Football World Cup 2018

সিডিআর র‍্যাকেটের তদন্তে নওয়াজের নাম, অভিনেতার নামে জারি হল সমন

Rukmini Mazumder | News18 Bangla
Updated:Mar 11, 2018 11:28 AM IST
সিডিআর র‍্যাকেটের তদন্তে নওয়াজের নাম, অভিনেতার নামে জারি হল সমন
file photo
Rukmini Mazumder | News18 Bangla
Updated:Mar 11, 2018 11:28 AM IST

#থানে,মহারাষ্ট্র: বলিউডের খ্যাতনামা অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকি-র নামে সমন জারি করল মহারাষ্ট্রের থানে ক্রাইম ব্রাঞ্চ। 'কল ডেটা রেকর্ড (সিডিআর)' র‍্যাকেট-এর তদন্ত চলাকালীন উঠে আসে নওয়াজ-এর নাম।

পুলিশ সূত্রে জানা যায়, নওয়াজউদ্দিন সিদ্দিকির উকিল রিজওয়ান সিদ্দিকি বেআইনী ভাবে একটি সিডিআর র‍্যাকেট-এর কাছ থেকে ৫০,০০০ টাকার বিনময়ে যোগাড় করেন অভিনেতার স্ত্রীর কল রেকর্ড  ।

কিছুদিন আগে ক্রাইম ব্রাঞ্চ এমন ১১জনকে গ্রেফতার করে, যারা বেআইনী ভাবে কল রেকর্ড বিক্রি করত। র‍্যাকেটটি চালাত প্রাইভেট ডিটেকটিভ-এর একটি দল। তারা সিনিয়র পুলিশ অফিসারদের লগ ইন ডিটেলস যোগাড় করে, মোবাইল নেটওয়র্ক সার্ভিস প্রোভাইডারদের কাছ থেকে তাঁদের কল ডিটেলস বের করে ক্লায়েন্টের কাছে বিক্রি করত চড়া দামে। অঙ্ক কখনও হত ৩০,০০০ বা কখনও ৫০, ০০০ টাকা।

থানে ক্রাইম ব্রাঞ্চের ডিসিপি অভিষেক ত্রিমুখে জানান, ''তিনজন অভিযুক্তকে জিজ্ঞাসাবাদ করতে গিয়ে জানতে পারি, উকিল রিজওয়ান সিদ্দিকি একটি 'কল ডেটা রেকর্ড (সিডিআর)' র‍্যাকেট-এর কাছ থেকে  নওয়াজউদ্দিন সিদ্দিকির স্ত্রীর কল রেকর্ড যোগাড় করেছিলেন। আমরা নওয়াজউদ্দিন সিদ্দিকি, তাঁর স্ত্রী ও রিজওয়ান সিদ্দিকিকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠিয়েছি।"

২৪ জানু্য়ারি এই সিডিআর র‍্যাকেকটির খোঁজ পায় ক্রাইম ব্রাঞ্চ। থানের কলওয়া অঞ্চল থেকে গ্রেফতার করে চারজন প্রাইভেট ডিটেকটিভ-কে। তাদের কাছ থেকে জানা যায় জনপ্রিয় গোয়েন্দা রজনী পণ্ডিতের নামও। তিনিও নাকী এই র‍্যাকেটের সঙ্গে যুক্ত। গ্রেফতার করা হয়েছে রজনীকেও।

ক্রাইম ব্রাঞ্চের সূত্র অনুযায়ী, তদন্তর জন্য এর আগে তিনবার অভিনেতাকে ডাকা হয়েছিল, কিন্তু তিনি আসেননি। তাই এবার তাঁর নামে সমন জারি করা হয়েছে। নওয়াজউদ্দিন সিদ্দিকি, তাঁর স্ত্রী ও রিজওয়ান সিদ্দিকির বক্তব্য রেকর্ড করার পর পরবর্তী অ্যাকশন নেবে ক্রাইম ব্রাঞ্চ।

First published: 05:09:58 PM Mar 10, 2018
পুরো খবর পড়ুন
अगली ख़बर