Home /News /alipurduar /
চা তোলার সময় আচমকাই বিপত্তি! ২০ মিনিট চিতা-মানুষে টানটান লড়াই, হাড়হিম করা দৃশ্য

চা তোলার সময় আচমকাই বিপত্তি! ২০ মিনিট চিতা-মানুষে টানটান লড়াই, হাড়হিম করা দৃশ্য

Leopard attack at Subashini tea garden Alipurduar: সুভাষিনী চা বাগানে লেপার্ডের হানা, আহত এক শ্রমিক। চাঞ্চল্য এলাকায়।

  • Share this:

    #আলিপুরদুয়ার: অন্যান্য দিনের মতো বাগানে কাজ করছিলেন পরেশ মিঞ্জ। চা বাগানে পাতা তোলার সময় পেছনের ঝোপে তিনি আওয়াজ পেয়েছিলেন। তবে তেমন কিছু নেই ভেবে আবারও পাতা তোলার কাজে মনোনিবেশ করেন। আচমকাই একটি চিতা বাঘ ঝোপ থেকে বেরিয়ে পরেশের মিঞ্জের ওপর ঝাঁপিয়ে পড়ে। ছেড়ে দেওয়ার পাত্র নয় পরেশ মিঞ্জও। প্রায় ২০ মিনিট লড়াই চলে লেপার্ড ও পরেশের।আওয়াজ পেয়ে অন্যান্য শ্রমিকরা চলে এলে লেপার্ডটি সেস্থান ছেড়ে পালিয়ে যায়। লেপার্ডের আক্রমণে জখম হন পরেশ মিঞ্জ। এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। ঘটনাটি কালচিনি ব্লকের সুভাষিনি চা বাগানের। আহতের নাম পরেশ মিঞ্জ ।

    স্থানীয় সূত্রে খবর, বুধবার সকালে সুভাষিনি চা বাগানে ৩০ নং সেকশনে কাজ করার সময় এক চিতাবাঘ তার ওপর হামলা করে, এ ঘটনায় গুরুতর আহত হন পরেশ। তাঁর পিঠে আঘাত রয়েছে। এরপর পরেশকে চিকিৎসার জন্য লতাবাড়ি গ্রামীন হাসপাতালে নিয়ে আসা হয়। বর্তমানে লতাবাড়ি হাসপাতালে তার চিকিৎসা চলছে।

    আরও পড়ুন: চোখ রাঙাচ্ছে গভীর নিম্নচাপ, জলোচ্ছ্বাসে ভয়ঙ্কর রূপ ধারণ করল দিঘার সমুদ্র

    সম্প্রতি বানারহাটে ঘটেছিল এমন ঘটনা। চা বাগানের জঙ্গল পরিষ্কার পরিষ্কার করার সময় আচমকায় চিতাবাঘের হামলায় গুরুতর জখম হন মুনকা মুন্ডা। কারবালা চা বাগানের ব্লক ৯৫ বিসেকশনের ঘটনা৷ জখম ব্যক্তি এই মুহূর্তে চিকিৎসাধীন৷স্থানীয় সূত্রে খবর, সেই সময়ে জঙ্গল পরিষ্কার করছিলেন ওই ব্যক্তি৷ আচমকাই একটি চিতাবাঘ পিছন থেকে ঝাঁপ দেয়৷ গুরুতর আহত হয়ে লুটিয়ে পড়েন মুনকা মুন্ডা। চিৎকার শুনে পাশে থাকা অন্য চা বাগানের শ্রমিকের ঘটনাস্থলে গিয়ে তাকে উদ্ধার করেন৷ নিয়ে যাওয়া হয় বানারহাট সুস্বাস্থ্য কেন্দ্রে৷

    আরও পড়ুন: গৃহবধুর সঙ্গে প্রেম! ছুটে এসেছিলেন সৌদি আরব থেকে, চরম পরিণতি অশোকনগরের যুবকের

    বানারহাট হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, গুরুতর আহত না হলেও ভালই চোট পেয়েছেন ওই ব্যক্তি। প্রাথমিক চিকিৎসার পরে বীরপাড়া হাসপাতালে রেফার করা হয়েছিল। বিন্নাগুড়ি বন্যপ্রান দফতর সূত্রে জানানো হয়, চিতাবাঘের হামলায় আহত চা শ্রমিকের সম্পূর্ণ চিকিৎসা বনদফতরের পক্ষ থেকে করা হয়। অন্যদিকে, ২০২১ সালে চা বাগানে পাতা তুলতে গিয়ে চিতাবাঘের আক্রমণে গুরুতর আহত হন এক মহিলা চা শ্রমিক। আহত মহিলা শ্রমিকের নাম নানকি ওঁরাও। বাড়ি মাল ব্লকের নিদাম চাবাগানের বাগানের নমুনা লাইন শ্রমিক বস্তিতে। জানা গিয়েছে, বুধবার সকালে নানকি কুমারগাড়া সেকশনের আবাদি এলাকায় অন্যান্যদের সঙ্গে চাপাতা তুলছিল।

    সেইসময় ঝোঁপের আড়াল থেকে একটি চিতাবাঘ বেড়িয়ে এসে ঝাঁপিয়ে পড়ে। নানকি ওড়াওয়ের মাথা এবং মুখে থাবা বসিয়ে দেয়। সেই সময় অন্য শ্রমিকদের চিৎকারে চিতাবাঘটি চাবাগানের ঝোপের মধ্যে পালিয়ে যায়। এরপর আহত ওই মহিলা চা শ্রমিককে উদ্ধার করে নিয়ে যাওয়া হয় মাল সুপার স্পেশালিটি হাসপাতালে। এখন সেখানেই চিকিৎসা চলছে। খবর পেয়ে ঘটনা স্থলে আসে মালবাজার বন দফতরের কর্মীরা। জানা গিয়েছিল, বেশ কিছুদিন যাবত ওই এলাকায় চিতাবাঘ এর উপদ্রব বেড়েছে। এই চাবাগানে শ্রমিক মহল্লায় হানা দিয়ে ছাগল মুরগী নিয়ে যাচ্ছিল। বুধবার সুভাষিনী চা বাগানে লেপার্ডের হামলার ঘটনায় চিন্তিত সকলেই। বনদফতরে অভিযোগ জানানো হয়েছে। লেপার্ডটি বাগানে আছে বলে অনুমান শ্রমিকদের।

    Annanya Dey

    Published by:Shubhagata Dey
    First published:

    Tags: Alipurduar, Leopard

    পরবর্তী খবর