গলে শাপমুক্তি কোহলিদের, ৩০৪ রানে ‘বিরাট’ জয় ভারতের

ভারত: ৬০০ ও ২৪০/৩ ডিক্লেয়ার, শ্রীলঙ্কা: ২৯১ ও ২৪৫ (৭৬.৫ ওভার)

Siddhartha Sarkar
Updated:Jul 30, 2017 08:35 AM IST
গলে শাপমুক্তি কোহলিদের, ৩০৪ রানে ‘বিরাট’ জয় ভারতের
Photo : PTI
Siddhartha Sarkar
Updated:Jul 30, 2017 08:35 AM IST

ভারত: ৬০০ ও ২৪০/৩ ডিক্লেয়ার

শ্রীলঙ্কা: ২৯১ ও ২৪৫ (৭৬.৫ ওভার)

ভারত জয়ী ৩০৪ রানে

#গল: গলে একবছর আগের শাপমুক্তি। শাস্ত্রী-কোহলি জমানার দ্বিতীয় ইনিংসে দুরন্ত জয় দিয়ে শুরু ভারতের। প্রথম টেস্টে শ্রীলঙ্কাকে হারাল ৩০৪ রানে। শনিবার মাত্র চারদিনেই শেষ টেস্ট ম্যাচ।

অধিনায়ক কোহলির সেঞ্চুরির পরেই ডিক্লেয়ার করে ভারত। এদিনই টেস্ট কেরিয়ারের ১৭তম শতরানের মালিক হলেন বিরাট। বিদেশের মাটিতে দ্রুততম হাজার রানের নজিরও ভারত অধিনায়কের ঝুলিতে। ২৩ রানে অপরাজিত থেকে যান রাহানে। ভারত ৩ উইকেটে ২৪০ তোলার পর এভারেস্ট সমান সাড়ে পাঁচশো রানের টার্গেট ছিল শ্রীলঙ্কার। ম্যাচ বাঁচানোর লড়াইয়ে ৭৭ ওভারেই গুটিয়ে যায় লঙ্কা। ওপেনার করুনারত্নের ৯৭ আর ডিকেওয়ালার ৬৭ ছাড়া লঙ্কা ব্যাটিংয়ে কোনও পাল্টা লড়াই ছিল না।

জাডেজা আর অশ্বিন ৩টি করে উইকেট নেন। বল হাতে সফল শামি, উমেশও। ২৪৫ রানে শেষ হয় হেরথদের দ্বিতীয় ইনিংস। অধিনায়ক ছাড়াও চোটের জন্য ব্যাট করতে নামতেই পারেননি গুনরত্নে। হার্দিকের অভিষেক আর অশ্বিনের হাফ-সেঞ্চুরি টেস্টে প্রথম ইনিংসে দুরন্ত সেঞ্চুরিতে ম্যাচের সেরা শিখর ধাওয়ান। সিরিজে ১-০ লিড নিয়ে কলম্বো রওনা দিচ্ছে শাস্ত্রীর ছাত্ররা। সিংহলিজ স্পোর্টস ক্লাবে দ্বিতীয় টেস্ট শুরু আগামী ৩ অগাস্ট থেকে।

First published: 08:34:04 AM Jul 30, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर