Home /News /alipurduar /
Alipurduar: রায়মাটাং - চিঞ্চুলাগামী রাস্তার পরিস্থিতি বেহাল! চরম সমস্যায় স্থানীয় বাসিন্দারা

Alipurduar: রায়মাটাং - চিঞ্চুলাগামী রাস্তার পরিস্থিতি বেহাল! চরম সমস্যায় স্থানীয় বাসিন্দারা

title=

দুই চা বাগানের মাঝের রাস্তা বেহাল।এই রাস্তা দিয়ে প্রতিদিন চলাফেরা করা মুশকিল হয়ে যাচ্ছে বলে অভিযোগ এলাকাবাসীদের। কবে রাস্তাটি সংস্কার হবে,উত্তর জানে না কেউই।

  • Share this:

    #আলিপুরদুয়ার : দুই চা বাগানের মাঝের রাস্তা বেহাল।এই রাস্তা দিয়ে প্রতিদিন চলাফেরা করা মুশকিল হয়ে যাচ্ছে বলে অভিযোগ এলাকাবাসীদের। কবে রাস্তাটি সংস্কার হবে,উত্তর জানে না কেউই। কালচিনি ব্লকের রায়মাটাং চা বাগান হয়ে চিঞ্চুলা চা বাগান গামী একমাত্র সড়ক এটি। বেহাল দশায় দীর্ঘ কয়েকমাস ধরে সড়কটি পড়ে আছে। এর ফলে সমস্যায় পড়েছেন রায়মাটাং চা বাগান চিঞ্চুলা চা বাগানের বাসিন্দারা।রায়মাটাং চিঞ্চুলা চা বাগানে প্রায় হাজার মানুষের বসবাস।সরকারি কোনও কাজের পরিষেবা পেতে হলে কালচিনিতে আসতে হয় তাদের। এই রাস্তাটি খানাখন্দে ভর্তি হয়ে গিয়েছে। দিনের বেলাতেও একটু অসাবধানতাবশত পা ফেললে ঘটে যায় দুর্ঘটনা। বিকেল গড়িয়ে রাত নামলে আর এই রাস্তামুখো কেউ হতে চান না। এলাকার বাসিন্দারা জানান, সড়কটিরঅবস্থা খুবই খারাপ গত দেড় মাস আগে সড়কটি মেরামতের কাজ শুরু হয়েছিল। কিন্তু অল্প কিছু অংশে কাজ হওয়ার পর কাজ বন্ধ হয়ে যায়। তারপর আর কাজ শুরু হয়নি।

     

     

    এদিকে বৃষ্টির কারণে রাস্তাটির পরিস্থিতি আরও খারাপ হয়ে যায়। বর্তমানে রাস্তাটির পরিকাঠামো একেবারেই ভেঙে পড়েছে। বিকেলের মধ্যে সব কাজ সেড়ে এই রাস্তা ধরে যে যার বাড়ি ফিরে যান। বিশেষ কোনও কাজ না থাকলে রাতে কেউই এই রাস্তায় আসতে চান না।

    আরও পড়ুনঃ বক্সা ব্যাঘ্র প্রকল্পের গভীর জঙ্গলে দেখা মিলল ক্লাউডেড লেপার্ডের

     

     

    এই সড়কে প্রতিনিয়ত ছোটো খাটো দুর্ঘটনা লেগেই রয়েছে। ইতিমধ্যেই বেশ কয়েকবার টোটো রিক্সা উলটে গিয়েছে এই সড়কে। ছাত্রছাত্রীরা প্রায় দুর্ঘটনার শিকার হয় এই রাস্তা দিয়ে চলাফেরা করার সময়। এই সড়কটি শীঘ্র মেরামতের দাবি জানিয়েছে রায়মাটাং চিঞ্চুলা চা বাগানের শ্রমিকরা।

    আরও পড়ুনঃ মাদারিহাট এলাকায় দুরপাল্লার ট্রেনের স্টপেজের দাবি এলাকাবাসীর

     

     

    টোটো চালকদের মতে, এই রাস্তা দিয়ে টোটো চালাতে হয় জীবনের ঝুঁকি নিয়ে। সতর্ক থাকতে হয় সবসময়। একটু নজর সরলেই দুর্ঘটনা ঘটে যায়।প্রশাসনের পক্ষ থেকে এই রাস্তা সংস্কারের বিষয়ে জানিয়েছেন তারাও। যদিও রাস্তা সংস্কারের কাজ কবে শুরু হবে। সেবিষয়ে প্রশাসনের কোনও মন্তব্য মেলেনি।

     

     

     

    Annanya Dey

    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Alipurduar, North Bengal

    পরবর্তী খবর