হোম /খবর /জ্যোতিষকাহন /
৫ ডিসেম্বর হাতে টাকা আসবে? না জলের মতো খরচ হবে? নিজের রাশি মিলিয়ে জানুন বিশদে!

Money Mantra: ৫ ডিসেম্বর হাতে টাকা আসবে? না জলের মতো খরচ হবে? নিজের রাশি মিলিয়ে জানুন বিশদে!

Money mantra

Money mantra

জন্মদিন মিলিয়ে বেছে নিতে হবে নিজের রাশি এবং সেই অনুযায়ী আর্থিক পদক্ষেপ কাম্য: জানাচ্ছেন ভূমিকা কালাম!

  • Share this:

#কলকাতা: আমাদের দেশের বৈদিক জ্যোতিষশাস্ত্র বলছে যে আমাদের রাশিচক্রের ১২টি রাশি মানবজীবনের বিভিন্ন দিক সম্পর্কে বিস্তারিত বর্ণনা দিতে সক্ষম। প্রত্যেকটি রাশি তাদের প্রতিদিনের গ্রহের ভিন্ন ভিন্ন অবস্থানের কারণে জীবনে ভিন্ন ভিন্ন ঘটনার সম্মুখীন হয়ে থাকে। সেই কারণেই প্রতিটি রাশির জাতক-জাতিকাদের জীবনের বিভিন্ন দিক নিয়ে জ্যোতিষশাস্ত্র ভবিষ্যদ্বাণী করতে সক্ষম। এবারে দেখে নেওয়া যাক আজকের রাশিফল আমাদের অর্থভাগ্য নিয়ে কী কী গুরুত্বপূর্ণ তথ্য দিচ্ছে। জন্মদিন মিলিয়ে বেছে নিতে হবে নিজের রাশি এবং সেই অনুযায়ী আর্থিক পদক্ষেপ কাম্য: জানাচ্ছেন ভূমিকা কালাম!

মেষ: মার্চ ২১ থেকে এপ্রিল ১৯।

কাজের সঙ্গে সম্পর্কিত যে কোনও ছোটখাটো ভ্রমণ করা যেতে পারে, তাতে উজ্জ্বল ভবিষ্যতের দরজা খুলে যেতেও পারে। এই সময়ে নতুন কিছু অর্জনের সম্ভাবনাও রয়েছে। তবে লাভ আসতে পারে ধীর গতিতেই। চাকুরীজীবীদের ক্ষেত্রে কাজের প্রতি কোনও প্রকার গাফিলতি করা উচিত হবে না।

প্রতিকার: পিঁপড়াকে ময়দা খাওয়ান।

বৃষ: এপ্রিল ২০ থেকে মে ২০।

পেশাগত উন্নতির সম্ভাবনা রয়েছে। মাঝে মাঝে কিছু সমস্যা তৈরি হতে পারে, কিন্তু নিজের বুদ্ধিমত্তা দিয়ে সমস্যার সমাধান করা সম্ভব হবে। চাকুরিজীবী ব্যক্তিদের অফিসের কাজে আরও মনোযোগ দেওয়া উচিত। তা হলে ভবিষ্যতে অগ্রগতির সম্ভাবনা প্রবল হতে পারে।

প্রতিকার: হলুদ জিনিস দান করুন।

আরও পড়ুন: যোগিতা নয়, শ্রীদেবীও নয়! 'এই' অভিনেত্রীই Mithun Chakraborty-র প্রথম স্ত্রী! বলিউডে ব্যর্থ হয়ে ছাড়েন দেশ! চেনেন কে?

মিথুন: মে ২১ থেকে জুন ২০।

এই সময়ে, ব্যবসা সম্প্রসারণের জন্য জনসংযোগ খুব উপকারী প্রমাণিত হবে। মিডিয়া এবং ফোনের মাধ্যমে গুরুত্বপূর্ণ চুক্তি পাওয়া সম্ভব হতে পারে। চাকরিতে পদোন্নতির সম্ভাবনাও রয়েছে, তাই নিজের কাজের প্রতি নিবেদিত থাকা খুব জরুরি।

প্রতিকার: গণেশের পূজা করুন।

কর্কট: জুন ২১ থেকে জুলাই ২২।

ব্যবসায়িক ক্ষেত্রে স্থান পরিবর্তনের সম্ভাবনা রয়েছে। কর ও ঋণের মতো বিষয়ে জটিলতা দেখা দিতে পারে, সতর্ক থাকতে হবে। এই কাজগুলিতে নজর দিতে হবে। ঋণ না নেওয়াই ভাল। অফিস কর্তৃপক্ষ এবং কর্মকর্তাদের সঙ্গে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বজায় থাকবে।

প্রতিকার সূর্যদেবকে জল নিবেদন করুন।

সিংহ: জুলাই ২৩ থেকে অগাস্ট ২২।

এই সময়ে, ব্যবসায়িক কার্যকলাপে আরও মনোযোগ দেওয়া প্রয়োজন। কারণ এক প্রকার লোকসানের পরিস্থিতি তৈরি হচ্ছে। কর্মচারীদের কাজ কর্মের উপর নজর রাখা দরকার। অফিসে নিজের ভাবমূর্তি এবং সুনাম বৃদ্ধি পেতে পারে। কোনও গুরুত্বপূর্ণ দায়িত্বও পাওয়া যেতে পারে।

প্রতিকার সূর্যদেবকে জল নিবেদন করুন।

আরও পড়ুন: 'রোম্যান্টিক' অধ্যায়ের সূচনা হতে চলেছে এই রাশির জীবনে! আপনার রাশিফল কী বলছে জানুন...

কন্যা: অগাস্ট ২৩ থেকে সেপ্টেম্বর ২২।

ব্যবসায়িক ক্ষেত্রে অনেক দায়িত্ব ও কাজের চাপ থাকতে পারে। এই সময়, বাড়ি এবং পরিবারের জটিলতা থেকে মনোযোগ সরিয়ে আপনার ব্যবসায় মনোযোগ দেওয়া দরকার। চাকুরি ক্ষেত্রে পেশাদাররা তাঁদের ইচ্ছা অনুযায়ী অবস্থান পরিবর্তন করতে পারে, তাই সচেতন থাকতে হবে। নিজের লক্ষ্যের দিকে এগিয়ে যেতে হবে।

প্রতিকার গণেশ জিকে লাড্ডু নিবেদন করুন।

তুলা: সেপ্টেম্বর ২৩ থেকে অক্টোবর ২২।

আপাতত ব্যবসায়িক কার্যক্রমে কোনও পরিবর্তনের সম্ভাবনা নেই। তবে অংশীদারিত্ব সম্পর্কিত ব্যবসায় সাফল্য পাওয়ার সম্ভাবনা রয়েছে। একটি প্রকল্পে নিজের সামর্থ্যের চেয়ে বেশি অর্থ ব্যয় করা মোটেও বুদ্ধিমানের কাজ হবে না। বাজেটের দিকে খেয়াল রাখতে হবে। চাকরিতে কর্তৃপক্ষ এবং সহকর্মীদের সঙ্গে সম্পর্ক উন্নত হবে।

প্রতিকার:- ভগবান বিষ্ণুর পূজা করুন।

বৃশ্চিক: অক্টোবর ২৩ থেকে নভেম্বর ২১।

কর্মক্ষেত্রে সমমনস্ক ব্যক্তিদের সঙ্গে মেলামেশা নিজের জন্য উপকারী হতে পারে। অংশীদারিত্ব সংক্রান্ত বিষয়ে আলোচনাও করা সম্ভব হবে। কর্মরত ব্যক্তিরা আজ তাদের লক্ষ্য অর্জনে কিছু বাধার সম্মুখীন হতে পারেন।

প্রতিকার- সাদা জিনিস দান করুন।

ধনু: নভেম্বর ২২ থেকে ডিসেম্বর ২১।

কর্মক্ষেত্রে ব্যস্ততা তুঙ্গে থাকতে পারে। ঝুঁকিপূর্ণ কাজে সময় ও অর্থ অপচয় করা একেবারেই ঠিক হবে না। তাতে বড় ক্ষতির সম্ভাবনা রয়েছে। চাকুরিজীবীদের তাঁদের কাজের প্রতি একেবারেই অবহেলা করবেন না। ফল ভাল হবে না।

প্রতিকার- পিঁপড়াকে ময়দা খাওয়ান।

মকর: ডিসেম্বর ২২ থেকে জানুয়ারি ১৯।

ব্যবসায়ীদের মধ্যে প্রতিযোগিতা বৃদ্ধি পেতে পারে। সে কারণে দৈনন্দিন শৃঙ্খল কিছুটা ব্যহত হওয়ার আশঙ্কা রয়েছে। তবে জয় নিশ্চিত। যে কারণে নিজের আত্মবিশ্বাসও বাড়বে। সেই সঙ্গে আরও কঠোর পরিশ্রম করার উৎসাহ বাড়বে, নিজের কাজে মনোযোগ দেওয়াও সম্ভব হবে। লাভের উৎসও বাড়বে।

প্রতিকার- হলুদ জিনিস দান করুন।

কুম্ভ: জানুয়ারি ২০ থেকে ফেব্রুয়ারি ১৮।

ব্যবসায়িক কার্যক্রম সুশৃঙ্খল ভাবে চলবে। নিজের যোগ্যতা অনুযায়ী কিছু বিশেষ চুক্তি পাওয়া সম্ভব হবে। রাষ্ট্রীয় কাজে বাধা থাকলেই সমস্যার সমাধান হবে। এ জন্য কয়েকজন কর্মকর্তার সহায়তা নেওয়া যেতে পারে। অফিসে শান্তিপূর্ণ পরিবেশ বজায় থাকবে।

প্রতিকার- শিবলিঙ্গে জল নিবেদন করুন।

মীন: ফেব্রুয়ারি ১৯ থেকে মার্চ ২০।

ব্যবসায়িক বিষয়ে খুব সতর্কতা অবলম্বন করতে হবে। দ্রুত সাফল্যের আশায় কোনও ভুল পথ বেছে নেওয়া ঠিক হবে না। নিজের কাজ সম্পন্ন হবে কিন্তু পরিশ্রমের আধিক্য থাকবে। দিনের প্রথমার্ধে গুরুত্বপূর্ণ কাজগুলি শেষ করে ফেলা দরকার।

প্রতিকার- ভগবান শ্রীকৃষ্ণের উপাসনা করুন।

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: Astrology, Money Mantra