Football World Cup 2018

ডেঙ্গিতে মৃত্যু স্কুল ছাত্রের, রাজ্যে মৃত্যুর সংখ্যা বেড়ে ৩৭

Akash Misra | News18 Bangla
Updated:Oct 26, 2017 08:13 PM IST
ডেঙ্গিতে মৃত্যু স্কুল ছাত্রের, রাজ্যে মৃত্যুর সংখ্যা বেড়ে ৩৭
UTKARSHA JAISWAL
Akash Misra | News18 Bangla
Updated:Oct 26, 2017 08:13 PM IST

#কলকাতা: ফের ডেঙ্গিতে মৃত্যু স্কুলছাত্রের ৷ মৃত্যু নবমশ্রেণির উৎকর্ষ জয়সওয়ালের ৷ মৃত ছাত্র গিরিশ পার্কের বাসিন্দা৷ বটতলার এক নার্সিংহোমে বিরুদ্ধে চিকিৎসায় গাফিলতির অভিযোগ পরিবারের ৷

চব্বিশ ঘণ্টায় রাজ্যে ডেঙ্গিতে মৃত্যুর হার তুলনামূলকভাবে কম। উত্তর চব্বিশ পরগনার বারাসত ও অশোকনগরে ডেঙ্গিতে মৃত্যু হয়েছে দু’জনের। বারাসতের বেসরকারি হাসপাতালে মৃত্যু হয়েছে সমরেশ ঘোষ নামে এক প্রৌঢ়ের। অন্যদিকে অশোকনগর ব্লক হাসপাতালে মৃত্যু হয়েছে কাকলি রায় নামে এক মহিলার।

জ্বর নিয়ে ভরতি হলেও পরে জানা যায় তা ডেঙ্গি। হাসপাতালেই মৃত্যু হয় উত্তর চব্বিশ পরগনার বারাসত ও অশোকনগরের এক বাসিন্দার।

রবিবার থেকে জ্বরে আক্রান্ত ছিলেন মধ্যমগ্রামের একটি প্রাথমিক স্কুলের শিক্ষক সমরেশ ঘোষ। মধ্যমগ্রাম পুরসভা হাসপাতালে ভরতি করানোর পর জানা যায় ডেঙ্গিতে আক্রান্ত তিনি। অবস্থার অবনতি হওয়ায় বুধবার বারাসতের একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। রাতে সেখানেই মারা যান প্রৌঢ়।

অশোকনগরের ১১ নং ওয়ার্ডের বাসিন্দা কাকলি রায় সোমবার থেকে জ্বরে আক্রান্ত ছিলেন। অশোকনগর ব্লক হাসপাতালে ভরতি করানো হয় তাঁকে। বৃহস্পতিবার সকালে মৃত্যু হয় কাকলির। চিকিৎসকরা মৃত্যুর কারণ হিসেবে ডেঙ্গিই জানিয়েছেন।

ডেঙ্গি ও জ্বরে তুলনামূলকভাবে মৃত্যুর হার কমলেও আতঙ্ক কমছে না। রাজ্যের সরকারি বা বেসরকারি হাসপাতালগুলিতে জ্বরে আক্রান্ত রোগীদের ভিড় বাড়ছে।

First published: 08:10:22 PM Oct 26, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर