মেষ21 मार्च - 20 अप्रैल

Share:FacebookTwitterLinkedin
মেষ রাশি -চারিত্রিক বৈশিষ্ট্য, ব্যক্তিত্ব এবং ব্যবহার

মেষ রাশির জাতকদের উপর সব থেকে বেশি প্রভাব থাকে লালগ্রহ মঙ্গলের। ফলে এই রাশির জাতক-জাতিকাদের আবেগ ও স্বভাবের উপর এই গ্রহের নিয়ন্ত্রণ রয়েছে। ফলে এরা সব সময় কোনও কিছুর সব থেকে ভালো দিকটা আগে দেখে এবং পজিটিভিটির মাধ্যমে যে কোনও চ্যালেঞ্জের সঙ্গে এরা যুঝতে পারে।

প্রতীক :মেষ রাশির প্রতীক হল এক ধরনের ভেড়া, এদের বড় বাঁকানো শিং হয়। এই ভেড়া বেশ সাহসী, নির্ভীক প্রকৃতির হয়। আর মেষ রাশির জাতক-জাতিকারা তাদের রাশির প্রতীকের মতো গুণের অধিকারী হয়। তাই এরা সাধারণত বাধা-বিপত্তিহীন ভাবে নিজেদের মতো করে জীবন কাটাতে পছন্দ করে। তবে মেষ রাশির জাতক-জাতিকারা কখনওই নিজেদের আদর্শ, ভাবনা এগুলোর সঙ্গে আপোষ করে না।

শারীরিক গঠন ও বৈশিষ্ট্য: :এই রাশির জাতক-জাতিকারা সাধারণত নিজেদের এবং নিজেদের চারপাশের পরিবেশ পরিষ্কার রাখতে পছন্দ করে। এরা সাধারণত চোখ-কান খোলা রাখতে পছন্দ করে। আর এদের মুখের গড়ন লক্ষ করলে বোঝা যাবে যে, এদের ভুরুর উপরের অংশ বাঁকানো থাকে। তবে যে কাজই এরা হাতে নিক না-কেন, সেই কাজের ক্ষেত্রে এদের মূল লক্ষ্য থাকে নিরাপত্তা।

ব্যক্তিত্ব: :এরা সাধারণত পরোপকারী প্রকৃতির হয়। এদের চিন্তা-ভাবনা এবং পরিকল্পনা করার গুণটা অসাধারণ।

শখ: :এরা সাধারণত সেই সব কাজের দিকে যায়, যেখানে সে ভাবে কঠোর পরিশ্রমের প্রয়োজন হয় না। তবে প্রচুর পরিমাণে লাভ আসে। আর তা ছাড়াও এরা এমন কাজ পছন্দ করে, যেখানে এরা নিজেদের প্রতিভা সকলের সামনে তুলে ধরতে পারবে। মেষ রাশির জাতক-জাতিকারা সাধারণত অভিনয়, নাচে আগ্রহী হয়।

দোষ: :এরা খুব সহজেই রেগে যায় এবং নিজেদের অপমান সহ্য করতে পারে না। যে হেতু এরা জেদী প্রকৃতির হয়, ফলে এরা নিজেদের দোষ-ত্রুটি সহজে স্বীকার করতে চায় না। পরিবারের কোনও এক জনের সঙ্গে এদের সব সময় ঝামেলা থাকেই।

পড়াশোনা ও ব্যবসা: :এরা সব কিছু মস্তিষ্ক দিয়ে বিচার করে থাকে। ফলে শিক্ষার দিকে এরা বেশ সফল হয়। রিয়াল এস্টেট, সম্পত্তি, খনি, কয়লা- এ সব ক্ষেত্রে ব্যবসায় এরা প্রচুর লাভের মুখ দেখে।

প্রেমজীবন: :মেষ রাশির জাতকরা প্রেমেপ ক্ষেত্রে পুরোপুরি সফল হয় না। নিজেদের পছন্দের মনের মানুষ এরা সহজে পায় না। এই রাশির জাতিকারা সাধারণত একটু অহঙ্কারী গোছের হয় এবং এরা কোনও কিছুতেই সন্তুষ্ট হয় না।

বিবাহিত এবং গার্হস্থ্য জীবন: :মেষ রাশির জাতকেরা সাধারণত চায় যে, তাদের স্ত্রীরা যেন আকর্ষণীয় হয়। সাধারণত প্রেমে নিশ্চয়তা থাকলে তবেই এরা সম্পর্কে এগোয়। স্বামী বা স্ত্রীর সঙ্গে সম্পর্কের ক্ষেত্রে এরা ভীষণ রকম আদর্শবাদী হয়। আর মেষ রাশির জাতক-জাতিকারা সমাজে খুবই সম্মান লাভ করে।

বন্ধুভাগ্য: :এই রাশির জাতক-জাতিকাদের সঙ্গে কুম্ভ রাশির জাতক-জাতিকাদের দারুণ সম্পর্ক হয়। এ ছাড়াও সিংহ, ধনু এবং মিথুন রাশির জাতক-জাতিকাদের সঙ্গেও মেষ রাশির জাতক-জাতিকাদের দারুণ বন্ধুত্বপূর্ণ সম্পর্ক হয়।

লাকি নম্বর: :

লাকি রং: :সাদা

.লাকি দিন: :মঙ্গলবার

লাকি জেমস্টোন: : প্রবাল

গনেশ অনুমান করছেন, মেষ রাশির জাতকদের জন্য দিনটি সহজ।প্রস্তুত থাকুন, একটি প্রমোদ ভ্রমণ অথবা চাকুরি সুত্রে কোথাও যাত্রার সম্ভাবনা আছে।আকস্মিকভাবে আপনার কিছু উপলব্ধি হতে পারে অথবা আপনার অন্তর্দৃস্টি জাগ্রত হহতে পারে যেটি ভবিষ্যতে আপনার জন্য লাভদায়ী হওয়ার সম্ভাবনা আছে।ডায়েরি লেখার ইচ্ছা হলে লিখতে পারেন কারন এখন আপনি খুব ভালো ভাবে নিজেকে প্রকাশ করতে পারবেন।আপনার ধারনা গুলি খাতায় লিখে রাখার মতই দামী।তবে হঠাৎ কোনো পরিবর্তন আপনার চিন্তা ভাবনাকে বদলে দিতে পারে।যেটির জন্য আপনার সিদ্ধান্ত নিতে বিলম্ব হতে পারে।কারুর সাথে বিতর্কে জড়াবেন না , বিশেষত মহীলাদের সাথে।দিনটির আনন্দ নিন।

আরও পড়ুন

ফটো গ্যালারি

আরও পড়ুন

আজকের পঞ্জিকা

আজকের সূর্যোদয়:07:22

আজকের বার: পূর্নিমা

পুনর্বাসু:পুনর্বাসু

বিশটি: বিশটি

আজকের যোগ:পূর্নিমা

আজকের পক্ষ:বৈধ্রুতি

আজকের বার:সোমবার

আরও পড়ুন

মুহূর্ত

অশুভ মুহূর্ত

রাহু কাল:08:44 to 10:06