রায়বরেলিতে বিস্ফোরণে মৃত ১৫, জখম আরও প্রায় ১০০ জন

রায়বরেলির জাতীয় তাপবিদ্যুৎ কর্পোরেশনের বিদ্যুৎকেন্দ্রে ভয়াবহ বিস্ফোরণ ৷

Akash Misra | News18 Bangla
Updated:Nov 01, 2017 08:40 PM IST
রায়বরেলিতে বিস্ফোরণে মৃত ১৫, জখম আরও প্রায় ১০০ জন
Akash Misra | News18 Bangla
Updated:Nov 01, 2017 08:40 PM IST

#লখনউ: রায়বরেলির জাতীয় তাপবিদ্যুৎ কর্পোরেশনের বিদ্যুৎকেন্দ্রে ভয়াবহ বিস্ফোরণ ৷ এই দুর্ঘটনায় ১৫ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন অন্তত ১০০ জন। এই দুর্ঘটনার পর বিদ্যুৎকেন্দ্রটি বন্ধ করে দেওয়া হয়েছে।

বুধবার বিকেলে বিদ্যুৎকেন্দ্রের ৫০০ মেগাওয়াট বিশিষ্ট ৬ নম্বর ইউনিটের বয়লার পাইপে এই বিস্ফোরণটি হয়। ঘটনার সময়ে অসংখ্য শ্রমিক ওইখানে কাজ করছিলেন। শেষ পাওয়া খবরে এখনও অনেক শ্রমিক ঘটনাস্থলে আটকে রয়েছেন। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে প্রশাসনের তরফ থেকে জানানো হয়েছে। কিছু দিন আগেই বিদ্যুৎ উৎপাদন শুরু করেছে এই বিদ্যুৎকেন্দ্রটি।

আটকে পড়া শ্রমিকদের উদ্ধারের জন্য ৩২ জনের এনডিআরএফ দলকে লখনউ থেকে দুর্ঘটনাস্থলে পাঠানো হয়েছে। আহতদের দ্রুত চিকিৎসা করার জন্য জেলা স্বাস্থ্য অফিসারদের নির্দেশ দেওয়া হয়েছে। বিদ্যুৎ কেন্দ্রটিকে সিআইএসএফ ঘিরে রেখেছে। এবং চলছে উদ্ধারকাজ ৷

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ নিহতদের পরিবারপিছু দু’লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা করেছেন। পাশাপাশি স্বরাষ্ট্রসচিব-সহ স্বরাষ্ট্র দফতরের আধিকারিকদের ঘটনাস্থলে যাওয়ার নির্দেশ দিয়েছেন যোগী। ঘটনাস্থলের কাছাকাছি থাকা সব হাসপাতালকেই সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি দুর্গতদের সাহায্যে এগিয়ে যাওয়ার জন্য রায়বরেলির কংগ্রেস নেতৃত্বকে নির্দেশ দিয়েছেন কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধী।

First published: 08:40:57 PM Nov 01, 2017
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर