Home /News /alipurduar /
Alipurduar: ভাতখাওয়া চা বাগানে নতুন করে ভাঙন শুরু! চিন্তায় স্থানীয়রা

Alipurduar: ভাতখাওয়া চা বাগানে নতুন করে ভাঙন শুরু! চিন্তায় স্থানীয়রা

title=

আলিপুরদুয়ারের ভাতখাওয়া চা বাগানে নতুন করে ভাঙন শুরু হওয়ায় আতঙ্কিত চা বাগান কর্তৃপক্ষ থেকে শুরু করে শ্রমিকরা।

  • Share this:

    #আলিপুরদুয়ার : আলিপুরদুয়ারের ভাতখাওয়া চা বাগানে নতুন করে ভাঙন শুরু হওয়ায় আতঙ্কিত চা বাগান কর্তৃপক্ষ থেকে শুরু করে শ্রমিকরা। ভাতখাওয়া চা বাগানের ১৮ নং সেকশন লাইনটি সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে।বৃষ্টি হলেই ঝোরার জল বেড়ে উঠছে।ইতিমধ্যে প্রায় দেড় একর বাগানের জমি তলিয়ে গিয়েছে ঝোরার জলে।এই 18 নং সেকশনে নতুন চা গাছ লাগানো হয়েছিল। এই সেকশনের পাশ দিয়ে যে রাস্তাটি গিয়েছে তা পূর্ত দফতরের তৈরি। এই রাস্তাটি আলিপুরদুয়ারের সঙ্গে সংযুক্ত হয়।জানা যায় এই সেকশনের ধারে রেললাইন রয়েছে। সে জায়গার জমি উচু নীচু থাকার ফলে সমস্যা বাড়ছে। অপরদিকে ডীমা চা বাগানের নালার জল এই ঝোরায় এসে পরার ফলে জলস্তর বৃদ্ধি পায়। ভাঙন শুরু হয় যখন তখন।

     

     

    চা বাগান কর্তৃপক্ষের মতে বৃষ্টির মরশুমে প্রতিদিন পঞ্চাশটি চা গাছ ঝোরার জলে তলিয়ে যাচ্ছে। চা বাগানে বড় ক্ষতি হচ্ছে।এই সেকশনের সামনেই একটি শ্রমিক মহল্লা রয়েছে। ঝোরার জল সেখানে প্রবেশ করেফলে ক্ষোভ বাড়ছে শ্রমিকদের মনেও। ঝোরার পাশে পাকা বাঁধের প্রয়োজন।

    আরও পড়ুনঃ মাদারিহাটে থামছে না হাতির হানা! গভীর রাতে হামলা চালিয়ে ভেঙে দিল দোকান

     

     

    কিন্তু এই বাঁধ দেওয়ার টাকা নেই বাগানের কাছে বলে বাগান কর্তৃপক্ষ জানিয়েছে।এবিষয়ে প্রশাসনিক হস্তক্ষেপের দাবি জানিয়েছেন তারা। এই ১৮ নং সেকশন চা বাগানের একটি বড় সেকশন।এই সেকশনে এবছর নতুন চা গাছ রোপন করা হয়েছিল।চা উৎপাদন ভালো হবে এই আশায় ছিলেন বাগান কর্তৃপক্ষ।

    আরও পড়ুনঃ বক্সা ব্যাঘ্র প্রকল্পের গভীর জঙ্গলে দেখা মিলল ক্লাউডেড লেপার্ডের

     

     

    কিন্তু বৃষ্টি শুরু হতেই এই সেকশনের পাশ দিয়ে বয়ে চলা ঝোরা ভয়ানক রূপ ধারন করতে শুরু করে।এক এক করে চা গাছ ঝোরার জলে তলিয়ে যেতে শুরু করে।বাগানের তরফে বালির বস্তা দিয়ে ভাঙন আটকানোর চেষ্টা করা হলেও তাতে লাভ কিছুই হয়নি।

     

     

     

    Annanya Dey

    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Alipurduar, Tea Garden

    পরবর্তী খবর