হোম /খবর /আলিপুরদুয়ার /
কাজ করতে এসে শ্রমিকেরা দেখলেন সব শেষ! বড়দিনের আগে কাঁদছে কোহিনুর চা বাগান

Alipurduar News: সাতসকালে কাজ করতে এসে শ্রমিকেরা দেখলেন সব শেষ! বড়দিনের আগে কাঁদছে কোহিনুর চা বাগান

X
কোহিনুর [object Object]

অন্ধকারে রয়ে গেল বাগানের ৮৮৮ শ্রমিকের ভবিষ্যৎ।

  • Local18
  • Last Updated :
  • Share this:

#আলিপুরদুয়ার: বেতন দেওয়ার দিনই বাগান ছেড়ে চলে গেল কোহিনুর চা বাগান কর্তৃপক্ষ। অন্ধকারে রয়ে গেল বাগানের ৮৮৮ শ্রমিকের ভবিষ্যৎ। বড়দিনের আগে বেতন মিলবে, সেই বেতন জমিয়ে বড়দিনের বাজার এনে পরিবারের মুখে হাসি ফোটাতে চেয়েছিলেন শ্রমিকরা। কিন্তু এই ইচ্ছে আর পূরণ হবে না তাঁদের। বড়দিনের আনন্দ ফিকে হয়ে গেল কোহিনুর চা বাগানে।

বুধবার সকালে চা বাগানে কাজ করতে এসে শ্রমিকরা দেখতে পান ফ‍্যাক্টরি গেটে,  চা বাগানের অফিসে তালা ঝুলছে। বাগান কর্তৃপক্ষ কোনও নোটিশ না দিয়ে বাগান ছেড়ে চলে গিয়েছে। এদিন শ্রমিকদের বেতন দেওয়ার দিন ছিল। আর আজকে বেতন না দিয়ে, কোনও নোটিশ না দিয়ে বাগান ছেড়ে চলে গিয়েছে বাগান কর্তৃপক্ষ ।

আরও পড়ুন :  ৮০০ গ্রাম ওজনের সদ্যোজাতকে সুস্থ অবস্থায় মায়ের কাছে ফিরিয়ে দিলেন রানাঘাট মহকুমা হাসপাতালের ডাক্তাররা

এদিন চা বাগানের সমস্ত শ্রমিক বাগানের ফ‍্যাক্টরি গেটের সামনে জমায়েত হন। শ্রমিকেরা জানান কর্তৃপক্ষ দীর্ঘদিন ধরে শ্রমিকদের প্রাপ্য নিয়ে টালবাহানা করছে । শ্রমিকদের প্রভিডেণ্ট ফান্ডে টাকা জমা হচ্ছে না। অবসরপ্রাপ্ত শ্রমিকদের গ‍্যাচুইটি প্রদান হচ্ছে না। চা বাগানে কোনও সুযোগ সুবিধা পাচ্ছেন না শ্রমিকরা। বাগানের মালিকানার পরিবর্তন চাইছেন শ্রমিকরা।এই মালিক আর প্রয়োজন নেই তাঁদের। তাঁরা সাফ জানিয়ে দিয়েছেন নতুন মালিক এলে, তবেই যেন খোলা হয় বাগান।

Annanya Dey

Published by:Rachana Majumder
First published:

Tags: Tea Garden