Zodiac Sign: রাশিচক্র অনুসারে আপনার প্রকৃতি ঠিক কী রকম? গোপন এই বিষয় জেনে নিলে জীবনে উন্নতি অনিবার্য

Personality Type Based on Your Zodiac Sign: জন্মদিন মিলিয়ে দেখে নেওয়া যাক কোন রাশির জাতক-জাতিকার প্রকৃতি ঠিক কেমন হয়ে থাকে!

Personality Type Based on Your Zodiac Sign: জন্মদিন মিলিয়ে দেখে নেওয়া যাক কোন রাশির জাতক-জাতিকার প্রকৃতি ঠিক কেমন হয়ে থাকে!

  • Share this:

    কথায় বলে, বিশ্বাসে মিলায় বস্তু, তর্কে বহু দূর! অনেকেই সকালে উঠেই রাশিফল মিলিয়ে নেন, অনেকে আবার কুসংস্কার বলে নাক কুঁচকোন! কিন্তু অস্বীকার করার উপায় নেই যে রাশিচক্রের উপরে ভিত্তি করে প্রতি ব্যক্তির নির্দিষ্ট কিছু চারিত্রিক বৈশিষ্ট্য থাকে। তা সম্পর্কে অবগত থাকলে, তার যথাযথ প্রয়োগ করতে পারলে জীবনে সাফল্য অনায়াসে ধরা দেয়।

    জন্মদিন মিলিয়ে দেখে নেওয়া যাক কোন রাশির জাতক-জাতিকার প্রকৃতি ঠিক কেমন হয়ে থাকে!

    মেষ (Aries): মার্চ ২১ থেকে এপ্রিল ১৯। মেষ রাশির জাতক-জাতিকারা জীবনের সব বিষয়ে প্যাশনেট এবং দৃঢ়সঙ্কল্প হয়ে থাকেন, জীবনের প্রতি এঁদের মনোভাব সর্বদাই ইতিবাচক। ফলে কোনও কাজে নেতৃত্ব দিতে এবং দায়িত্ব কাঁধে নিতে এঁদের জুড়ি নেই। তবে কাজ পরিকল্পনা মতো না এগোলে এঁরা মুষড়ে পড়েন, তখন মাথা গরম করে ফেলাটাও পড়ে এঁদের প্রকৃতির মধ্যে।

    বৃষ (Taurus): এপ্রিল ২০ থেকে মে ২০। বিশ্বাসযোগ্যতা, বাস্তববোধ এবং ধার্যের অপর নাম যেন বৃষ রাশির জাতক-জাতিকারা, ফলে এঁদের মতো একনিষ্ঠ কর্মী খুঁজে পাওয়া ভার! হাতের কাজ এঁরা সময় নিয়ে সারেন, পাশে থাকেন বন্ধুদের। তবে এঁরা কিছুটা একগুঁয়ে হন, চট করে নিজের চিন্তাভাবনা বদলাতে পছন্দ করেন না।

    মিথুন (Gemini): মে ২১ থেকে জুন ২০। মিথুন রাশির জাতক-জাতিকার মতো সঙ্গী খুঁজে পাওয়া মুশকিল, এঁরা সকলের সঙ্গেই কথা বলতে পছন্দ করেন এবং সকলকেই সমান স্পেশ্যাল ফিল করাতে পারেন। এঁরা ভালো লেখক এবং শিল্পী হন। তবে এঁরা চট করে সব কিছুর উপরে আগ্রহ হারান, ফলে অধৈর্য বলে এঁদের কুখ্যাতিও রয়েছে।

    কর্কট (Cancer): জুন ২১ থেকে জুলাই ২২। কর্কট রাশির জাতক-জাতিকার ইমোশনাল বলে খ্যাতি এবং নিন্দা দুই কপালে জোটে। আসলে এঁরা সব বিষয়ে অত্যন্ত সংবেদনশীল হন, এই দিক থেকে আবেগপ্রবণতা এঁদের স্বভাবের ইতিবাচক দিক। কিন্তু এই সংবেদনশীলতা থেকেই মতের বিরোধ হলে এঁরা ধৈর্য হারান যা নেতিবাচকতাকে ইঙ্গিত করে। তখন এঁরা অত্যন্ত স্বার্থপরও হয়ে পড়েন।

    সিংহ (Leo): জুলাই ২৩ থেকে অগস্ট ২২। সবার ভালোবাসা দুই হাতে জড়ো করার জন্যই যেন জন্ম হয় সিংহ রাশির জাতক-জাতিকার। এঁরা সহজেই আকর্ষণের কেন্দ্রে থাকেন, এঁদের রসবোধ এবং চারিত্রিক দৃঢ়তা সবার মন কেড়ে নেয়। এঁরা হইহুল্লোড় পছন্দ করেন। দোষ বলতে এঁরা অমনোযোগ একেবারে সইতে পারেন না।

    কন্যা (Virgo): অগস্ট ২৩ থেকে সেপ্টেম্বর ২২। কন্যা রাশির জাতক-জাতিকার মতো দয়ালু এবং সংবেদনশীল মানুষ খুব কম হয়, কিন্তু একই সঙ্গে এঁরা কোনও কাজে খুঁত একেবারে সহ্য করতে পারেন না। এই বিষয় তাঁদের নিজেদের এবং সঙ্গীকে বেশির ভাগ সময়েই অস্বস্তির মুখে ফেলে।

    তুলা (Libra): সেপ্টেম্বর ২৩ থেকে অক্টোবর ২২। রাশির প্রতীক ভারসাম্য হলেও তুলা রাশির জাতক-জাতিকারা কিন্তু জীবনের সব ক্ষেত্রে ভারসাম্য রাখতে পারেন না, বিশেষ করে মতানৈক্য এঁরা একেবারে বরদাস্ত করেন না। তবে রসবোধ এবং মিশুকে স্বভাবের জন্য এঁরা সহজেই সবার মন জয় করে নেন। যদিও ব্যক্তিস্বাতন্ত্র্য ত্যাগ করেন না কখনই!

    বৃশ্চিক (Scorpio): অক্টোবর ২৩ থেকে নভেম্বর ২১। বৃশ্চিক রাশির জাতক-জাতিকারা যেন যে কোনও কাজে নেতৃত্ব দেওয়ার জন্যই জন্ম নিয়েছেন, এঁরা যেমন দায়িত্ব নিতে জানেন, তেমনই জানেন অন্যের কথা গোপন রাখতে, ফলে এঁরা খুবই বিশ্বাসযোগ্য হন। তবে ঈর্ষা এঁদের স্বভাবের নেতিবাচক দিক যা নিজের এবং অন্যের বিপদ ডেকে আনে।

    ধনু (Sagittarius): নভেম্বর ২২ থেকে ডিসেম্বর ২১। তুখোড় রসবোধ এবং খোলামেলা স্বভাবের জন্য ধনু রাশির জাতক-জাতিকারা সবার প্রিয় হন। এঁরা কাজ হাত নিলে শেষ না করে ছাড়েন না। নতুন জায়গায় ঘুরতে এঁরা পছন্দ করেন। তবে এঁরা হামেশাই কথা দিয়ে তা রাখেন না। পাশাপাশি, কখনই নিজের স্বাধীনতা ত্যাগ করতে চান না।

    মকর (Capricorn): ডিসেম্বর ২২ থেকে জানুয়ারি ১৯। মকর রাশির জাতক-জাতিকারা কখনই আত্মসংযম হারান না, এঁরা বাস্তববাদী হন, দায়িত্ব নিতে জানেন। ফলে জীবনের সব ক্ষেত্রে এঁদের নেতৃত্ব দানের সহজাত প্রতিভা থাকে। তবে বড় বেশি সংযমী বলে কখনও কখনও এঁদের মনের নাগাল পাওয়া ভার হয়ে ওঠে।

    কুম্ভ (Aquarius): জানুয়ারি ২০ থেকে ফেব্রুয়ারি ১৮। অন্তর্মুখী বলে কুম্ভ রাশির জাতক-জাতিকার একটা দুর্নাম আছে বটে, তবে প্রয়োজন হলে এঁরা বহির্মুখী হতেও জানেন। আসলে এঁরা গভীর ভাবে চিন্তা করেন, চেষ্টা করেন সবার উপকার করতে- সেই জন্য কথোপকথন এঁদের কাছে সম্পর্কের মূল সূত্র।

    মীন (Pisces): ফেব্রুয়ারি ১৯ থেকে মার্চ ২০। মীন রাশির জাতক-জাতিকারা সহজেই অন্যের প্রতারণার শিকার হন, কিন্তু ক্ষমাশীল স্বভাবের বলে প্রতিশোধ নেন না। আসলে এঁরা যে কোনও মূল্যে অন্যকে ভালো রাখতে চান, ভালোবাসার বোধ থাকে এঁদের স্বভাবের মর্মে। একই সঙ্গে এঁরা বাস করেন কল্পনার জগতে, একেবারেই বাস্তববাদী হন না।

    Published by:Ananya Chakraborty
    First published: