Home /News /alipurduar /
Alipurduar News: অনবরত বৃষ্টির জেরে কালজানিতে লাল সতর্কতা ! ভয়াবহ অবস্থা আলিপুরদুয়ারে!

Alipurduar News: অনবরত বৃষ্টির জেরে কালজানিতে লাল সতর্কতা ! ভয়াবহ অবস্থা আলিপুরদুয়ারে!

বন্যার

বন্যার কবলে আলিপুরদুয়ারবাসী

Alipurduar News: শহরের পাঁচটি ওয়ার্ড প্লাবিত হয়েছে, কোথাও কোথাও অথই জলে ভাসছেন কয়েক হাজার বাসিন্দা।

  • Share this:

    #আলিপুরদুয়ার: অনবরত বৃষ্টির কারণে আলিপুরদুয়ার সংলগ্ন কালজানি নদীতে লাল সর্তকতা জারি হয়েছে। শহরের পাঁচটি ওয়ার্ড প্লাবিত হয়েছে, কোথাও কোথাও অথই জলে ভাসছেন কয়েক হাজার বাসিন্দা। শনিবার ভোর থেকে কালজানি নদীর জল বাড়তে শুরু করেছে বলে জানা যায়।গত ২৪ ঘণ্টায়আলিপুরদুয়ারে বৃষ্টিপাত হয়েছে ১০২.৪০ মিলিমিটার। আলিপুরদুয়ার শহরের১,৫,৮,১৫,২০, দ্বীপচর সহ বিস্তীর্ণ এলাকায় জলমগ্ন।

    আলিপুরদুয়ারের বিদ্যাসাগর পল্লীতে কোমর জল লক্ষ্য করা যায়।ঘরবন্দী এলাকার বাসিন্দারা।জলে সাঁতার কেটে অন্যত্র যাওয়ার উপক্রম দেখা গিয়েছে।এলাকায় নামানো হয়েছে নৌকা।জরুরি কাজে জল পেরিয়ে যেতে হচ্ছে এলাকাবাসীদের।ঘুম উড়েছে আলিপুরদুয়ারবাসীদের।কালজানি নদীর পাড়ে যারা রয়েছেন তারা রাতভর ঘুমোতে পারছেন না।

    সকাল থেকে আলিপুরদুয়ার জলমগ্ন এলাকা পরিদর্শন করেছেন মহকুমা শাসক ও আলিপুরদুয়ার পুরসভার চেয়ারম্যান প্রসেনজিৎ কর ।এই জলযন্ত্রণা থেকে শহরের মানুষকে মুক্তি দিতে আলিপুরদুয়ার পুরসভার পক্ষ থেকে পাম্প মেশিন বসানো হয়েছে বারোটি।জানা গিয়েছে,বন্যা পীড়িত মানুষদের জন্য শুকনো খাবার, পানীয় জলের পাউচ সহ তাদেরকে নিরাপদ স্থানে নিয়ে আসার কাজ শুরু হয়েছে।খুব তাড়াতাড়ি উদ্ধারকাজ শুরু হবে বলে পুরসভা সূত্রে জানা যায়।

    অন্যদিকে,আলিপুরদুয়ার শহরের অরক্ষিত এলাকা জলে ভাসছে, এরমধ্যেই শহরের ১১ নম্বর ওয়ার্ডের স্লুইস গেট লিক করে হুহু করে জল ঢুকছে আলিপুরদুয়ার শহরে। ফলে শহরের বিস্তীর্ণ এলাকায় আতঙ্ক ছড়িয়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে যান আলিপুরদুয়ারের মহকুমা শাসক, পুরসভার চেয়ারম্যান সহ প্রশাসনের আধিকারিকরা। কয়েকদিন আগে শহরের ৮ নম্বর ওয়ার্ডে একটি স্লুইস গেট লিক করে শহরে জল ঢুকছিল। শনিবার থেকে ফের জল বাড়তে শুরু করেছে চরতোর্ষায়। আটকে গেল ফালাকাটা আলিপুরদুয়ার সড়কের চরতোর্ষা ডাইভারশন মেরামতের কাজ। ফলে ফালাকাটা ও আলিপুরদুয়ার সড়কপথে যোগাযোগ বিচ্ছিন্ন থাকল। কালীপুর, বংশীধরপুর, মেজবিল সহ বিভিন্ন এলাকার কৃষকরা ফালাকাটা কিষাণ মাণ্ডিতে এদিন কৃষিজপণ্য বিক্রির জন্য যেতে পারেননি।

    অনন্যা দে

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Alipurduar, Alipurduar news, Rain

    পরবর্তী খবর