স্ত্রীর দাবি টাকা ফেরত চাই, ১৬ মাসের মধ্যেই ১ কোটি টাকা ফেরত দেবেন স্বামী, নির্দেশ সুপ্রিম কোর্টের

স্ত্রীর দাবি টাকা ফেরত চাই, ১৬ মাসের মধ্যেই ১ কোটি টাকা ফেরত দেবেন স্বামী, নির্দেশ সুপ্রিম কোর্টের
  • Share this:

#নয়াদিল্লি: বিয়ে নয়, টাকা ফেরত পেলেই বিবাহ বিচ্ছেদের মামলার নিষ্পত্তি হবে, দাবি ছিল স্ত্রীর । এরপরেই এক ব্যক্তিকে প্রাক্তন স্ত্রীকে এক কোটি টাকা দেওয়ার নির্দেশ দিল সুপ্রিম কোর্ট । বিচারপতি কুরিয়েন জোসেফের নেতৃত্বাধীন ওই বেঞ্চ ১৬ মাসের মধ্যে এই টাকা দেওয়ার নির্দেশ দিয়েছে ।

আরও পড়ুন:  কেন্দ্রের ঘোষণার পরেও বাড়ল পেট্রোপণ্যের দাম , কলকাতা শহরেও মহার্ঘ জ্বালানি

চার কিস্তিতে ২৫ লক্ষ টাকা করে ১ কোটি টাকা দেওয়ার নির্দেশ দিয়েছে শীর্ষ আদালত । ২০০০ সালে বিয়ে হয় তাঁদের কিন্তু বেশ কয়েক মাস ধরেই সম্পর্ক অত্যন্ত খারাপ হয়ে গিয়েছিল ওই দম্পতির, তারপরেই বিচ্ছেদের সিদ্ধান্ত নেন দুজনে। ওই মহিলা জানিয়েছেন বিয়ের সময়ও প্রচুর পরিমাণে পণ নেওয়া হয়েছিল তাঁর পরিবারের কাছ থেকে । চাহিদা পূরণ না করায় তাঁর উপর অত্যাচারও করা হয় । দিল্লি ও ফরিদাবাদের আদালতে বেশ কয়েকটি মামলা এখনও পর্যন্ত অমীমাংসিত রয়েছে ।

আরও পড়ুন:  সামান্য স্বস্তি! আইএমএফ পূর্বাভাসের পরেই বাড়ল টাকার দাম

প্রাথমিকভাবে ১.২৫ কোটি টাকা দাবি করেছিলেন ওই মহিলা তবে সম্প্রতি তাঁর শ্বশুড়ের মৃত্যু হওয়ায় ১ কোটি টাকা চান তিনি । বিবাহ বিচ্ছেদের মামলা নিয়ে আদালতে দ্বারস্থ হওয়ার পরই ওই মহিলা পরিষ্কার জানিয়ে দেন বিয়ে মেটানোতে নয়, বরং নিজের টাকা ফেরত পেলেই ওই মামলার নিষ্পত্তি করে নেবেন তিনি । এরপরই ওই নির্দেশ দেন বিচারপতি। মার্কিন যুক্তরাষ্ট্রে কাজ করেন ওই ব্যক্তি তবে এখন তাঁকে দেশের বাইরে যেতে নিষেধ করা হয়েছে ।

First published: October 9, 2018, 1:21 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर