাওয়ান

সিংহ: জুলাই ২৩ থেকে অগাস্ট ২২।গৃহস্থালির কাজের চাপ বাড়তে পারে। অর্থনৈতিক অবস্থা শক্তিশালী হওয়ার সম্ভাবনা তৈরি হচ্ছে। এ সময় সামাজিক প্রতিপত্তি বাড়তে পারে। পেশাগত প্রচেষ্টা ফল দেবে। নিজের মতো করে নিজের মেজাজে কাজ করে যেতে হবে। আর্থিক দিক থেকে এই সময়টি খুব ভাল ফল দিতে চলেছে।প্রতিকার:- অনুগ্রহ করে রাতে ঘুমানোর সময় তামার পাত্রে জল ভরে রেখে সকালে তা বাড়ির কাছে গাছের গোড়ায় দিতে হবে।

কন্যা: অগাস্ট ২৩ থেকে সেপ্টেম্বর ২২।এ সময় আর্থিক অবস্থা বেশ শক্তিশালী হতে পারে। তবে নিজের স্বাস্থ্য সম্পর্কে সতর্ক থাকা জরুরি। ব্যবসায়িক কাজে সুনাম বৃদ্ধি পেতে পারে। কাজের চাপ বৃদ্ধি পেতে পারে। তবে ভয় নেই। নিজের ক্ষমতায় তা সুষ্ঠু ভাবে পরিচালনা করা সম্ভব হবে। নিজের কাজের প্রতি শ্রদ্ধাশীল থাকতে হবে। নিষ্ঠাবান হতে হবে।প্রতিকার: অনুগ্রহ করে কুকুরকে এক বাটি দুধ দিন।

তুলা: সেপ্টেম্বর ২৩ থেকে অক্টোবর ২২।কর্মক্ষেত্রে বাধা আসবে, তবুও আত্মবিশ্বাস অটুট রাখতে হবে। সামাজিক কাজে আগ্রহ বাড়বে যা ভালো যোগাযোগ গড়ে তুলতে পারে। এ সময় নিজেকে একটি ভাল দৃষ্টিভঙ্গি নিয়ে নতুন জিনিস শুরু করার প্রচেষ্টা করে যেতে হবে।প্রতিকার: অনুগ্রহ করে স্কুল, হোস্টেল বা অনাথাশ্রমে আর্থিক সাহায্য করলে চাকরি ও ব্যবসায় উন্নতি হবে।

বৃশ্চিক: অক্টোবর ২৩ থেকে নভেম্বর ২১।আর্থিক বিষয়ে অগ্রগতি বজায় থাকবে। ব্যবসায় অংশীদারিত্বের বিষয়গুলি নিজের পক্ষে রাখা সম্ভব হবে। নিজের সন্তানের থেকে এ সময় পরোক্ষ ভাবে অর্থ বা খ্যাতি লাভ করা সম্ভব হবে। শিক্ষাক্ষেত্রে সাফল্য আসতে পারে।প্রতিকার: অনুগ্রহ করে হনুমান চালিসা পাঠ করুন।

আরও পড়ুন: প্রণয়-রাধিকার ইস্তফা, এনডিটিভি-র রাশ আদানিদের হাতেই

ধনু: নভেম্বর ২২ থেকে ডিসেম্বর ২১।ব্যবসায়িক উন্নতির জন্য অপ্রয়োজনীয় বিষয়গুলিতে থেকে মনোযোগ সরিয়ে ফেলতে হবে। গুজবে কান দেওয়া ঠিক হবে না। নিজের অফিসে নিজেকে কী ভাবে উপস্থাপন করা দরকার সে সম্পর্কে সতর্ক থাকত হবে। লাভ বৃদ্ধির জন্য ব্যবসায় আরও বেশি মনোযোগ দেওয়া দরকার। যে কোনও কাজের ক্ষেত্রে সতর্কতা বজায় রাখতে হবে। ব্যয় সঙ্কোচের দিকে বেশি মনোযোগ দিতে হবে।প্রতিকার: অনুগ্রহ করে ১০৮ বার ওম নমঃ শিবায় জপ করুন।

মকর: ডিসেম্বর ২২ থেকে জানুয়ারি ১৯।এ সময় যে কোনও কাজ অনুকূল হবে। নিজের যে কোনও পরিকল্পনা এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব হবে। পেশাদারিত্বের পথেও এই অগ্রগতি বজায় রাখা সম্ভব হবে। এ জন্য আশেপাশের মানুষের প্রয়োজনীয় সহযোগিতা পাওয়াও সম্ভব হবে। ব্যবসায়িক কাজে গতি আসবে।প্রতিকার: অনুগ্রহ করে রাম মন্দিরে বসে রাম রক্ষা স্তোত্র পাঠ করুন।

কুম্ভ: জানুয়ারি ২০ থেকে ফেব্রুয়ারি ১৮।নিজের কাজ, পরিকল্পনা বা ধারণার বিষয়ে এ সময় অন্য সকলের সমর্থন আদায় করা সম্ভব হবে। যে কোনও পরিকল্পনা সুচারু ভাবে এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব হবে। কর্মদক্ষতা বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে। যে কোনও বাধা এ সময় দূর হতে পারে। বিরোধীরা শান্তি স্থাপনের জন্য এগিয়ে আসতে পারে। আকর্ষণীয় সুযোগ পাওয়ার সম্ভাবনা রয়েছে।প্রতিকার: অনুগ্রহ করে লক্ষ্মীস্তোত্র জপ করুন

মীন: ফেব্রুয়ারি ১৯ থেকে মার্চ ২০।এ সময় আরও সাহসী বোধ করা সম্ভব হবে। কাজ করার ক্ষেত্রে সক্রিয়তা আরও বাড়বে। সমস্ত ক্ষেত্রেই প্রভাব প্রভাব বৃদ্ধি করা সম্ভব হবে। আয়ের নতুন উৎস তৈরি হতে পারে। কর্মক্ষেত্রে ভাল গতি বজায় রাখা সম্ভব হবে। কোনও বিষয়েই তাড়াহুড়ো করা ঠিক হবে না। কোথাও ভ্রমণে গেলে তার সুফল পাওয়া যেতে পারে।প্রতিকার: অনুগ্রহ করে ভগবান শ্রীকৃষ্ণকে চিনি নিবেদন করুন।

Published by:Dolon Chattopadhyay
First published:

Tags: Money Horoscope, Money Mantra