• Home
  • »
  • News
  • »
  • astrology
  • »
  • November 2021 Horoscope: টাকাপয়সা থেকে স্বাস্থ্য- কেমন যাবে নভেম্বর মাস? দেখে নিন রাশি মিলিয়ে

November 2021 Horoscope: টাকাপয়সা থেকে স্বাস্থ্য- কেমন যাবে নভেম্বর মাস? দেখে নিন রাশি মিলিয়ে

November 2021 Horoscope

November 2021 Horoscope

November 2021 Monthly Horoscope: নিজেদের জন্মদিন মিলিয়ে রাশি অনুযায়ী দেখে নেওয়া যাক নভেম্বর মাসে আমাদের ভাগ্যে কী কী পরিবর্তন রয়েছে!

  • Share this:

#কলকাতা: ২০২১ সালের নভেম্বর মাসে মিথুন রাশির জাতক-জাতিকাদের হতে পারে পদোন্নতি। মকর রাশির জাতক-জাতিকাদের নিজেদের স্বাস্থ্য নিয়ে সচেতন হতে হবে। ২০২১ সালের নভেম্বর মাসে রাশি অনুযায়ী এমনই কিছু পরিবর্তন লক্ষ্য করা যাবে। কোন কোন রাশির ভাগ্যে কী রয়েছে তা জানতে দেখে নেওয়া যাক জ্যোতির্বিদ এবং বাস্তুবিদ ড. ত্রিলোকীনাথ মহাশয়ের বিস্তারিত ভবিষ্যদ্বাণী। নিজেদের জন্মদিন মিলিয়ে রাশি অনুযায়ী দেখে নেওয়া যাক নভেম্বর মাসে আমাদের ভাগ্যে কী কী পরিবর্তন রয়েছে (November 2021 Astro Forecast)!

মেষ (Aries): মার্চ ২১ থেকে এপ্রিল ১৯

এই রাশির জাতক-জাতিকাদের জন্য নভেম্বর মাস খুবই সফলদায়ক হতে পারে। এই মাসে এদের পদোন্নতির সম্ভাবনা রয়েছে। এই মাসে নতুন করে কোনও বাধা না আসারই সম্ভাবনা। এই মাসটি এদের জন্য উৎসাহে পূর্ণ হবে বলে আশা করা হচ্ছে। এদের যে কোনও লেনদেনের ক্ষেত্রে আরও সচেতন হওয়া দরকার। মাসের শেষ পর্বটি কিছুটা হলেও বিরক্তিকর হতে পারে। কিছু টাকা কোথাও আটকে যেতে পারে। এ ছাড়াও যাদের রক্তচাপের সমস্যা রয়েছে তাদের বিশেষ সচেতন হতে হবে।

আরও পড়ুন- সুস্থ হয়ে উঠছেন ব্রেস্ট ক্যানসারের অ্যাডভান্সড স্টেজের রোগীরা, পথ দেখাচ্ছে কলকাতা

বৃষ (Taurus): এপ্রিল ২০ থেকে মে ২০

এই রাশির জাতক-জাতিকাদের কেরিয়ারের জন্য নভেম্বর মাসটি খুবই ভাল। পুরনো অসমাপ্ত কাজগুলো দ্রুত শেষ সমাপ্ত হওয়ার সম্ভাবনা রয়েছে। এরা যদি পরিচালনা সংক্রান্ত ব্যাপারে দক্ষতার সঙ্গে কাজ করে তাহলে সমস্ত কাজ সময়ের মধ্যে শেষ করতে পারবে এবং এদের মর্যাদাও বাড়তে থাকবে। এই মাসে অর্থ ব্যয়ের প্রবণতা বৃদ্ধি পাবে। এই মাসে এদের বিভিন্ন ধরনের পেটের সমস্যা দেখা দিতে পারে। এছাড়াও স্বাস্থ্যের দিকে বিশেষ নজর দিতে হবে।

মিথুন (Gemini): মে ২১ থেকে জুন ২০

এই রাশির জাতক-জাতিকাদের জন্য নভেম্বর মাসটি মিশ্র ফল দেবে। পরিশ্রম করলে যে কোনও কাজে সফলতা আসবে। পড়াশোনার ক্ষেত্রে বাধার সৃষ্টি হতে পারে। এই মাসে এদের আয় ওঠানামা করবে। উপার্জন হলেও অযথা ব্যয় হবে। নভেম্বর মাসে হজমের সমস্যা এবং কোলেস্টেরলের সমস্যা দেখা দিতে পারে। শরীর ও স্বাস্থ্য ঠিক থাকলেও সময় মতো ঘুমানো এবং সময় মতো জেগে ওঠা দরকার।

কর্কট (Cancer): জুন ২১ থেকে জুলাই ২২

এই রাশির জাতক-জাতিকাদের কেরিয়ারে নভেম্বর মাসটি মিশ্র প্রভাব ফেলবে। এই মাসে কাজ করার ইচ্ছা বৃদ্ধি পাবে এবং এরা উৎসাহের সঙ্গে চেষ্টা করে যাবে। এদের নিজের কঠোর পরিশ্রম এবং নিজের প্রচেষ্টার ওপর বিশ্বাস রাখতে হবে। এই মাসে কোনও বিভ্রান্তিকর পরিস্থিতির সৃষ্টি হলেও নিজেদের শান্ত রাখতে হবে। অর্থনৈতিক দিক থেকে নভেম্বর মাসটি খুব ভালো হলেও শরীর ও স্বাস্থ্যের দিকে বিশেষ নজর রাখা দরকার।

সিংহ (Leo): জুলাই ২৩ থেকে অগাস্ট ২২

এই রাশির জাতক-জাতিকাদের জন্য নভেম্বর মাসটি খুবই লাভদায়ক হতে চলেছে। কেরিয়ারের জন্য নতুন নতুন দরজা খুলে যাবে। সৃজনশীল কাজের প্রতি আগ্রহ বাড়বে। কিন্তু এই মাসে মাথা ঠাণ্ডা রাখতে হবে। অধৈর্য হয়ে মাথা গরম করা চলবে না। এদের নিজেদের স্বাস্থ্য ভালো থাকলেও পিতা-মাতার শরীর ও স্বাস্থ্য নিয়ে কিছুটা উদ্বেগের সৃষ্টি হবে।

কন্যা (Virgo): অগাস্ট ২৩ থেকে সেপ্টেম্বর ২২

এই রাশির জাতক-জাতিকাদের জন্য নভেম্বর মাসটি বেশ উৎসাহজনক। কেরিয়ারের দিক থেকেও বেশ ভালো কিছু অপেক্ষা করে রয়েছে। অলসতা থাকলেও পড়াশুনার ক্ষেত্রে একাগ্রতা বৃদ্ধি পাবে। অর্থনৈতিক দৃষ্টিকোণ থেকে এই মাসটি বেশ লাভজনক হতে চলেছে। কিন্তু এই মাসে দাঁতের ব্যথা, চোখের সমস্যার মতো কিছু শারীরিক সমস্যা দেখা দিতে পারে।

তুলা (Libra): সেপ্টেম্বর ২৩ থেকে অক্টোবর ২২

এই রাশির জাতক-জাতিকাদের জন্য নভেম্বর মাস বেশি লাভদায়ক না হলেও মিশ্র প্রভাব দেখা যাবে। এই সময় ফলের আশা না করে অতিরিক্ত পরিশ্রম করতে হবে। এই মাসে কাজের জন্য দূরে কোথাও ভ্রমণও করতে হতে পারে। আয়ের ওপর মিশ্র প্রভাব দেখা যাবে। এই মাসে রক্তচাপ এবং হার্টের রোগীদের খুব সতর্ক হওয়া দরকার।

বৃশ্চিক (Scorpio): অক্টোবর ২৩ থেকে নভেম্বর ২১

এই রাশির জাতক-জাতিকাদের জন্য নভেম্বর মাসটি খুবই ভালো হতে চলেছে। কেরিয়ারের দিক থেকে বিশেষ কোনও লাভ না হলেও এই মাসটি পরিবারের সঙ্গে খুবই ভালো ভাবে কাটবে। নভেম্বর মাস পারিবারিক জীবনের দৃষ্টিকোণ থেকে বয়ে নিয়ে আসবে সুখ। এই মাসটি আর্থিক দিক থেকে খুব বেশি লাভজনক হবে না। অতিরিক্ত খরচার দরুন সঞ্চয়ে বাধা সৃষ্টি হতে পারে। এই মাসে আচমকা কোনও বড় ধরনের আঘাত লাগার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন-রাশিফল ২৭ অক্টোবর; দেখে নিন কেমন যাবে আজকের দিন

ধনু (Sagittarius): নভেম্বর ২২ থেকে ডিসেম্বর ২১

এই রাশির জাতক-জাতিকাদের জন্য নভেম্বর মাসটি হল কাজের মাস এবং এটি কেরিয়ারের জন্য খুবই উৎসাহজনক হতে চলেছে। কেরিয়ার ছাড়াও ব্যবসা ও চাকরির ক্ষেত্রেও এই মাসটি আনন্দে ও উত্তেজনায় পূর্ণ হতে চলেছে। যারা বিদেশে পড়তে যেতে চায় তাদের জন্য কোনও সুসংবাদ আসতে পারে। এই মাসে মাথা ব্যথা, হালকা হার্টের সমস্যা এবং চোখের সমস্যা দেখা দিতে পারে।

মকর (Capricorn): ডিসেম্বর ২২ থেকে জানুয়ারি ১৯

এই রাশির জাতক-জাতিকাদের জন্য নভেম্বর মাসটি কেরিয়ারের দৃষ্টিকোণ থেকে লাভজনক হিসাবে প্রমাণিত হবে। কাজের পরিধি বাড়তে পারে এবং দূরবর্তী স্থানে বদলির সম্ভাবনা রয়েছে। চাকরিতে উন্নতির যোগ থাকলেও মানহানির সম্ভাবনা রয়েছে। নতুন নতুন সুযোগ আসতে থাকবে, যা আর্থিক অবস্থাকে মজবুত করে তুলবে। নভেম্বর মাসটি শরীর ও স্বাস্থ্যের দিক থেকেও বেশ ভালো হতে চলেছে।

কুম্ভ (Aquarius): জানুয়ারি ২০ থেকে ফেব্রুয়ারি ১৮

এই রাশির জাতক-জাতিকাদের জন্য নভেম্বর মাসটি কেরিয়ারের উত্থান এবং পতনের সাক্ষী হতে চলেছে। এই মাসে প্রতিযোগিতামূলক পরীক্ষায় ভালো ফলাফলের আশা রয়েছে। ভাই-বোনেদের কাছ থেকে ভালো সহযোগিতা পাওয়া যাবে। আর্থিক দিক থেকে খুব বেশি উন্নতি না হলেও বিশেষ কোনও ক্ষতিও হবে না। এই মাসে শরীর ও স্বাস্থ্যের উন্নতি হবে।

মীন (Pisces): ফেব্রুয়ারি ১৯ থেকে মার্চ ২০

এই রাশির জাতক-জাতিকাদের জন্য নভেম্বর মাসটি কাজের ক্ষেত্রে যথাযথ। কাজের জন্য দীর্ঘ যাত্রা করতে হতে পারে। এই মাসে ধৈর্য ধরে কাজ করে যেতে হবে, তাহলে সব সমস্যার সঠিক সমাধানও বেরিয়ে আসবে। বিবাহিতদের জন্য সময়টি বেশ ভালো। শরীর ও স্বাস্থ্যের দিক থেকে এই মাসটি ভালো এবং সামঞ্জস্যপূর্ণ হবে।

Published by:Siddhartha Sarkar
First published: