হোম /খবর /আলিপুরদুয়ার /
শীতকালে গাড়ি বা বাইক চালাচ্ছেন? নতুন ট্রাফিক নিয়ম না জানলেই বিপদ!

Traffic Rules: শীতকালে গাড়ি বা বাইক চালাচ্ছেন? নতুন ট্রাফিক নিয়ম না জানলেই বিপদ!

X
ট্রাফিক [object Object]

Traffic Rules: শীতকালে গাড়ি চালাতে হলে মানতেই হবে এই ট্রাফিক নিয়ম! জানুন

  • Hyperlocal
  • Last Updated :
  • Share this:

#আলিপুরদুয়ার: শীতের দিনে বেলা বাড়লেই দৃশ্যমানতা কমতে থাকে।যার ফলে দুর্ঘটনার সংখ্যা বাড়তে থাকে।ট্রাফিক পুলিশ এনিয়ে সচেতনতার কাজ শুরু করেছে আলিপুরদুয়ার জেলাজুড়ে। কালচিনি ব্লকের হাসিমারা এলাকায় আজ চলছিল ট্রাফিক পুলিশের পক্ষ থেকে চেকিং।ট্রাফিক পুলিশের পক্ষ থেকে প্রতিটি বাইক ও গাড়ি চালককে দাঁড় করিয়ে শীতের সময়ে গাড়ি চালানোর নিয়ম সম্পর্কে বোঝানো হয়।এছাড়াও যাদের কাছে গাড়ির সঠিক নথি দেখা যায়নি তাদের ফাইন করা হয়।

হাইওয়েতে কতটা সাবধানে গাড়ি চালাতে হবে তা বোঝানো হয়।২০১৬ সালের ৮ ই জুলাই নজরুল মঞ্চে মুখ্যমন্ত্রী তার এইসব সংকল্পের কথা ঘোষণা করেন । ‘সেফ ড্রাইভ সেভ লাইফ’ প্রকল্পকে সফল করতে একাধিক পদক্ষেপ নেওয়ার কথা বলা হয়েছে । সড়ক নিরাপত্তা নিশ্চিত করতে তাঁর নির্দেশিত পদক্ষেপ অনুযায়ী ‘সেফ ড্রাইভ সেভ লাইফ’ এগিয়ে চলছে।

এদিন হাসিমারার ট্রাফিক ওসি বিজয় দে জানান, "শীতকালে রাস্তায় দৃশ্যমানতা কমে আসে।দুর্ঘটনা রোধ করার জন্য সকল চালককে সাবধান করা হচ্ছে। হেডলাইট,ইন্ডিকেটর গাড়িতে দেওয়ার কথা বলা হয়েছে।ট্রাফিক পুলিশের নজরে থাকবে প্রতিটি চালকের গতিবিধি।' ট্রাফিক পুলিশদের দায়িত্ব বেড়ে যায় শীতের দিনে। চালকরা যাতে দ্রুতগতিতে গাড়ি ছুটিয়ে না নিয়ে যায় সেদিকে নজর দিতে হয়।গাড়ির হর্ন সঠিক জায়গায় ব্যবহার হচ্ছে কি না তা দেখতে হয়। এছাড়াও ট্রাফিক পুলিশের পক্ষ থেকে চালকদের জন্য মাঝেমধ্যে চক্ষু পরীক্ষা শিবিরের আয়োজন করা হয়।

Annanya Dey

Published by:Piya Banerjee
First published:

Tags: Alipurduar, Alipurduar news, Traffic Rules