ধনু

21 मार्च - 20 अप्रैल

Share:FacebookTwitterLinkedin
ধনু রাশি চারিত্রিক বৈশিষ্ট্য, ব্যক্তিত্ব এবং ব্যবহার:

ধনু রাশিকে নিয়ন্ত্রণ করে বৃহস্পতি গ্রহ। ফলে এই রাশির জাতক-জাতিকারা বেশ প্রভাবশালী, উজ্জ্বল হয় এবং এরা নিজেদের ভবিষ্যৎ নিয়ে বেশ আশাবাদী হয়। এরা বেশ ধর্মপ্রাণ এবং বুদ্ধিমান প্রকৃতির মানুষ, সেই সঙ্গে এরা বেশ বিশ্বস্তও হয়। এই রাশির জাতক-জাতিকাদের ভাল করে লক্ষ করলে বোঝা যাবে, এদের ফ্যাশন সেন্স মারাত্মক।

প্রতীক:ধনু রাশির প্রতীক হল -- মানুষরূপী ঘোড়া। যার সামনের দিকের অংশ মানুষের এবং পিছনের দিকের অংশ ঘোড়ার হয়। আর সেই মানুষের হাতে একটা তীর-ধনুক থাকে। এই রাশির জাতক-জাতিকারা বেশ আধ্যাত্মিক প্রকৃতির হয়ে থাকে।

শারীরিক গঠন ও বৈশিষ্ট্য:ধনু রাশির জাতক-জাতিকাদের বলিষ্ঠ দেহ হয়। তাদের চুল খুব সুন্দর হয় আর চোখ দুটি বুদ্ধিদীপ্ত এবং উজ্জল হয়ে থাকে। আর এদের গলার স্বর অত্যন্ত আকর্ষণীয় হয়ে থাকে, ফলে অন্য মানুষজন এদের প্রতি সহজেই আকৃষ্ট হয়।

ব্যক্তিত্ব:এই রাশির জাতক-জাতিকারা সাধারণত অন্যদের বিশ্বাস করতে চায় না। আর সব বিষয়ের উপর কৌতূহল এদের জানার আগ্রহ বাড়িয়ে তোলে। সেই সঙ্গে এরা কারওর ওপর নির্ভরশীল থাকতে পছন্দ করে না এবং স্বাধীন ভাবে বাঁচতে ভালোবাসে।

শখ:এরা বই পড়তে খুবই ভালবেসে থাকে। ফলে উপন্যাস পড়া, গল্প পড়া এদের প্রিয় অবসরযাপন। এরা স্বপ্ন দেখে যে, এরা হয়তো কোনও দিন পর্দায় মুখ দেখাতে পারবে। আর একটা বিষয়ে এদের দারুণ আগ্রহ দেখা যায়, সেটা হল -- ভ্রমণ। আর ভ্রমণ বিষয়ক কার্যকলাপ এদের অত্যন্ত পছন্দের অবসরযাপন।

দোষ:এরা খুব তাড়াতাড়ি রেগে ওঠে। আর এই রাশির জাতক-জাতিকারা পারিবারিক বন্ধন খুব একটা পছন্দ করে না, সেই সঙ্গে এদের প্রচণ্ড খরচের হাত।

শিক্ষা ও ব্যবসা:চিকিৎসা বিজ্ঞান, জ্যোতির্বিজ্ঞান-সহ বিজ্ঞানের অন্যান্য শাখা এবং ম্যানেজমেন্ট নিয়ে পড়লে এরা দারুণ সাফল্য অর্জন করতে পারবে। সাধারণত এই রাশির জাতক-জাতিকারা ভালো রাজনীতিবিদ, হিউম্যান রিসোর্স ম্যানেজার, এনজিও কর্মী, শিক্ষক-শিক্ষিকা হতে পারবে।

প্রেমজীবন:এই রাশির জাতক-জাতিকারা খুবই প্রাণোচ্ছল, মিষ্টি হয়, এবং আনন্দে জীবন কাটাতে পছন্দ করে এরা। তবে এই রাশির জাতক-জাতিকাদের কাছে বিয়েটা একটা শখের মতো। তাই বিয়ে করলেও ভাগ্য নির্ণয়ের জন্য তা করে।

বিবাহিত এবং গার্হস্থ্য জীবন:ধনু রাশির জাতক-জাতিকাদের বৈবাহিক জীবন বেশ সুখেই কাটে। এরা সঙ্গীর ভালবাসা গ্রহণ করে এবং সঙ্গীকেও খুবই ভালবাসে। অনেক সময় দেখা যায়, ধনু রাশির জাতকদের শৈশব কষ্টে কাটে, কিন্তু বড় হওয়ার সঙ্গে সঙ্গে সব ঠিক হয়ে যায়।

বন্ধুভাগ্য: মেষ, সিংহ, বৃশ্চিক রাশির জাতক-জাতিকাদের সঙ্গে এদের ভালো বন্ধুত্বের সম্পর্ক থাকে। তবে বৃষ, মিথুন এবং তুলা রাশির জাতক-জাতিকাদের সঙ্গে এদের খুব একটা ভালো সম্পর্ক থাকে না।

লাকি সংখ্যা:

লাকি রং: হলুদ, হালকা আকাশি রং, গোলাপি এবং পার্পল

লাকি দিন:বৃহস্পতিবার

লাকি জেমস্টোন:পোখরাজ

ফটো গ্যালারি

আরও পড়ুন