রাজনাথ-ডোভালের বৈঠক, পাকিস্তানকে সবক শেখাতে তৎপর দিল্লি

রাজনাথ-ডোভালের বৈঠক, পাকিস্তানকে সবক শেখাতে তৎপর দিল্লি
Photo Courtesy: ANI
  • Share this:

#পুলওয়ামা: পাকিস্তান যে পাকিস্তানেই আছে, তা এবার বুঝিয়ে দিলেন ইমরান খান। আবার জঙ্গি হামলায় পাক যোগ অস্বীকার করলেন। পিঠ বাঁচাতে ভারতের বিরুদ্ধে সুরও চড়ালেন পাক প্রধানমন্ত্রী। কড়া জবাব দিতে তৈরি হচ্ছে ভারতও। জাতীয় নিরাপত্তা উপদেষ্টার সঙ্গে বৈঠক করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। বিএসএফ, সিআরপিএফের ডিজিদের নিয়ে বৈঠকে স্বরাষ্ট্র মন্ত্রকের শীর্ষ আধিকারিকরা।

পুলওয়ামায় জঙ্গি হামলার প্রথম প্রত্যাঘাত পুলওয়ামাতেই দিয়েছেন ভারতীয় জওয়ানরা। হামলার পিছনে যে পাকিস্তানই ছিল তাও মঙ্গলবার স্পষ্ট করে দিয়েছে সেনা। এবার পাকিস্তানকে আরও কিভাবে সবক শেখানো যায় তা নিয়ে দিল্লিতে হল বৈঠক। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী রাজনাথ সিংয়ের সঙ্গে বৈঠক করেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল ৷

এর আগে স্বরাষ্ট্র মন্ত্রকের শীর্ষ আধিকারিকরা বৈঠক করেন বিএসএফ এবং সিআরপিএফের ডিজিদের সঙ্গে সোমবার পুলওয়ামায় ভারত প্রথম জবাব দেওয়ার পরেই রাতের অন্ধকারে ফের গুলি চালায় পাকিস্তান সেনা। তারা এখন নিরীহ মানুষকেও নিশানা করছে।

আরও পড়ুন-‘তদন্ত ছাড়াই দোষারোপ করা হচ্ছে, সন্ত্রাস হামলায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত পাকিস্তানই’: ইমরান

সাধারণ মানুষের বাড়িতে পাক সেনার হামলার ক্ষত ৷ কাশ্মীরের স্থানীয়দের একাংশ জঙ্গিদের পাশে, এই অভিযোগ বারবারই ওঠে। এ নিয়ে এ দিন কড়া বার্তাও দেয় সেনা। উপত্যকায় কিন্তু উলটো ছবিও এ দিন দেখা গিয়েছে। জঙ্গিরা যতই রক্তচক্ষু দেখাক, যতই তারা জওয়ানদের নিশানা করুক, কাশ্মীরি যুবকদের একটা বড় অংশ যে ভারতীয় সেনাবাহিনীতেই যোগ দিতে চান তা এ দিন আরও একবার স্পষ্ট হয়ে গিয়েছে। বারামুল্লায় ১১১টি পদে চাকরির জন্য আড়াই হাজার আবেদনকারী নিয়োগ সংক্রান্ত শিবিরে যোগ দেন।

পুলওয়ামায় জঙ্গি হামলার জেরে, বুধ ও বৃহস্পতিবার জম্মু-কাশ্মীরে স্নাতক, স্নাতকোত্তর-সহ বিভিন্ন স্তরের পরীক্ষা স্থগিত রাখা হয়েছে। পরে দিনক্ষণ ঘোষণা করা হবে।

First published: February 19, 2019, 8:18 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर