Football World Cup 2018

রায়ের পর বিজেপিকে নিশানা লালুর, টুইটে কী বললেন তিনি ?

Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Dec 23, 2017 05:47 PM IST
রায়ের পর বিজেপিকে নিশানা লালুর, টুইটে কী বললেন তিনি ?
File photo of RJD chief Lalu Prasad Yadav. (Reuters)
Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Dec 23, 2017 05:47 PM IST

#রাঁচি: ফের জেলে যেতে হল লালুপ্রসাদ যাদবকে। পশুখাদ্য কেলেঙ্কারির আরও একটি মামলায় দোষী সাব্যস্ত হলেন আরজেডি প্রধান। দেওঘর ট্রেজারি মামলায় আজ লালু-সহ ১৫ জনকে দোষী সাব্যস্ত করে রাঁচির বিশেষ সিবিআই আদালত। তবে বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী জগন্নাথ মিশ্র সহ সাতজন এদিন রেহাই পেয়েছেন। আগামী ৩ জানুয়ারি সাজা ঘোষণা হবে লালুর। আগামী ১০ দিন তাই রাঁচির বিরসা মুণ্ডা জেলেই থাকবেন আরজেডি প্রধান।

চাইবাসা ট্রেজারি মামলায় দোষী সাব্যস্ত হওয়ার পর এবার দেওঘর ট্রেজারি মামলাতেও দোষী সাব্যস্ত হলেন আরজেডি সুপ্রিমো লালুপ্রসাদ যাদব। ২৬ বছর আগেকার এই মামলায় শনিবার রাঁচির বিশেষ সিবিআই আদলতের বিচারক শিবপাল সিং লালু-সহ মোট ১৫জন অভিযুক্তকে দোষী সাব্যস্ত করেন। একই মামলায় রেহাই পেয়েছেন অবিভক্ত বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী জগন্নাথ মিশ্র-সহ ৭ জন। আগামী ৩ জানুয়ারি দোষীদের সাজা ঘোষণা করবেন বিচারক।

টুজি মামলা, আদর্শ কেলেঙ্কারি মামলার মূল অভিযুক্তরা রেহাই পেয়েছেন। তাঁর ক্ষেত্রেও কী একই পরিণতি হবে ? আদালতে যাওয়ার আগে আত্মবিশ্বাসীই ছিলেন আশাবাদী লালু। রায়ের পর আশাহত লালু বিজেপিকেই নিশানা করেছেন। টুইটে তিনি বলেন, অনৈতিক নোংরা খেলায় মেতেছে বিজেপি।কখনও কখনও সত্যকে আড়াল করা যায়, সাময়িক ঢাকাও যায়। কিন্তু শেষে সত্যেরই জয় হয়। ধর্মযুদ্ধে লালু প্রসাদ একা নয়, গোটা বিহার তার সঙ্গে রয়েছে।

রায়ের পর আরজেডির প্রশ্ন, একই মামলায় একজনের নিষ্কৃতি অন্যজনের জেল কীভাবে হতে পারে ? উচ্চ আদালতে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে তারা।

দোষী সাব্যস্ত করার পাশাপাশি ১৯৯০ সালের পর লালু যে সম্পত্তি করেছেন তা বাজেয়াপ্ত করার নির্দেশ দিয়েছেন বিচারক। কড়া নিরাপত্তায় রাঁচির বিরসা মুণ্ডা জেলে পাঠানো হয়েছে লালুকে। ৩ জানুয়ারি পর্যন্ত কড়া নিরাপত্তায় এই জেলের একটি কটেজে থাকবেন আরজেডি প্রধান।

First published: 05:47:16 PM Dec 23, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर