বৃশ্চিক

21 मार्च - 20 अप्रैल

Share:FacebookTwitterLinkedin
বৃশ্চিক রাশি চারিত্রিক বৈশিষ্ট্য, ব্যক্তিত্ব এবং ব্যবহার:

বৃশ্চিক রাশির জাতক-জাতিকাদের উপর সব থেকে বেশি প্রভাব থাকে লাল গ্রহ বা মঙ্গল গ্রহের। ফলে বৃশ্চিক রাশির জাতক-জাতিকারা বেশ গম্ভীর, সাহসী এবং জেদী স্বভাবের হয়। আবার কখনও কখনও এরা অত্যন্ত ক্ষিপ্র এবং আবেগপ্রবণও হয়। তাই সাধারণত বৃশ্চিক রাশির জাতক-জাতিকাদের অন্যরা খুব একটা হালকা ভাবে নেওয়ার ভুল কখনওই করে না। আর বৃশ্চিক রাশির জাতক-জাতিকারা নিজেদের মতো করে জীবন কাটাতে পছন্দ করে এবং ভাগ্যের উপর এদের দারুণ নিয়ন্ত্রণ থাকে।

প্রতীক:বৃশ্চিক রাশির প্রতীক হল -- বৃশ্চিক বা বিছে। যা খুবই বিপজ্জনক এবং বিষাক্ত প্রাণি। এই রাশির জাতকেরা সাধারণত শান্ত স্বভাবের এবং দয়ালু প্রকৃতির হয়।

শারীরিক গঠন ও বৈশিষ্ট্য:এদের হাত বেশ লম্বা হয় এবং হাতের তালু একেবারেই চ্যাপ্টা প্রকৃতির হয়। সেই সঙ্গে হাতের আঙুল মোটা এবং বুড়ো আঙুল ছোট আকারের হয়।

ব্যক্তিত্ব:এরা অত্যন্ত সংবেদনশীল হয়। তবে এরা সে ভাবে কোনও রকম প্রথা, ঐতিহ্য মানতে পছন্দ করে না। চ্যালেঞ্জ নিতে এই রাশির জাতক-জাতিকারা খুবই ভালোবাসে এবং এরা উচ্চাকাঙ্খীও হয়ে থাকে।

শখ:বৃশ্চিক রাশির জাতক-জাতিকারা প্রচণ্ড দামী দামী গাড়ি পছন্দ করে এবং নানা রকম অলঙ্কার ভালোবাসে। পাশাপাশি, এই রাশিতে জন্মানো মানুষগুলো প্রেমের উপন্যাস এবং অপরাধ সম্বন্ধীয় উপন্যাস পড়তে পছন্দ করে।

দোষ:সাধারণত এই রাশির জাতক-জাতিকাদের বাইরে থেকে দেখে শান্ত মনে হয়, কিন্তু সব সময় প্রতিশোধের ভাবনা এদের মনের মধ্যে পাক খেতে থাকে। ফলে সঠিক সময় এলে এরা এদের শত্রুকে রেহাই দেয় না।

শিক্ষা ও ব্যবসা:মেডিসিন, জ্যোতিষশাস্ত্র, বিজ্ঞান, ম্যানেজমেন্ট, বাণিজ্য এবং রাষ্ট্রবিজ্ঞানের মতো বিষয়ে বৃশ্চিক রাশির জাতকেরা দারুণ সাফল্য অর্জন করতে পারে। আবার ব্যবসার দিক থেকেও এরা বেশ সফল হয়। বিশেষ করে কেনা-বেচা, মেডিসিন এবং বৈদ্যুতিক সরঞ্জাম সংক্রান্ত ব্যবসার ক্ষেত্রে এরা সফল ব্যবসায়ী হতে পারে।

প্রেমজীবন:এরা জীবনে ভালোবাসা এবং স্নেহ চায়। আর এই রাশির জাতক-জাতিকারা ভালবাসা অথবা স্নেহের প্রতিদান চায় সব সময়। সেই সঙ্গে এরা ভীষণই রোম্যান্টিক এবং আবেগপ্রবণও হয়।

বিবাহিত এবং গার্হস্থ্য জীবন:এই রাশির জাতক-জাতিকাদের নিজেদের সঙ্গীর থেকে একটা নির্দিষ্ট চাহিদা থাকে। তবে এদের সঙ্গীরা সেই চাহিদা পূরণ করতে না-পারলে এই রাশির জাতক-জাতিকারা সম্পর্ক ভেঙে বেরিয়ে আসতে এক বারের জন্যও ভাবে না। ফলে পরিজনদের সঙ্গেও এদের সে রকম ভাল সম্পর্ক বজায় থাকে না।

বন্ধুভাগ্য: কর্কট, সিংহ, মেষ, ধনু এবং মীন রাশির জাতক-জাতিকাদের সঙ্গে এদের বেশ ভালো বন্ধুত্বের সম্পর্ক গড়ে উঠতে পারে। তবে মিথুন এবং কন্যা রাশির জাতক-জাতিকাদের থেকে এদের একটু দূরত্ব বজায় রেখেই চলা উচিত।

লাকি সংখ্যা:

লাকি রং: লাল এবং বেইজ রং

লাকি দিন:মঙ্গলবার

লাকি জেমস্টোন:প্রবাল

ফটো গ্যালারি

আরও পড়ুন