Birth Day Astrology: জন্মবার বলে দেবে চরিত্রের সমস্ত খুঁটিনাটি! দেখুন তো আপনার সঙ্গে মেলে কি না!

বিখ্যাত অ্যাস্ট্রলজার জিম ভেনচ্যুরা (Jim Ventura) এই বিষয়ে কী জানিয়েছেন জেনে নিন।

বিখ্যাত অ্যাস্ট্রলজার জিম ভেনচ্যুরা (Jim Ventura) এই বিষয়ে কী জানিয়েছেন জেনে নিন।

  • Share this:

#কলকাতা: আমরা অনেকেই জ্যোতিষবিজ্ঞান নিয়ে উৎসাহী। ১২টি রাশির দ্বারা আমরা আমাদের ব্যবহার, ইমোশন বা পার্সোনালিটি সম্পর্কে বিস্তারিতভাবে জানতে পারি। কিন্তু জানেন কি রাশিবিজ্ঞান ছাড়াও জন্মবার আমাদের পার্সোনালিটি সম্পর্কে অনেক কিছুই বলে দেয়? বিখ্যাত অ্যাস্ট্রলজার জিম ভেনচ্যুরা (Jim Ventura) এই বিষয়ে কী জানিয়েছেন আসুন বিস্তারিত ভাবে জেনে নিই!

রবিবার (Sunday)

জ্যোতিষশাস্ত্রে বলা হয়, এঁদের চরিত্রে সূর্যের কর্মশক্তি এবং উজ্জ্বলতার প্রভাব রয়েছে। এঁরা চারিত্রিক দিক থেকে সৃষ্টিশীল, সাহসী, ভাগ্যবান হন, ক্ষমতা এবং দায়িত্ব নিতে পছন্দ করেন। এরা সামাজিকভাবে মেলামেশা এবং একা থাকা দু’ই পছন্দ করেন। তবে অনেক সময় এঁরা ক্ষমতাপিপাসু হয়ে ওঠেন। সমাজসেবক, শিক্ষক, ইত্যাদি পেশায় এঁরা দক্ষ হন।

সোমবার (Monday)

এঁরা অন্যের সুখ-স্বাচ্ছ্যন্দের দিকে খেয়াল রাখতে পছন্দ করেন। সোমবারের জাতক-জাতিকারা আকর্ষক, ইমোশনাল এবং স্পর্শকাতর প্রকৃতির হন। তবে এঁদের অতিরিক্ত স্পর্শকাতরতা অনেক সময় বিপদ ডেকে আনে। সমাজসেবক, শিক্ষক, ওকালতি ইত্যাদি পেশায় এঁদের উৎসাহ থাকে।

মঙ্গলবার (Tuesday)

মঙ্গলবারের জাতক-জাতিকারা লড়াকু মনোভাবের হন। মঙ্গলের প্রভাবে এঁদের চরিত্রে কর্মশক্তি ও সাহসিকতা লক্ষ্য করা যায়। নিজের লক্ষ্যে পৌঁছতে এঁরা অত্যন্ত তৎপর। তবে কোনও কাজ এঁদের মনের মতো না হলে খুব সহজেই বিরক্ত হয়ে যান। উদ্যোগপতি, রেসকিউ ওয়ার্কার, পুলিশ, রাজনীতি ইত্যাদি পেশায় গেলে এঁরা ভালো ফল করতে পারেন।

বুধবার (Wednesday)

বুধের প্রভাবে এঁদের মধ্যে কৌতূহল প্রবণতা দেখা যায়। অজানাকে জানার জন্য এঁরা যে কোনও পর্যায়ে যেতে পারে, অ্যাডভেঞ্চার প্রিয় বুধ জাতকদের কমিউনিকেশন স্কিল অত্যন্ত ভালো। এঁরা পরাজয়কে শান্তভাবে মেনে নেন তবে অনেক সময় বেশি চিন্তা করা এঁদের একটা নেগেটিভ দিক। স্টক ওয়ার্কার, শিক্ষকতা, স্থাপত্যবিদ, অনুবাদক, সমালোচক এইসব পেশায় এঁরা দক্ষ হন।

বৃহস্পতিবার (Thursday)

এঁরা অনুপ্রেরণীয় এবং আশাবাদী চরিত্রের। বৃহস্পতির প্রভাবে এঁদের কর্মশক্তি এবং উৎসাহ প্রবল। ভাগ্য বেশিরভাগ সময় এঁদের সঙ্গ দেয়, দায়িত্ব নিতে এবং অন্যেকে সাহায্য করতে এঁরা সব সময় তৎপর। তবে অনেক সময়ই জটিল কাজ থেকে এঁরা পালিয়ে যেতে চান। এঁদের জন্য পশু প্রশিক্ষণ, ট্রাভেল এজেন্ট, প্রশিক্ষক, লেখক ইত্যাদি পেশা যথাযথ।

শুক্রবার (Friday)

শুক্রের প্রভাবে এঁদের মধ্যে সৃজনশীলতা, সুন্দরের প্রতি আকাঙ্ক্ষা দেখা যায়। এঁরা অন্যের সমালোচনা নিয়ে চিন্তায় থাকেন এবং অনেক সময় আনন্দও পান। সেলসে্‌র কাজ, মডেলিং, ট্রাভেল এজেন্ট ইত্যাদি কাজে এঁরা পারদর্শী হন।

শনিবার (Saturday)

এঁরা কঠোর পরিশ্রমী, দায়িত্বশীল এবং গম্ভীর স্বভাবের হন। বাস্তব জ্ঞানসম্পন্ন মানুষ হওয়ায় এঁরা বিপদের ঝুঁকি নিতে পছন্দ করেন। ম্যানেজার, প্রশাসক, ব্যাঙ্কার, বিজ্ঞানী এবং সামরিক বিভাগে এঁরা সাফল্য পান।

Published by:Suman Majumder
First published: