শিশুর কান্নায় বিরক্ত বিমানকর্মী, ফ্লাইট থেকে নামিয়ে দেওয়া হল দম্পতিকে

শিশুর কান্নায় বিরক্ত বিমানকর্মী। জোর করে ব্রিটিশ এয়ারওয়েজের বিমান থেকে নামিয়ে দেওয়া হল দম্পতিকে। সাহায্য করতে এলে অন্য ভারতীয় সহযাত্রীদের উদ্দেশ্যে বর্ণবিদ্বেষমূলক মন্তব্য করার অভিযোগ। ২৩ জুলাইয়ের ঘটনা।

News18 Bangla
Updated:Aug 10, 2018 08:56 AM IST
শিশুর কান্নায় বিরক্ত বিমানকর্মী, ফ্লাইট থেকে নামিয়ে দেওয়া হল দম্পতিকে
File Photo
News18 Bangla
Updated:Aug 10, 2018 08:56 AM IST

#নয়াদিল্লি: শিশুর কান্নায় বিরক্ত বিমানকর্মী। জোর করে ব্রিটিশ এয়ারওয়েজের বিমান থেকে নামিয়ে দেওয়া হল দম্পতিকে। সাহায্য করতে এলে অন্য ভারতীয় সহযাত্রীদের উদ্দেশ্যে বর্ণবিদ্বেষমূলক মন্তব্য করার অভিযোগ। ২৩ জুলাইয়ের ঘটনা।

আরও পড়ুন: ২০১৯ লোকসভা নির্বাচনে বিরোধীজোটে যোগ দেবে না আপ, জানিয়ে দিলেন কেজরিওয়াল

কেন্দ্রীয় সড়ক পরিবহণ মন্ত্রকের যুগ্ম সচিব এ পি পাঠক স্ত্রী মঞ্জুবালা ও ৩ বছরের শিশুপুত্রকে নিয়ে লন্ডন থেকে বার্লিন যাচ্ছিলেন। হিথরো বিমানবন্দরে বিএ এইটফোর নাইন ফাইভ বিমানের মধ্যে নিজেদের আসন খুঁজে পাচ্ছিলেন না তাঁরা। কেবিন ক্রু-র সাহায্য চাইলে তাঁদের সঙ্গে দুর্ব্যবহার করা হয় বলে অভিযোগ।আসনে বসার পর সিটবেল্ট বাঁধার সময় শিশুটি প্রবল কান্না জুড়ে দেয়। এতেই বিরক্ত হয়ে বিমানসেবিকা তাঁদের বিমান থেকে নামিয়ে দেওয়ার হুমকি দেয় বলে অভিযোগ। পরে পার্কিং বে-তে বিমান ফিরিয়ে এনে দম্পতিকে নামিয়ে দেওয়া হয়।

আরও পড়ুন: বীরভূমে ফের বিস্ফোরক উদ্ধার, গাড়ি থেকে মিলল সাড়ে ৪ হাজার ডিটোনেটর

অন্য ভারতীয় যাত্রীরা প্রতিবাদ জানালে তাঁদের সঙ্গেও দুর্ব্যবহার করা হয় বলে অভিযোগ। এপি পাঠক পরে দিল্লিতে বিদেশমন্ত্রক ও অসামরিক বিমান পরিবহণ মন্ত্রকে লিখিত অভিযোগ দায়ের করেন।বিমানের কোন কর্মী দম্পতির সঙ্গে দুর্ব্যবহার করেছেন, তা খতিয়ে দেখতে তদন্তের নির্দেশ দিয়েছে ব্রিটিশ এয়ারওয়েজ।

আরও পড়ুন: অমিত শাহের কলকাতার সভায় ড্রোনে ‘না’, নিরাপত্তার কারণেই আপত্তি কলকাতা পুলিশের

First published: 08:56:48 AM Aug 10, 2018
পুরো খবর পড়ুন
अगली ख़बर