Football World Cup 2018

কর্মী বদলির প্রতিবাদে স্বাস্থ্যভবনে বিক্ষোভ-ভাঙচুর, বিক্ষোভ চলাকালীন মৃত ১ স্বাস্থ্যকর্মী

Elina Datta | News18 Bangla
Updated:Dec 01, 2017 04:33 PM IST
কর্মী বদলির প্রতিবাদে স্বাস্থ্যভবনে বিক্ষোভ-ভাঙচুর, বিক্ষোভ চলাকালীন মৃত ১ স্বাস্থ্যকর্মী
Swasthya Bhavan
Elina Datta | News18 Bangla
Updated:Dec 01, 2017 04:33 PM IST

 #কলকাতা: ৬৭ জন কর্মীকে নিয়ম বহির্ভূতভাবে বদলির অভিযোগ। স্বাস্থ্য ভবনে বিক্ষোভ কর্মীদের। বিক্ষোভ চলাকালীন অসুস্থ হয়ে পড়েন কাজলকুমার বন্দ্যোপাধ্যায়। বিধাননগর মহকুমা হাসপাতালে নিয়ে গেলে সেখানেই তাঁর মৃত্যু হয়। এরপরই স্বাস্থ্যকর্মীরা ক্ষোভে ফেটে পড়েন। স্বাস্থ্য সচিবের ঘরে ব্যাপক ভাঙচুর চালান হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণ করে পুলিশ ও র‍্যাফ।

কর্মীর মৃত্যুতে স্বাস্থ্যভবনে ধুন্ধুমার। স্বাস্থ্যসচিবের ঘরেও ভাঙচুর চালান বিক্ষোভকারীরা। পুলিশের সামনেই ভাঙচুর চালান হয়। ঘটনার সূত্রপাত ৬৭ জন কর্মীকে বদলির নির্দেশ ঘিরে। তাঁদের নিয়ম বহির্ভূত ভাবে বদলি করা হয়েছে বলে অভিযোগ। শুক্রবার বদলির নির্দেশ প্রত্যাহারের দাবিতে স্বাস্থ্যভবনে বিক্ষোভ দেখান কর্মীরা। স্বাস্থ্যসচিবের ঘরের বাইরে অবস্থানে বসেন তাঁরা।

বিক্ষোভ চলাকালীন অসুস্থ হয়ে পড়েন কাজলকুমার বন্দ্যোপাধ্যায়। তাঁকে বিধাননগর মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই তাঁর মৃত্যু হয়। এই খবর স্বাস্থ্যভবনে পৌঁছতেই বিক্ষোভকারীরা ভাঙচুর শুরু করেন। স্বাস্থ্যসচিবের উপস্থিতিতে তাঁর ঘরে ভাঙচুর চলান হয়।

খবর পেয়ে ঘটনাস্থলে আসে বিধাননগর ইলেকট্রনিক্স কমপ্লেক্স থানার পুলিশ। মোতায়েন করা হয় র‍্যাফও। প্রায় আড়াই ঘণ্টা পর পরিস্থিতি স্বাভাবিক হয়। কী কারণে ওই স্বাস্থ্যকর্মীর মৃত্যু হল? তা খতিয়ে দেখছে পুলিশ।

First published: 04:33:39 PM Dec 01, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर