Home /News /astrology /
Numerology: প্রতিকূল পরিস্থিতি থেকে কাটিয়ে ওঠার ক্ষমতা দেয় এই সংখ্যা! জানুন এই শক্তিশালী সংখ্যার বিষয়ে

Numerology: প্রতিকূল পরিস্থিতি থেকে কাটিয়ে ওঠার ক্ষমতা দেয় এই সংখ্যা! জানুন এই শক্তিশালী সংখ্যার বিষয়ে

প্রতিকূল পরিস্থিতি থেকে কাটিয়ে ওঠার ক্ষমতা দেয় এই সংখ্যা! জানুন এই শক্তিশালী সংখ্যার বিষয়ে

প্রতিকূল পরিস্থিতি থেকে কাটিয়ে ওঠার ক্ষমতা দেয় এই সংখ্যা! জানুন এই শক্তিশালী সংখ্যার বিষয়ে

নিউমেরোলজিতে এক-একটা সংখ্যার এক-এক রকম গুরুত্ব। আবার এমন কিছু সংখ্যা আছে, যা চমকপ্রদ এবং শক্তিশালীও বটে। তাই চিনে নেওয়া যাক সেই সব সংখ্যাকে।

  • Share this:

#কলকাতা: সংখ্যা শুধুমাত্র সংখ্যাই নয় (Numerology)। এর মধ্যেই লুকিয়ে থাকে মানুষের ব্যক্তিত্বের নানা দিকও! সংখ্যাতত্ত্ব বা নিউমেরোলজির বিষয়ে আমরা কম-বেশি সকলেই জানি। এমনকী এর মাধ্যমে মানুষের ভাগ্যও গণনা করা হয়। আর এটা সাধারণত করা হয়ে থাকে জন্মতারিখের ভিত্তিতে। তবে নিউমেরোলজিতে এক-একটা সংখ্যার এক-এক রকম গুরুত্ব। আবার এমন কিছু সংখ্যা আছে, যা চমকপ্রদ এবং শক্তিশালীও বটে। তাই চিনে নেওয়া যাক সেই সব সংখ্যাকে।

জাদুকরী সংখ্যা কোনটা?

সমস্ত সংখ্যার মধ্যে সবথেকে শক্তিশালী এবং জাদুকরী সংখ্য়া হল ৯। এই সংখ্যার সঙ্গে বুদ্ধি-জ্ঞান, দীক্ষা এবং আধ্যাত্মিকতার যোগ রয়েছে। আরও একটা মজার বিষয় রয়েছে, যেটা হয়তো অনেকেরই চোখ এড়িয়ে গিয়েছে। আসলে ৯ সংখ্যাটির সঙ্গে অন্য কোনও সংখ্যা গুণ করা হলে যে গুণফল বেরোয়, সেই গুণফলের দুটি সংখ্যাকে যোগ করা হলে তার ফল কিন্তু ৯ বেরোবে। উদাহরণ হিসেবে বলা যায়, ৯ × ২ = ১৮ এবং ১ + ৮ = ৯। আরও একটা উদাহরণ বলা যাক - ৯ × ১০ = ৯০ এবং ৯ + ০ = ৯। ফলে বোঝাই যাচ্ছে, ৯ কিন্তু একটা জাদুকরী সংখ্যা। যাঁদের উপর এই সংখ্যার প্রভাব রয়েছে, তাঁরা মানসিক ও শারীরিক দিক থেকে অনেকটাই শক্তিশালী হন। ফলে যে কোনও প্রতিকূল পরিস্থিতিতে এঁরা লড়াই করে চলতে পারে। তবে ব্যবহার এবং আচরণগত দিক থেকে এঁদের বিষয়ে আগে থেকে কিছুই বলা যায় না।

আরও পড়ুন-ক্রিপ্টোকারেন্সির বাজারে বিরাট পতন; এক নজরে দেখে নিন কার দাম কত হয়েছে

বিশ্বব্রহ্মাণ্ডের সবথেকে শক্তিশালী সংখ্যা: ব্রহ্মাণ্ডের সবথেকে শক্তিশালী সংখ্যা হল ১। এই সংখ্যার তাৎপর্য হল নতুন সূচনা এবং শ্রেষ্ঠত্ব। এমনিতে আমরা প্রত্যেকেই জানি, কোনও মানুষ অথবা কোনও বস্তুর মধ্যে তুলনা করা হলে ১ সংখ্যাটিকেই ব্যবহার করা হয়ে থাকে।

সংখ্যাতত্ত্বের নিরিখে সবথেকে শক্তিশালী সংখ্যা: সংখ্যাতত্ত্ব অনুযায়ী সবথেকে শক্তিশালী সংখ্যা হল ২২। এই সংখ্যা আসলে আধ্যাত্মিক শক্তি এবং অসীম জ্ঞানের পরিচায়ক। আর ২২ সংখ্যাটির সঙ্গে জড়িত ব্যক্তিরা নিজেদের স্বপ্ন বাস্তবে পূরণ করতে পারেন।

৯ সংখ্যাটি কি খুব শক্তিশালী সংখ্যা?

বলা হয়, ৯ খুবই শক্তিশালী সংখ্যা। কারণ আধ্যাত্মিক জ্ঞানের সঙ্গে এই সংখ্যার বলিষ্ঠ যোগসূত্র রয়েছে।

আরও পড়ুন-৩১ বছরেই সব দাঁত খুইয়ে অশীতিপর অ্যাশলে, সোশ্যাল মিডিয়ায় হইচই!

৮ সংখ্যাটা কি খুবই শক্তিশালী সংখ্যা?

প্রচলিত রয়েছে, ৮-ও খুবই শক্তিশালী সংখ্যা। কারণ এই সংখ্যার সঙ্গে কার্যনির্বাহী দক্ষতার গভীর যোগ রয়েছে। যেসব মানুষের উপর এই সংখ্যার প্রভাব বিদ্যমান, তাঁরা যে কোনও বিপদ কাটিয়ে উঠতে সক্ষম। যেটা অন্যরা ঠিক ভাবে পারেন না। এমনকী এই সংখ্যার প্রভাবের আওতায় থাকা মানুষেরা ভাল নির্দেশক হতে পারেন।

সবথেকে সৌভাগ্যশালী এবং ঈশ্বরের আশীর্বাদ-ধন্য সংখ্যা কোনটি?

সংখ্যাটি হল ৫। কারণ এর অর্থ হল, পাথরের সদৃশ স্থিতিশীলতা, সুযোগ, ক্ষমতা ইত্যাদি। শুধু তা-ই নয়, এই সংখ্যাটি সকলের চর্চার কেন্দ্রবিন্দুতে থাকে। প্রাচীন পুঁথিতে বর্ণিত রয়েছে. ৫ সংখ্যাটি জীবনের স্তম্ভ। কারণ ৯টি সংখ্যার একেবারে মধ্যবর্তী স্থানে রয়েছে ৫। আর তা ছাড়া আর একটি তাৎপর্যপূর্ণ বিষয় হল, আমাদের প্রকৃতিতেও সেই ৫টি গুরুত্বপূর্ণ উপাদানই রয়েছে - পৃথিবী, বায়ু, আগুন, জল এবং আকাশ।

ব্রহ্মাণ্ডে কোন সংখ্যাটির সবথেকে বেশি চাহিদা?

সেই সংখ্যাটি হল ৬। কারণ এই সংখ্যার সঙ্গে যুক্ত রয়েছে নাম-খ্যাতি, যশ, বিলাস, সম্পর্ক ইত্যাদি।

ব্রহ্মাণ্ডের সেরা সংখ্যা কী? এই তালিকায় কোনও একটা সংখ্যা নয়, বরং বেশ কিছু সংখ্যা রয়েছে। তাৎপর্যের দিক থেকে ১১, ২২ এবং ৩৩ বিশেষ সংখ্যা। আর ১, ৫, ৬-ও বেশ ইতিবাচক সংখ্যা।

সংখ্যাতত্ত্বের নিরিখে কোন সংখ্যাটা সেরা? সংখ্যাতত্ত্বের ক্ষেত্রেও কোনও একটা সংখ্যাকে সেরার তালিকায় জায়গা দেওয়া যায়নি। বরং এই তালিকায় রয়েছে ১১, ২২ এবং ৩৩। আসলে এই সংখ্যাগুলির সঙ্গে জ্ঞান এবং আধ্যাত্মিকতার যোগ রয়েছে, যা অন্য কোনও সংখ্যায় পাওয়া যায় না।

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Numerology

পরবর্তী খবর