মীন

Share:FacebookTwitterLinkedin
মীন রাশি চারিত্রিক বৈশিষ্ট্য, ব্যক্তিত্ব এবং ব্যবহার:

মীন রাশিকে মূলত নিয়ন্ত্রণ করে বৃহস্পতি গ্রহ। ফলে মীন রাশির জাতক-জাতিকারা বেশ আধ্যাত্মিকতার দিকে ঝোঁকে। এরা নিঃস্বার্থ ভাবে ভালবাসতে জানে। আর এই রাশির জাতক-জাতিকারা নিজেদের আদর্শগত দুনিয়ায় বাঁচতে বিশেষ পছন্দ করে।

প্রতীক:এই রাশির প্রতীক হল -- মাছ। ফলে মীন রাশির জাতক-জাতিকারা মাছের মতোই শান্ত, ধীর-স্থির এবং দয়ালু স্বভাবের হয়। এরা অন্যের প্রতি বেশ সহানুভূতিশীলও থাকে। ফলে অন্যরা এই রাশির জাতক-জাতিকাদের খুবই পছন্দ করে।

শারীরিক গঠন ও বৈশিষ্ট্য:মীন রাশির জাতক-জাতিকারা সাধারণত রহস্যজনক প্রকৃতির হয়। এরা ধর্মপ্রাণ এবং বুদ্ধিজীবী হয়। ।

ব্যক্তিত্ব:মীন রাশির জাতক-জাতিকারা শিল্পীমনস্ক হয়। এরা কোনও নির্দিষ্ট পরিস্থিতি সহজেই বুঝতে পারে এবং সেই পরিস্থিতির সঙ্গে নিজেকে মানিয়েও নেয়।

শখ:মীন রাশির জাতক-জাতিকারা সাধারণত একটু অলস প্রকৃতির হয়। এরা ভীতু এবং অন্যদের সহজে বিশ্বাস করে ফেলে। আর অন্ধবিশ্বাসের ফলে তার খেসারত এদের দিতে হয়।

দোষ:মীন রাশির জাতক-জাতিকারা সাধারণত একটু অলস প্রকৃতির হয়। এরা ভীতু এবং অন্যদের সহজে বিশ্বাস করে ফেলে। আর অন্ধবিশ্বাসের ফলে তার খেসারত এদের দিতে হয়।

শিক্ষা ও ব্যবসা:শিল্পকলা, সঙ্গীত, সাহিত্য, লেখালিখি -- এই ধরনের বিষয় বেছে নিলে এরা সাফল্য লাভ করতে পারবে। তবে ব্যবসায় সাধারণত এদের বিশেষ আগ্রহ থাকে না। আসলে কোনও কিছুর মধ্যে লুকিয়ে থাকা বিষয় খুঁজে বার করতে পছন্দ করে মীন রাশির জাতক-জাতিকারা।

প্রেমজীবন:মীন রাশির জাতক-জাতিকাদের জীবনে প্রেম একটা গুরুত্বপূর্ণ বিষয়। এদের সব সময় মনে হতে থাকে যে, প্রেমহীন জীবনের কোনও মূল্যই নেই। এরা সাধারণত পরিণত এবং বুদ্ধিমান মানুষজনের সঙ্গে গাঁটছড়া বাঁধতে পছন্দ করে।

বিবাহিত এবং গার্হস্থ্য জীবন:মীন রাশির জাতক-জাতিকাদের জন্য সব থেকে ভাল সঙ্গী হল কন্যা রাশির জাতক-জাতিকারা। এদের বিবাহিত জীবন সুখ-সমৃদ্ধিতে ভরা থাকে।

বন্ধুভাগ্য:মেষ, কর্কট, সিংহ, ও ধনু রাশির জাতক-জাতিকাদের সঙ্গে মীন রাশির জাতক-জাতিকাদের বেশ ভালো বন্ধুত্বের সম্পর্ক হয়। তবে বৃষ, মিথুন, কন্যা এবং তুলা রাশির জাতক-জাতিকাদের সঙ্গে মীন রাশিতে জন্ম নেওয়া মানুষজনের মতাদর্শগত পার্থক্য থাকতে পারে।

লাকি সংখ্যা:৩ অথবা ৭

লাকি রং: হলুদ

লাকি দিন:বৃহস্পতিবার

লাকি জেমস্টোন:পোখরাজ

আপনি যদি কোনো সুখকর পরিবর্তনের আশা করে থাকেন তাহলে আজ আপনি অনেক সুযোগ পাবেন কারন আজকের দিনটি এমন অনেক সুখকর ঘটনায় পরিপূর্ণ।শীল্প,নৃত্যকলা, সাহিত্য, ইত্যাদি সৃজনশীল বিষয়গুলিতে আজ আপনার বিশেষ প্রবনতা দেখা দেবে। একঘেয়ে দৈনন্দিন জীবনে , প্রিয়জনেদের সাথে দেখা আনন্দের স্ফুলিঙ্গের মত হতে পারে।ছাত্রদের জন্যও দিনটি ভালো।তাদের পরিশ্রম বিফলে যাবে না কারন তারা দূর্দান্ত সাফল্য পাবে।আর্থিক লাভের সম্ভাবনা আছে।আজ সম্ভবত আপনি যাবতীয় অসম্পূর্ণ কাজগুলি সম্পন্ন করতে পারবেন।আপনার রুক্ষ কথাবার্তা আর আচরন নিয়ন্ত্রন করুন, এটি আপনার বিরূদ্ধে যেতে পারে।

আরও পড়ুন

ফটো গ্যালারি

আরও পড়ুন

আজকের পঞ্জিকা

আজকের সূর্যোদয়:05:54

আজকের বার: শুক্ল পক্ষ নবমী

উত্তরফাল্গুনী:উত্তরফাল্গুনী

কৌলভ: কৌলভ

আজকের যোগ:শুক্ল

আজকের পক্ষ:বজ্র

আজকের বার:সোমবার

আরও পড়ুন

মুহূর্ত

অশুভ মুহূর্ত

রাহু কাল:07:34 to 09:15