৫০ ফুটের কালী, থিমের পুজোয় শহরকে টেক্কা দিচ্ছে ক্যানিং

৫০ ফুটের কালী, থিমের পুজোয় শহরকে টেক্কা দিচ্ছে ক্যানিং
নিজস্ব চিত্র ৷

৫০ ফুটের প্রতিমা তৈরি করে চমক দিয়েছে ক্যানিংয়ের রায় বাঘিনী যুবকবৃন্দ।

  • Share this:

#ক্যানিং: কালীপুজোয় মেতেছে ক্যানিং। ক্যানিংয়ে এবার অন্যতম আকর্ষণ ৫০ ফুটের কালী প্রতিমা। মঙ্গলবার রাত থেকেই মণ্ডপে মণ্ডপে দর্শনার্থীদের ভিড় ছিল চোখে পড়ার মত। কালীপুজোয় মেতেছে সুন্দরবনের প্রবেশদ্বার। দক্ষিণ ২৪ পরগনার ক্যানিংয়ের একাধিক জায়গায় ধুমধামে শক্তির আরাধনা। রায় বাঘিনী যুবকবৃন্দ: ৫০ ফুটের প্রতিমা তৈরি করে চমক দিয়েছে ক্যানিংয়ের রায় বাঘিনী যুবকবৃন্দ। এবারের থিম নারী শক্তি। আলাদা ভাবনার জন্য মাত্র ৫ বছরেই বিখ্যাত হয়েছে রায় বাঘিনী যুবকবৃন্দের পুজো। মঙ্গলবার রাত থেকেই পুজো দেখতে উপছে পড়ছে ভিড়। বুধবারও মণ্ডপ চত্বরে তিলধারণের জায়গা নেই। মণ্ডপের সামনেই বসেছে মেলা।

বর্তিকা সংঘ: ক্যানিং বর্তিকা সংঘের পুজো এবার ২৭ বছরে। প্রতিবছরের মত এবারও মণ্ডপ তৈরিতে ভিন্ন ভাবনা দেখিয়েছে বর্তিকা সংঘ। বাংলার ঐতিহ্যের মেলবন্ধন এবারের পুজোর থিম। মাটির হাঁড়ি, কুলো ও কাঠ দিয়ে বানানো হয়েছে মণ্ডপটি। আগেরবারের তুলনায় বেড়েছে দর্শনার্থীর সংখ্যাও।
ভ্রাতৃ সংঘ: ক্যানিংয়ের অন্যতম সেরা পুজোর মধ্যে একটি ক্যানিংয়ের ভ্রাতৃ সংঘের পুজো। এবার ২৩ বছরে পা দিয়েছে এই পুজো। ৫৮ হাতের কালী প্রতিমা তৈরি করে চমক দিয়েছেন উদ্যোক্তারা।

First published: November 8, 2018, 1:41 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर