বৃষ

21 मार्च - 20 अप्रैल

Share:FacebookTwitterLinkedin
চারিত্রিক বৈশিষ্ট্য, ব্যক্তিত্ব এবং ব্যবহার:

বৃষ রাশিকে নিয়ন্ত্রণকারী মূল গ্রহ হল শুক্র। এই রাশির জাতক-জাতিকারা যে কোনও মূল্যে নিজেদের পরিশ্রমের দীর্ঘস্থায়ী ফল চায়। এরা কাজ হাতে নেওয়ার আগে বিশেষ চিন্তা-ভাবনা করে না। যে কোনও কাজে লেগে পড়তে পারে। এই কারণে হামেশাই সমস্যার সম্মুখীন হয় এরা।

প্রতীক: : এই রাশির প্রতীক হল- ষাঁড়। আর স্বভাবের দিক থেকে ষাঁড় সাধারণত কঠোর পরিশ্রমী হয়। আর ষাঁড় ভীষণ রকম শান্ত থাকতে পারে, কিন্তু প্রচণ্ড ক্ষিপ্ত হলে কোনও হিতাহিত জ্ঞান থাকে না এদের। আর বৃষ রাশির জাতকদের মধ্যে ষাঁড়ের এই বৈশিষ্ট্যগুলোই দেখা যায়।

শারীরিক গঠন ও বৈশিষ্ট্য: :বৃষ রাশির জাতক-জাতিকাদের মুখে সব সময় হাসি লেগেই থাকে, এদের ত্বকবৃষ রাশি -- ও বেশ নরম হয়। সেই সঙ্গে এই রাশির জাতক-জাতিকাদের ঠোঁটও বেশ মসৃণ হয়।

ব্যক্তিত্ব: :এরা বেশ শান্ত ধীর-স্থির প্রকৃতির হয়। যে হেতু এদের কথা বলার ক্ষমতা অসাধারণ, ফলে বাচনভঙ্গিতেই মূলত এরা সাফল্য অর্জন করতে পারে। তবে বৃষ রাশির জাতক-জাতিকাদের বোকা বানানো সহজ নয়।

শখ: : এরা সাধারণত বই পড়তে বিশেষ করে জ্যোতিষ সম্পর্কিত বই পড়তে পছন্দ করে। শুধু তা-ই নয়, এরা খেলাধূলা, নাচ এবং আরও নানা কাজে এঁদের দারুণ আগ্রহ। বৃষ রাশির জাতক-জাতিকারা খুবই কৌতূহলী হয় এবং সব সময় নতুন কিছু করতে অথবা নতুন জায়গায় ঘুরতে এরা খুবই ভালোবাসে।

দোষ: : এরা সাধারণত জেদী স্বভাবের হয়। যদিও এদের মধ্যে আলস্যও দেখা যায়। এই রাশির জাতক-জাতিকারা কোনও জিনিস গুছিয়ে রাখতে পারে না এবং অন্যান্য রাশির জাতক-জাতিকাদের তুলনায় এরা একটু গোঁড়া প্রকৃতির হয়।

শিক্ষা ও ব্যবসা: :এরা ভীষণ রকম বিশ্বস্ত, কঠোর পরিশ্রমী, সহনশীল প্রকৃতির হয়। ফলে এরা সব ক্ষেত্রে যেমন- এগ্রিকালচার, ব্যাঙ্কিং, মেডিক্যাল, অ্যাকাডেমিকস এবং কনস্ট্রাকশনের কাজে পারদর্শী হয়। আর কঠোর পরিশ্রম দিয়ে এরা সাফল্যের চূড়ায় পৌঁছে যায়।

প্রেমজীবন: :এদের ভালোবাসা অত্যন্ত গভীর এবং মজবুত হয়। সম্পর্কে মিথ্যা এরা একেবারেই সহ্য করতে পারে না। বৃষ রাশির জাতক-জাতিকারা সাধারণত নিজেদের ভাবমূর্তি স্বচ্ছ রাখতে পছন্দ করে।

বিবাহিত এবং গার্হস্থ্য জীবন: :এরা ভীষণ সৎ এবং বিশ্বস্ত হয়। মানুষের প্রয়োজনে এরা ঝাঁপিয়ে পড়তে পিছপা হয় না। আর বৃষ রাশির জাতক-জাতিকারা তাই বিবাহিত জীবন দারুণ ভাবে উপভোগ করতে চায়।

বন্ধুভাগ্য: : এরা সাধারণত মিথুন, কন্যা এবং মকর রাশির জাতক-জাতিকাদের সঙ্গে বন্ধুত্ব করতে পছন্দ করে। মেষ এবং বৃষ রাশির জাতক-জাতিকাদের মধ্যে কিছু ভাবনাগত পার্থক্য থাকে। তবুও এরা নিজেদের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রাখতে পারে।

লাকি নম্বর: :

লাকি রং: :নীল ও পার্পল

লাকি দিন: : শুক্রবার

লাকি জেমস্টোন: : হীরে:

ফটো গ্যালারি

আরও পড়ুন