ছত্তিশগড়ের সুকমাতে মাওবাদী হামলার পর অভিযান নিয়ে বৈঠকে রাজ্য পুলিশ

ছত্তিশগড় সুকমাতে মাওবাদী হানায় ২৬ জন জওয়ান নিহত হওয়ার পর তৎপর হল রাজ্য পুলিশ।

Elina Datta | News18 Bangla
Updated:May 04, 2017 08:11 PM IST
ছত্তিশগড়ের সুকমাতে  মাওবাদী হামলার পর অভিযান নিয়ে বৈঠকে রাজ্য পুলিশ
Picture For Representation
Elina Datta | News18 Bangla
Updated:May 04, 2017 08:11 PM IST

#ছত্তিশগড়: ছত্তিশগড় সুকমাতে মাওবাদী হানায় ২৬ জন জওয়ান নিহত হওয়ার পর তৎপর হল রাজ্য পুলিশ।তড়িঘড়ি পুলিশ আধিকারিকদের নিয়ে বৈঠকে বসলেন আইজি ৷

বৃহস্পতিবার ঝাড়গ্রাম জেলা পুলিশের সভাকক্ষে সিআরপিএফ ও রাজ্য পুলিশের যৌথ বৈঠক শুরু হয়েছে।কেন্দ্রীয় বাহিনীর সাথে রাজ্য পুলিশের সমন্বয় সাধনে এই বৈঠক। মুলত মাও কবলিত এলাকায় যৌথ অভিযান চালিয়ে কি ভাবে মোকাবিলা করা যাবে ও ছত্তিশগড়ের সুকমাতে  মাওবাদী হামলার পর কিভাবে অভিযান হবে ও কতটা সতর্ক হয়ে কাজ করতে হবে সেই বিষয় গুলি উঠে এসেছে আলোচনায়।বৈঠকে উপস্থিত ছিলেন রাজ্য পুলিশের আইজি পশ্চিমাঞ্চল রাজীব মিশ্র, আইজি সিআইএফ অজয় নন্দা,আইজি বর্ধমান রাজেশ কুমার,আইজি সিআপিএফ সহ সমস্ত ব্যাটেলিয়নের সিও ছাড়াও পাঁচ জেলার পুলিশ সুপাররা উপস্থিত ছিলেন।

একসময় মাওবাদীদের আঁতুরঘর ছিল জঙ্গলমহল তথা ঝাড়গ্রাম জেলার অন্তরাজ্য সীমানা এলাকায় পুলিশ এবং কেন্দ্রীয় বাহিনীর তৎপরতা বাড়ানো হয়েছে।বৃহস্পতিবার রাজ্য পুলিশের আইজি পশ্চিমাঞ্চল রাজীব মিশ্র ঝাড়গ্রাম জেলা পুলিশের আধিকারিক দের নিয়ে গুরুত্বপূর্ণ বৈঠক সারেন।

পুলিশ সূত্রে জানা গিয়েছে মাওবাদী তৎপরতা, সীমান্ত এলাকায় তাদের গতিবিধি কি? ছত্রিশগড়ে মাওবাদী হামলার ঘটনার পর তাদের অবস্থান কি? এই সমস্ত বিষয় গুলি বৈঠকে উঠে এসেছে।এছাড়া ছত্রিশগড়ে ঘটনার পর আইজি জেলা পুলিশ কর্তাদের নির্দেশ দিয়েছেন বেলপাহাড়ী সহ ঝাড়খন্ড,ওড়িশা সংলগ্ন এলাকায় পুলিশ কে বিশেষ ভাবে তৎপর থাকার জন্য।এছাড়া বেলপাহাড়ী,জাম্বনী,লালগড় ওড়িষ্যা সীমান্ত এলাকার নয়াগ্রাম,গোপিবল্লভপুর থানা এলাকায় অবস্থিত পুলিশ ও কেন্দ্রীয় বাহিনীর ক্যাম্প গুলিতে লাল সতর্কতা জারি করা হয়েছে।

বায়ুসেনার তরফ থেকেও সীমান্ত এলাকায় হেলিকাপ্টারে মহড়া দেওয়া হয়েছে। বেলপাহাড়ী সীমান্ত এলাকার বেশ কয়েকটি জায়গায় হেলিকাপ্টার নামানোও হয়। যাতে প্রয়জনে অপারেশন বা উদ্ধারে গতি অানা যায়।

First published: 08:11:19 PM May 04, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर