Football World Cup 2018

উত্তপ্ত ভাঙড়ে তপ্ত রাজনীতি, এলাকা দখলের অভিযোগ বিরোধীদের বিরুদ্ধে

Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Dec 29, 2017 09:44 AM IST
উত্তপ্ত ভাঙড়ে তপ্ত রাজনীতি, এলাকা দখলের অভিযোগ বিরোধীদের বিরুদ্ধে
Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Dec 29, 2017 09:44 AM IST

#ভাঙড়: গত কয়েক মাস চুপ থাকার পর, আচমকা উত্তেজনা ভাঙড়ে। পঞ্চায়েত নির্বাচনের আগে এই ঘটনা নিছকই কাকতালীয়, নাকি এর পিছনে অন্য কোনও উদ্দেশ্য রয়েছে? তৃণমূলের অভিযোগ, জমি রক্ষা কমিটির নামে, একজোট হয়েছে মাওবাদী, কংগ্রেস, বিজেপি ও সিপিএম। খুনের রাজনীতি করে এলাকা দখল করতে চাইছে তারা। বৃহস্পতিবারের বাইক মিছিল থেকেও তাদের খুনের পরিকল্পনা ছিল বলে অভিযোগ উঠেছে। যদিও, সব অভিযোগ অস্বীকার করেছে কমিটি।

ভাঙড় আতঙ্কের রেশ প্রায় মুছেই গিয়েছিল। কিন্তু, বৃহস্পতিবারের সংঘর্ষ ফিরিয়ে আনল সেই স্মৃতি। ভাঙড়ের অনন্তপুরের সংঘর্ষ কি নেহাতই ঘটনা মাত্র? নাকি এর পিছনে রয়েছে কোনও উদ্দেশ্য? বিস্ফোরক অভিযোগ করেছেন স্থানীয় তৃণমূল কংগ্রেস নেতা আরাবুল ইসলাম। তাঁর দাবি, বৃহস্পতিবার, বোমা ও বন্দুক নিয়ে বড়সড় হামলার পরিকল্পনা করেছিল কমিটির সদস্যরা।

আরাবুলের অভিযোগ, পঞ্চায়েত ভোটের আগে ভাঙড়ে এলাকা দখলের লড়াইতে নেমেছে বিরোধীরা। আর সামনে জমি রক্ষা কমিটিকে রেখে, পিছনে একজোট হয়েছে মাওবাদী, কংগ্রেস, বিজেপি ও সিপিএম।

তৃণমূলের অভিযোগ উড়িয়ে পাল্টা হুঁশিয়ারি দিয়েছে আন্দোলনকারীরা।

বৃহস্পতিবারের সংঘর্ষ অনেক নতুন প্রশ্ন তুলে দিয়েছে। সেইসঙ্গে ভাঙড়ের রাজনৈতিক অস্থিরতাও ফের একবার প্রকাশ্যে এসে গিয়েছে।

First published: 09:44:48 AM Dec 29, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर