Home /News /astrology /
Vastu Shastra: স্কুলে রেজাল্ট ভাল হচ্ছে না? সন্তানের পড়াশোনায় মন নেই? বাড়ির উত্তর কোণে এই ছবি রাখুন

Vastu Shastra: স্কুলে রেজাল্ট ভাল হচ্ছে না? সন্তানের পড়াশোনায় মন নেই? বাড়ির উত্তর কোণে এই ছবি রাখুন

জেনে নেওয়া যাক পণ্ডিত ইন্দ্রমণি ঘনস্যাল ঘরে টিয়াপাখির ছবি কোন দিকে রাখা নিয়ে কী উপদেশ দিয়েছেন।

  • Share this:

আমাদের জীবনে বাস্তুশাস্ত্রের অনেক গুরুত্ব রয়েছে। বাস্তুর সঠিক জ্ঞান জীবনে সুখ ও শান্তি নিয়ে আসে। বাড়িতে সকলের স্বাস্থ্য ভালো রাখতে, সুখ ও শান্তি আনতে, ইতিবাচক প্রভাব বাড়াতে বেশ কিছু উপায়ের হদিশ পাওয়া যায় আমাদের বাস্তুশাস্ত্রে। হিন্দু ধর্মের বাস্তশাস্ত্র অনুসারে, এমন কিছু পোষ্য রয়েছে যারা বাড়িতে ইতিবাচক মনোভাব ও অন্যান্য শুভ শক্তির উদ্বোধক। বাস্তুশাস্ত্রে বলা হয়েছে যে ঘরে রাখা প্রতিটি জিনিস আমাদের জীবনে ইতিবাচক এবং নেতিবাচক প্রভাব ফেলে। বাস্তুশাস্ত্রে ঘরে টিয়াপাখির ছবি রাখার কথা বলা হয়েছে।

প্রত্যেকটি বাড়িতে বাস্তুর নিজস্ব কিছু বৈশিষ্ট্য এবং সেই অনুসারে প্রতিকারের আলাদা উপায় রয়েছে। তবে বেশ কিছু পাখি রয়েছে যারা সর্বতোভাবে সকল ক্ষেত্রেই বাড়িতে ইতিবাচক প্রভাব বয়ে আনে। সবুজ টিয়া পাখি এমনই এক পোষ্য যার নিজস্ব কিছু শুভ বৈশিষ্ট্য রয়েছে। আজ আমরা বাস্তুশাস্ত্র অনুসারে জেনে নেব ঘরে টিয়াপাখির ছবি রাখার উপকারিতা সম্পর্কে।

বাস্তুশাস্ত্রে বলা হয়েছে যে, ঘরে টিয়াপাখির ছবি রাখলে সব দোষ দূর হয়। এবারে জেনে নেওয়া যাক পণ্ডিত ইন্দ্রমণি ঘনস্যাল ঘরে টিয়াপাখির ছবি কোন দিকে রাখা নিয়ে কী উপদেশ দিয়েছেন।

আরও পড়ুন: গ্রহ রাজপুত্র বুধের গোচর, পাঁচ রাশির জাতক-জাতিকার জীবনে দারুণ সময়

টিয়াপাখির ছবি কোন দিকে রাখতে হবে?

বাস্তুশাস্ত্র অনুসারে টিয়াপাখির ছবি সর্বদা বাড়ির উত্তর দিকে রাখতে হবে। এই দিকে টিয়াপাখির ছবি রাখলে শিশুদের পড়াশোনায় শুধু যে আগ্রহই বাড়ে তা নয়, স্মৃতিশক্তিও বাড়ে। এই দিকে ছবি রাখলে শিক্ষার্থীরা তাদের ক্ষমতার পূর্ণ ব্যবহার করতে সক্ষম হয়। কথিত আছে উত্তর দিকে সবুজ টিয়াপাখির ছবি রাখলে এই দিকের দোষও কেটে যায়।

আমাদের কুণ্ডলীতে বুধের অবস্থান নির্ধারণ করে আমরা কীভাবে কথা বলি, কীভাবে আচরণ করি বা আমাদের ব্যক্তিত্ব এবং বুদ্ধিমত্তা কেমন সেই সকল বিষয়ে। যাঁদের রাশিতে বুধের অবস্থান শুভ নয় বা যে সকল রাশির ওপর বুধ ক্রুদ্ধ হন, তাঁদের মন অশান্ত থাকে এবং নানা প্রকারের দুশ্চিন্তায় লিপ্ত থাকে। এতে উত্তর দিক সংক্রান্ত দোষেরও সূচনা হয়। সে ক্ষেত্রে উত্তর দিকে টিয়াপাখির ছবি রাখলে উত্তর দিকের দোষ কেটে যায় ও পাখির গায়ের রঙ বুধের প্রিয় রঙ সবুজ হওয়ায় বুধ প্রসন্ন হন।

আরও পড়ুন: ৩ রাশির জন্মপত্রিকায় বড় শুভ যোগ, শনিদেবের মহাপুরুষ রাজযোগে হবেন মালামাল

তাই যে সব শিশুদের মন সারাক্ষণ অস্থির অবস্থায় থাকে এবং যারা পড়াশোনায় বেশি মনোযোগ দিতে পারে না, তাদের ঘরের উত্তর দিকে সবুজ টিয়াপাখির ছবি লাগাতে হবে। এ ছাড়া মনে রাখতে হবে পড়াশোনার সময় শিশুদের মুখ যেন উত্তর দিকে থাকে।

Published by:Rukmini Mazumder
First published:

Tags: Vastu Shastra

পরবর্তী খবর