Home /News /astrology /
গোপন উদ্বেগ হয়ে উঠতে পারে সাফল্যের পথে কাঁটা, রাশি অনুযায়ী মিলিয়ে নিয়ে পদক্ষেপ করুন

গোপন উদ্বেগ হয়ে উঠতে পারে সাফল্যের পথে কাঁটা, রাশি অনুযায়ী মিলিয়ে নিয়ে পদক্ষেপ করুন

আসুন বিস্তারিতভাবে এই বিষয়ে জেনে নিই এবং এর থেকে বের হয়ে আসার চেষ্টা করি!

  • Share this:

বিশেষ কিছু ঘটনা বা বিষয় নিয়ে একটু-আধটু উদ্বেগে আমরা সবাই থাকি। আবার বিশেষ মুহূর্তে সেই উদ্বেগের মাত্রায় তারতম্যও ঘটে। যেমন কেউ হয় তো অন্যের সমালোচনায় ভয় পান, কারও আবার সামাজিক মেলামেশা করতে ভয়। একথা মনে করা হয় যে, জ্যোতিষবিজ্ঞানের ১২টি রাশির সঙ্গে আমাদের ব্যবহার, ইমোশন বা পার্সোনালিটির সরাসরি যোগ রয়েছে। এই ১২টি রাশি স্পষ্টভাবে আমাদের ব্যবহারে ভয় বা উদ্বেগের কারণগুলো জানিয়ে দিতে পারে। আসুন বিস্তারিতভাবে এই বিষয়ে জেনে নিই এবং এর থেকে বের হয়ে আসার চেষ্টা করি!

মেষ (Aries): মার্চ ২১ থেকে এপ্রিল ১৯। এঁরা নিজেদের ভবিষ্যৎ নিয়ে, সাফল্য নিয়ে, এমনকি নিজেদের যোগ্যতা নিয়েও উদ্বেগে থাকেন।

বৃষ (Taurus): এপ্রিল ২০ থেকে মে ২০। বৃষ জাতকেরা জীবনে পরিবর্তনকে মেনে নিতে পারেন না। সব সময় চিন্তা করেন পছন্দের মুহূর্তগুলি যেন হারিয়ে না যায়।

মিথুন (Gemini): মে ২১ থেকে জুন ২০। টাকাপয়সা খরচের ব্যাপারে মিথুন জাতকেরা উদ্বেগে ভোগেন। কখন, কোথায়, কী ভাবে খরচ করতে হবে নির্ণয় করতে পারেন না বলে অন্যের ওপর নির্ভর করতে হয়।

কর্কট (Cancer): জুন২১ থেকে জুলাই ২২। এঁরা নিজেকে নিয়ে নয়, পরিবার এবং বন্ধুদের ভালো-মন্দ নিয়ে সারাক্ষণ চিন্তায় থাকেন।

সিংহ (Leo): জুলাই ২৩ থেকে অগস্ট ২২। সিংহ জাতকেরা ভবিষ্যতের ব্যর্থতা নিয়ে উদ্বেগে থাকেন। সব সময় ভাবেন আর পাঁচটা সাধারণ মানুষের মতো তিনিও ব্যর্থ হবেন।

কন্যা (Virgo): অগস্ট ২৩ থেকে সেপ্টেম্বর ২২। সব কিছু ঠিক ভাবে করা সত্ত্বেও কর্মক্ষেত্রে উপযুক্ত মর্যাদা পান না, এটাই কন্যা জাতকদের উদ্বেগের কারণ।

তুলা (Libra): সেপ্টেম্বর ২৩ থেকে অক্টোবর ২২। উপযুক্ত জীবনসঙ্গী না পেলে সারাজীবন একাই থাকতে হবে এই ভয়ই তুলা জাতকদের চিন্তায় রাখে।

বৃশ্চিক (Scorpio): অক্টোবর ২৩ থেকে নভেম্বর ২১। এঁরা উদ্বেগে থাকেন কারণ তাঁরা মনে করেন সুযোগ পেলেই হয় তো পছন্দের মানুষ তাঁদের ছেড়ে চলে যাবেন।

ধনু (Sagittarius): নভেম্বর ২২ থেকে ডিসেম্বর ২১। ধনুরা নিজেকে পুরোপুরি ভালোবাসতে পারেন না। নিজেদের চেহারা বা শরীরের গঠন নিয়ে চিন্তা করেন।

মকর (Capricorn): ডিসেম্বর ২২ থেকে জানুয়ারি ১৯। মকর জাতকেরা নিজেদের তৈরি করা ‘স্ট্রং’ ইমেজ হারিয়ে ফেলার ভয়ে থাকেন।

কুম্ভ (Aquarius): জানুয়ারি ২০ থেকে ফেব্রুয়ারি ১৮। এঁদের আত্মবিশ্বাস কম। পছন্দের মানুষ নির্বাচন করা থেকে কাজের জায়গায় ব্যর্থ হওয়ার ভয়ে উদ্বেগে ভোগেন।

মীন (Pisces): ফেব্রুয়ারি ১৯ থেকে মার্চ ২০। মীন জাতকেরা অন্যের সমালোচনায় বেশি কান দেন। ফলস্বরূপ অন্যেরা কী বলবেন বা ভাববেন সেই নিয়ে দুর্ভাবনায় থাকেন।

Published by:Swaralipi Dasgupta
First published:

Tags: Horoscopes, Zodiacs

পরবর্তী খবর