চোটে জর্জরিত ফুটবলাররা, তা নিয়েই আর্জেন্টিনাকে হারাতে মরিয়া চিলি

রাশিয়া বিশ্বকাপের দরজা এখনও খোলা। সেই রাস্তা আরও নিশ্চিত করতে বৃহস্পতিবার চিলির বিরুদ্ধে জয় চায় আর্জেন্টিনা।

Siddhartha Sarkar | Reuters
Updated:Mar 22, 2017 01:53 PM IST
চোটে জর্জরিত ফুটবলাররা, তা নিয়েই আর্জেন্টিনাকে হারাতে মরিয়া চিলি
Photo Courtesy : Reuters
Siddhartha Sarkar | Reuters
Updated:Mar 22, 2017 01:53 PM IST

#বুয়েনস আইরেস: রাশিয়া বিশ্বকাপের দরজা এখনও খোলা। সেই রাস্তা আরও নিশ্চিত করতে বৃহস্পতিবার চিলির বিরুদ্ধে জয় চায় আর্জেন্টিনা। গতকাল থেকে অনুশীলন শুরু করছে এডগার্দো বাউজার দল। দলের সঙ্গে যোগ দিয়েছেন লিও মেসি ও ম্যাসচেরানো, হিগুয়েন, দি’মারিয়ার মতো তারকারা। তবে এই ম্যাচের আগে সবার আগ্রহ আর্জেন্টিনা দলের সাংবাদিক বৈঠক নিয়ে। শেষবার মিথ্যা অপপ্রচার রুখতে গোটা দল নিয়ে এসে সাংবাদিক বৈঠক বয়কট করেছিলেন আর্জেন্টিনার অধিনায়ক লিও মেসি।

এদিকে গোটা দল এখন মিনি হাসপাতাল। তাই নিয়েই বৃহস্পতিবার প্রি-ওয়ার্ল্ডকাপের ম্যাচে আর্জেন্টিনার বিরুদ্ধে মাঠে নামছে চিলি। গতবছর আর্জেন্টিনাকে হারিয়ে শতবর্ষের কোপা জিতেছিলেন অ্যালেক্সিজ স্যাঞ্চেজরা। প্রথম লেগেও রুখে দিয়েছিলেন মেসি-হিগুয়েনদের। এই ম্যাচে অবশ্য গোড়ালির চোটের জন্য খেলতে পারছেন না স্যাঞ্চেজ। আর্জেন্টিনাকে হারাতে পারলেই লাতিন গ্রুপের চতুর্থ দল হিসেবে রাশিয়া যাওয়ার উড়ান নিশ্চিত করবে চিলি।

পাশাপাশি ব্রাজিলের বিরুদ্ধে নিয়মরক্ষার ম্যাচের অনুশীলন শুরু করল উরুগুয়ে। নেইমারদের থেকে চার পয়েন্টে পিছিয়ে সুয়ারেজের দল। নিয়ম যা বলছে, তাতে ২০১৮ সালে রাশিয়া যাওয়ার উড়ান ইতিমধ্যেই পাকা করে ফেলেছে অস্কার তাভারেজের দল। শেষ ম্যাচে ব্রাজিলের কাছে ৩-১ গোলে হেরেছিল উরুগুয়ে। এবার ঘরের মাঠে তাদের বদলা নেওয়ার পালা। পরিসংখ্যান বলছে, ঘরের মাঠে প্রতিটি ম্যাচ এখনও পর্যন্ত জিতেছেন গডিন, কাভানিরা।

First published: 01:53:04 PM Mar 22, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर