Home /News /alipurduar /
Alipurduar News: হোয়াটসঅ‍্যাপে মেসেজ করলে মিলবে সরকারি পরিষেবা, উদ্যোগ কালচিনি ব্লকে

Alipurduar News: হোয়াটসঅ‍্যাপে মেসেজ করলে মিলবে সরকারি পরিষেবা, উদ্যোগ কালচিনি ব্লকে

title=

মেসেজ করলেই মিলবে সরকারি পরিষেবা,উদ্যোগ কালচিনি ব্লক প্রশাসনের। হোয়াটসঅ‍্যাপে মেসেজ করলেই মিলবে সরকারি পরিষেবা। 

  • Share this:

    #আলিপুরদুয়ার: মেসেজ করলেই মিলবে সরকারি পরিষেবা,উদ্যোগ কালচিনি ব্লক প্রশাসনের। হোয়াটসঅ‍্যাপে মেসেজ করলেই মিলবে সরকারি পরিষেবা। কালচিনি ব্লক প্রশাসনের পক্ষ থেকে কালচিনি ব্লকের জনগণকে পরিষেবা প্রদান করতে হোয়াটসঅ‍্যাপ নং দেওয়া হল । হোয়াটসঅ‍্যাপ নং টি হল 9641887849।এই নং মেসেজ করে সমস্যার কথা জানালে আধিকারিকরা সমস্যা সমাধানে উদ‍্যোগ হবে। দূর দূরান্ত থেকে জনগণকে ব্লক অফিসে আসার দরকার হবে না। এখন এক মেসেজে সমস্যা সমাধান।

    বুধবার কালচিনি ব্লক কার্যালয়ে এই হোয়াটসঅ‍্যাপ নং জারী করল কালচিনি বিডিও এবং কালচিনি ব্লক প্রশাসনের আধিকারিকরা।কালচিনি বিডিও জানান এই কাজের জন‍্য নোডাল অফিসারকে দায়িত্ব দেওয়া হয়েছে মেসেজ এলেই সেটা কোন দফতরের কাজ সেই দফতরে ফরয়ার্ড করবেন তিনি। কালচিনি বিডিও প্রশান্ত বর্মণ জানান কালচিনি ব্লক ২৩ টি চা বাগান ও কয়েকটি বনবস্তি নিয়ে গঠিত। এই ব্লকের একদিকে যেমন আছে বক্সা পাহাড়ের মতন প্রত‍্যন্ত এলাকা তেমনি বক্সা ব‍্যাঘ্র প্রকল্প জঙ্গল লাগায়ো বনববস্তি ও গ্ৰাম রয়েছে এই প্রত‍্যন্ত এলকার জনগণকে বছরের বিভিন্ন সময় বিভিন্ন সরকারি পরিষেবা জন‍্য দূর দূরান্ত থেকে ছুটে ব্লক কার্যালয়ে আসতে হয় । জনগণকে যাতে দূর দূরান্ত থেকে ব্লক অফিসে ছুটে না আসতে হয় সেজন‍্য এই পরিষেবা চালু করা হল।

    আরও পড়ুন: শ্রাবণের সোমবারে কোচবিহারে ভক্তদের উপচে পড়া ভিড় শিব মন্দিরে! রইল ভিডিও

    কালচিনি বিডিও আরো জানান স্ব‍্যাস্থ,শিক্ষা,লক্ষী ভাণ্ডার, স্বনির্ভর দল সংক্রান্ত বিভিন্ন বিষয়ে জনগণ মেসেজ করতে পারে। এছাড়া এই হোয়াটসঅ‍্যাপ নং-এ মেসেজ করে জনগণ বাল‍্যবিবাহ রুখতে পারেন। বিডিও প্রশান্ত বর্মণ জানান, কোথাও যদি কোনও ব্যক্তির চোখে পড়ে বা তিনি জানতে পারেন বাল‍্যবিবাহ হচ্ছে।তাহলে এই হোয়াটস অ‍্যাপ নং মেসেজ করে সেই ব‍্যাক্তি প্রশসনকে জানাতে পারে।

    Annanya Dey

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Alipurduar, Whatsapp

    পরবর্তী খবর