গ্রেনেড নিষ্ক্রিয় করতে গিয়ে বিপত্তি, অসুস্থ ৬৪ জন ছাত্রী

Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Nov 21, 2017 09:08 AM IST
গ্রেনেড নিষ্ক্রিয় করতে গিয়ে বিপত্তি, অসুস্থ ৬৪ জন ছাত্রী
নিজস্ব চিত্র
Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Nov 21, 2017 09:08 AM IST

#কোচবিহার: গ্রেনেড নিষ্ক্রিয় করতে গিয়ে বিপত্তি। প্রচন্ড শব্দে বিস্ফোরণ। গ্রেনেড ফেটে আতঙ্ক ছড়াল কোচবিহারের হলদিবাড়িতে। ঘটনাস্থলের পাশের স্কুলের প্রায় ৬৪ জন ছাত্রী অসুস্থ হয়ে পড়ে। তাদের হাসপাতালে ভরতি করতে হয়। বাতিল করতে হয়েছে স্কুলের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের সোমবারের টেস্ট পরীক্ষা। বিস্ফোরণ বিতর্কে দায় এড়িয়েছে পুলিশ।

হঠাৎ কান ফাটানো শব্দ। কেঁপে ওঠে স্কুলবাড়ি। সোমবার কোচবিহারের হলদিবাড়ি গার্লস স্কুলে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের টেস্ট চলছিল। বিস্ফোরণের শব্দে হুলুস্থুল পড়ে যায় ছাত্রীদের মধ্যে।

- হুড়োহুড়ি করে ক্লাস থেকে বেরতে যায় ছাত্রীরা

- বেশ কয়েক জন পড়ে গিয়ে জখম হয়

- জখম ও অসুস্থ হয়েছে অন্তত ৬৪ জন ছাত্রী

পনেরোই নভেম্বর স্কুলের মাঠ থেকে একটি গ্রেনেড উদ্ধার হয়। পুলিশের অনুমান ছিল গ্রেনেডটি অকেজো। সেই মত গ্রেনেড নিষ্ক্রিয় করতে গিয়েই বিপত্তি ঘটে।

অসুস্থ ও জখম ছাত্রীদের হলদিবাড়ি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে ৩৪ জনকে ভরতি রাখা হয়েছে। গুরুতর অসুস্থ ১৬ জনকে জলপাইগুড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে স্থানান্তর করা হয়।

উদ্ধারের পর গত পাঁচ দিন ধরে গ্রেনেডটি থানার মালখানায় রাখা হয়েছিল। সে সময়ও বিস্ফোরণ ঘটতে পারত। পুলিশের দাবি, সেনা বাহিনীর বিশেষজ্ঞদের পরামর্শে গ্রেনেড নিষ্ক্রিয় করা হয়

তবে বিস্ফোরণের সময় ঘটনাস্থলে সেনা বাহিনীর কাউকে দেখা যায়নি। গ্রেনেড বিস্ফোরণের জেরে হলদিবাড়ি গার্লস স্কুলের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের বাংলা পরীক্ষা বাতিল করা হয়।

First published: 09:08:04 AM Nov 21, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर