Home /News /alipurduar /
Alipurduar News: বাজার করে আর বাড়ি ফেরা হল না বুধুরাম টুডুর! উদ্ধার রক্তাক্ত দেহ! হাতির হামলায় সব শেষ!

Alipurduar News: বাজার করে আর বাড়ি ফেরা হল না বুধুরাম টুডুর! উদ্ধার রক্তাক্ত দেহ! হাতির হামলায় সব শেষ!

আলিপুরদুয়ার জেলার মারাখাতা এলাকায় হাতির হানায় মৃত্যু এক ব্যক্তির

আলিপুরদুয়ার জেলার মারাখাতা এলাকায় হাতির হানায় মৃত্যু এক ব্যক্তির

Alipurduar News: রাতের অন্ধকারে হঠাৎ হাতির সামনে পড়ে যান ব্যক্তি! আলিপুরদুয়ারের ভয়াবহ ঘটনা!

  • Share this:

    #আলিপুরদুয়ারঃ বাজার নিয়ে আর বাড়ি ফেরা হল না বুধুরাম টুডুর।রাস্তায় হাতির হানায় প্রাণ গেল তার।ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে আলিপুরদুয়ার জেলার মারাখাতা এলাকায়। স্থানীয় সূত্রে জানা যায়,সোমবার রাতে কাজ শেষে বাজার নিয়ে ফিরছিলেন বুধুরাম টুডু।মারাখাতা জঙ্গলে অন্ধকার থাকায় হাতির উপস্থিতি বুঝতে পারেননি বুধুরাম টুডু।হাতির সামনে পরে যাওয়ায় মৃত্যু হয়েছে তাঁর। মঙ্গলবার সকালে স্থানীয়রা বুধুরাম টুডুর রক্তাক্ত দেহ মারাখাতা জঙ্গলের পাশে দেখতে পান।এরপরেই খবর দেওয়া হয় কামাখ্যাগুড়ি ফাঁড়িতে।পুলিশ এসে মৃতদেহ উদ্ধার করে কামাখ্যাগুড়ি স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে আসে।

    স্থানীয়দের মতে, গত কয়েকদিন থেকে এলাকায় হাতির উপদ্রপ বৃদ্ধি পেয়েছে।সোমবার রাতে বক্সা ব্যাঘ্র প্রকল্পের জঙ্গল থেকে একটি হাতি মারাখাতা এলাকায় বেরিয়ে আসে।হাতিটিকে দেখেই সতর্ক হয়ে যান এলাকাবাসীরা।এলাকায় কোনও ক্ষয়ক্ষতি না করলেও মারাখাতার জঙ্গলের দিকে চলে যায় হাতিটি।কিন্তু জঙ্গলের রাস্তায় বুধুরামকে একা পেয়ে তার ওপর আক্রমণ চালায় হাতিটি। যারফলে মৃত্যু হয় বুধুরামের। আলিপুরদুয়ার ২ নম্বর ব্লকের খানুপাড়া এলাকায় মঙ্গলবার সকাল থেকে ঘুরে বেড়াচ্ছে হাতির দল।এই হাতিগুলিও বক্সা ব‍্যাঘ্র প্রকল্পের জঙ্গল থেকে বেরিয়েছে বলে জানা যায়।আতঙ্কিত এলাকার বাসিন্দারা।স্থানীয়সূত্রে জানা যায়,গ্রামটিকে চারদিক দিয়ে ঘিরে রেখেছে হাতির দলটি।ভরদুপুরে এমন কাণ্ড দেখে এলাকাবাসীরা ঘর থেকে বাইরে বের হতে ভয় পাচ্ছেন।কখন হাতির পাল এলাকায় তাণ্ডব শুরু করবে সেই আতঙ্কে এলাকার বাসিন্দারা।বনদফতরে খবর দিয়েছেন এলাকাবাসীরা।হাতি তাড়ানোর জন্যে বাজি পোড়াচ্ছেন স্থানীয়রা।এদিকে বনকর্মীরা ঘটনাস্থলে না আসায় ক্ষুব্ধ এলাকাবাসীরা।তাদের একটাই কথা সবশেষ হওয়ার পর কি আসবেন বনকর্মীরা।

    উল্লেখ্য, রবিবার দুপুরে দুটি হাতি বক্সার জঙ্গল থেকে বেরিয়ে প্রবেশ করে সংকোষ নদীর তীরবর্তী অসম সীমানা সংলগ্ন মাঝের ডাবরী এলাকায়।যদিও কোনও ক্ষয়ক্ষতি করেনি দুটি হাতি।দুটি হাতিকে এলাকায় দাপিয়ে বেড়াতে দেখে আতঙ্কিত হন স্থানীয়রা।কখন কার বাড়িতে ক্ষতি করবে হাতিগুলি কেউ জানতেন না। এলাকার একটি বাড়ির দিকে যেতে দেখা গিয়েছিল হাতি দুটিকে।তবে ক্ষয়ক্ষতির খবর মেলেনি। হাতি দুটি এলাকাবাসীদের ধানের ক্ষেতে দেখা যায়।হাতি দেখতে রবিবার দুপুরে ভীড় জমে যায় এলাকায়।হাতির বের হওয়ার খবর দেওয়া হয় বনদফতরে।বক্সা ব্যাঘ্র প্রকল্প থেকে বনকর্মীদের টিম চলে আসে এলাকায়।হাতির কাছাকাছি না যাওয়ার জন্য এলাকাবাসীদের সতর্ক করেন বনকর্মীরা।পরবর্তীতে বনকর্মীদের প্রয়াসে হাতি দুটিকে জঙ্গলে ফেরানো সম্ভব হয়েছে।

    অনন্যা দে

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Alipurduar, Alipurduar news, Elephant

    পরবর্তী খবর