Football World Cup 2018

আগাছাই পড়ে সবুজ সাথীর ২৫০০ সাইকেল, খবর রটতেই পরিস্কারে হাত লাগাল প্রশাসন

Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Oct 24, 2017 06:03 PM IST
আগাছাই পড়ে সবুজ সাথীর ২৫০০ সাইকেল, খবর রটতেই পরিস্কারে হাত লাগাল প্রশাসন
File Photo
Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Oct 24, 2017 06:03 PM IST

#রায়গঞ্জ: রাজ্যের মুখ্যমন্ত্রীর স্বপ্নের প্রকল্প সবুজসাথীর হাজার দুয়েক সাইকেল জঙ্গলাবৃত হয়ে পড়ে থেকে নষ্ট হচ্ছে। কিন্তু সেই নিয়ে উদাসীন জেলা প্রশাসন। অভিযোগ, স্থানীয় একটি স্কুলের মাঠ দখল করে সাইকেল ফেলে রেখেছে রায়গঞ্জ ব্লক প্রশাসন। জঙ্গলাকীর্ণ সাইকেলের কারণে স্কুলের ভেতরে বাড়ছে সাপের উপদ্রব। আতঙ্কের মধ্যে চলছে স্কুলের পঠনপাঠন। বন্ধ হয়ে গিয়েছে স্কুলের খেলাধূলা থেকে নানান সাংস্কৃতিক অনুষ্ঠান।

এবিষয়ে সরাসরি উত্তর দিনাজপুর জেলাশাসক আয়েষা রাণীর কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, " সাইকেলগুলি এজেন্সির কাছ থেকে নেওয়া হয়নি। তবে কেন এই বিপুল পরিমাণ সাইকেল পরে থেকে নষ্ট হল তা জানতে অধিকারিক সরজমিনে তদন্ত করে রিপোর্ট দিতে বলা হয়েছে। তবে সাইকেলগুলো এখনও কোম্পানি হস্তান্তর করেনি, যেসব সাইকেল নষ্ট হয়েছে সেগুলো মেরামত করে দিতে বলা হবে। কি কারণে সবুজসাথীর সাইকেল বিতরন না করে ফেলে রাখা হয়েছে তার তদন্ত করব’।

জেলা শাসক আয়েষা রাণী এই বিষয় নিয়ে যে ধামাচাপা দিতে চাইছে আজ ইসলামপুর শ্রীকৃষনপুর হাইস্কুলে গেলেই তা পরিস্কার। এই বিদ্যালয়েও দীর্ঘদিন ধরে এক হাজারের মত সাইকেল পড়ে রয়েছে । বিদ্যালয়ে সাইকেল পড়ে থাকায় বিদ্যালয়ের বেশ কিছু অনুষ্ঠান বাতিল করতে হচ্ছে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক একাধিকবার ইসলামপুর বিডিও-র কাছে জানালেও কোন লাভ হয়নি ।

সংবাদমাধ্যমে মহারাজা জগদীশনাথ হাইস্কুলে সাইকেল পড়ে থাকার প্রকাশের পর আজ সেই স্কুলে গিয়ে সাইকেলের নীচে গজিয়ে ওঠা আগাছা পরিস্কারে হাত লাগাল প্রশাসন। রায়গঞ্জ বিডিও জানিয়েছেন,শীঘ্রই সাইকেল গুলি ছাত্র ছাত্রীদের হাতে তুলে দেওয়া হবে।

First published: 06:03:01 PM Oct 24, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर