হোম /খবর /জ্যোতিষকাহন /
এই ৫ দিন রুটি বানানো অশুভ, বাস্তু মতে সতর্ক থাকুন

Vastu Tips: এই ৫ দিন রুটি বানানো অশুভ, বাস্তু মতে সতর্ক থাকুন

এই ৫ দিন রুটি বানানো উচিত নয়। প্রতীকী ছবি

এই ৫ দিন রুটি বানানো উচিত নয়। প্রতীকী ছবি

Vastu Tips: একাদশীর দিনে ভাত না খাওয়ার কথা আপনি নিশ্চয়ই শুনেছেন। তেমনই রুটির ক্ষেত্রেও এমন কিছু নিয়ম রয়েছে।

  • Share this:

নয়া দিল্লি: শাস্ত্র মতে এমন কিছু দিন রয়েছে, যেই দিনগুলিতে রুটি তৈরি করা নিষিদ্ধ। একাদশীর দিনে ভাত না খাওয়ার কথা আপনি নিশ্চয়ই শুনেছেন। তেমনই রুটির ক্ষেত্রেও এমন কিছু নিয়ম রয়েছে।

ভোপালের জ্যোতিষী এবং বাস্তু পরামর্শক পণ্ডিত হিতেন্দ্র কুমার শর্মা এ বিষয়ে বিস্তারিত জানিয়েছেন। নাগ পঞ্চমী র দিন হিন্দু ধর্মীয় শাস্ত্র অনুসারে বাড়ির রান্নাঘরে রুটি তৈরি করা উচিত নয়। এই দিনে পুরি ও হালুয়া জাতীয় খাবার খাওয়া উচিত।

 

শীতলা অষ্টমীর দিন মা শীতলা দেবীর পুজো করার নিয়ম আছে। বিশ্বাস অনুসারে, এই দিনে মাকে বাসি খাবার নিবেদন করা উচিত। মাকে ভোগ নিবেদনের পর বাসি খাবারও খেতে হবে।

এই দিনে সূর্যোদয়ের আগে মাকে বাসি খাবার নিবেদন করা হয় এবং তা প্রসাদ হিসেবে গ্রহণ করা হয়। শীতলাষ্টমীর দিন বাড়িতে যেমন নতুন খাবার রান্না করা নিষিদ্ধ, তেমনই এই দিনে রুটিও তৈরি করা হয় না।

হিন্দু ধর্মীয় শাস্ত্রে বলা হয়েছে শারদ পূর্ণিমার দিনেও ঘরে রুটি তৈরি করা উচিত নয়। তাই এই দিনেও ঘরে রুটি বানানো হয় না।

আরও পড়ুন, রাজ্যে ফের অমিত শাহ! পঞ্চায়েত ভোটের আগে জোড়া সভার ইঙ্গিত কোথায় কোথায়?

আরও পড়ুন, রাজ্যপালের 'হাতেখড়ি' অনুষ্ঠান 'বয়কট' শুভেন্দুর! সোশ্যাল মিডিয়ায় লিখলেন কারণ...

ধর্মীয় শাস্ত্রে বলা হয়েছে যে দেবী লক্ষ্মী সম্পর্কিত কোনও উত্সবের দিনে ঘরে রুটি তৈরি করা উচিত নয়। এই সমস্ত উৎসবের মধ্যে দীপাবলি উৎসবও রয়েছে। এই দিনে পুরি, মিষ্টি, হালুয়া জাতীয় খাবার খাওয়া উচিত। এই দিনে বাড়িতে রুটি তৈরি করা থেকে বিরত থাকতে হবে।

Disclaimer: এই প্রতিবেদনে লেখা সমস্ত তথ্য জ্যোতিষের নিজস্ব। News 18 বাংলার এর কোনও তথ্য মানতে বাধ্য করে না।

Published by:Suvam Mukherjee
First published:

Tags: Vastu Tips 2023