Home /News /alipurduar /
ভুটান সীমান্ত জয়গাঁ শহরে আলিপুরদুয়ার জেলা পুলিশের পক্ষ থেকে সরকারি পরীক্ষার কোচিং সেন্টার উদ্বোধন 

ভুটান সীমান্ত জয়গাঁ শহরে আলিপুরদুয়ার জেলা পুলিশের পক্ষ থেকে সরকারি পরীক্ষার কোচিং সেন্টার উদ্বোধন 

title=

জয়গাঁ ডেভেলপমেন্ট অথরিটি দফতরের একটি ঘরে আলিপুরদুয়ার জেলা পুলিশ প্রশাসনের তরফে বিনামুল্যে সরকারি পরীক্ষার কোচিং সেন্টারের উদ্বোধন হল

  • Share this:

    #আলিপুরদুয়ার: জয়গাঁ ডেভেলপমেন্ট অথরিটি দফতরের একটি ঘরে আলিপুরদুয়ার জেলা পুলিশ প্রশাসনের তরফে বিনামুল্যে সরকারি কোচিং সেন্টারের উদ্বোধন হল বৃহস্পতিবার।

    পুলিশের এই উদ্যোগের নাম দেওয়া হয়েছে পুলিশ বন্ধু।বিভিন্ন সরকারি পরীক্ষা দিতে আগ্রহী পড়ুয়াদের জন্য জেলা পুলিশের পক্ষ থেকে এভাবেই সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার পরিকল্পনা নেওয়া হয়েছে।এর আগে বীরপাড়ায় জেলা পুলিশের পক্ষ থেকে কোচিং দেওয়ার উদ্যোগ নেওয়া হয়।

    বস্তুত ভারত-ভুটান সীমান্তবর্তী এলাকায় জয়গাঁয় সরকারি পরীক্ষার কোচিং দেওয়ার কোনো ব্যবস্থা ছিল না।যারফলে পড়ুয়াদের শিলিগুড়ি,কোচবিহার যেতে হত কোচিং নিতে।এবারে সমস্যার সমাধান হল বলে মত জেডিএ চেয়ারম্যান গঙ্গাপ্রসাদ শর্মার।

    আরও পড়ুন - ভারী বর্ষণে জলের তোড়ে ভেসে গেল নদীর উপর বাঁশের সাঁকো

    এদিন জেডিএ দফতরে জেলা পুলিশের পক্ষ থেকে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার ওয়াই রঘুবংশী,এএসপি কুন্তল ব্যানার্জী,জয়গাঁর এসডিপিও লি টি ভূটিয়া,জেডিএ চেয়ারম্যান গঙ্গাপ্রসাদ শর্মা।আগামী সপ্তাহের শণি ও রবিবার থেকে শুরু হবে সরকারি পরীক্ষার কোচিং।এই কোচিং ভার্চুয়ালি হবে বলে পুলিশ সূত্রে খবর।বীরপাড়াতে প্রধান কোচিং সেন্টারটি থাকছে।সেখান থেকে ভার্চুয়ালি জয়গাঁর কোচিং সেন্টার চলবে।আপাতত 20 জন পড়ুয়া নিয়ে চলবে কোচিং।চা বাগানের শ্রমিক পরিবারের ছেলেমেয়েদের,আদিবাসী পড়ুয়াদের এগিয়ে যাওয়ার জন্যে এমন উদ্যোগ পুলিশের।বীরপাড়ায় পুলিশ বন্ধু কোচিং সেন্টারটি ব্যাপক সাড়া ফেলার পরই আন্তর্জাতিক সীমান্তের শহর জয়গাঁয় এই কোচিং সেন্টারের শাখা শুরুর পরিকল্পনা নেওয়া হয়।

    আরও পড়ুন - উর্বরতা বজায় রাখতে জৈব সারে চাষ! পথ দেখাচ্ছে আলিপুরদুয়ারের দক্ষিণ লতাবাড়ি

    এছাড়াও জেলা পুলিশের উদ্যোগে ফুটবল কোচিং দেওয়া হবে জয়গাঁতে বলে জানা গিয়েছে।জয়গাঁর ভুলন চৌপথি এলাকার খেলার মাঠে চলবে কোচিং।

    জেডিএ চেয়ারম্যান গঙ্গাপ্রসাদ শর্মা জানান, "জেলা পুলিশের পক্ষ থেকে সরকারি পরীক্ষা ও ফুটবল কোচিং এর যে ব্যবস্থা করা হল তা সত্যিই মহৎ উদ্যোগ।পড়াশুনো ও খেলাধুলোর প্রতি মন লাগলে নেশার অন্ধকার থেকে আলোর পথ খুঁজে পাবে এলাকার যুব সমাজ।"

    অনন্যা দে

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Alipurduar news

    পরবর্তী খবর