সিংহ

21 मार्च - 20 अप्रैल

Share:FacebookTwitterLinkedin
সিংহ রাশি--চারিত্রিক বৈশিষ্ট্য, ব্যক্তিত্ব এবং ব্যবহার:

সিংহ রাশিকে প্রভাবিত করে সূর্য। এই রাশির জাতক-জাতিকাদের মধ্যে সম্মান, আত্মবিশ্বাস, সাহস, গর্ব - এই বিষয়গুলোকে নির্ধারণ করে সূর্য।

প্রতীক:এই রাশির প্রতীক হল- সিংহ। আর এই রাশির জাতক-জাতিকারাও সিংহের মতো নির্ভীক, সাহসী এবং বলিষ্ঠ হয়ে থাকে।

শারীরিক গঠন ও বৈশিষ্ট্য:সাধারণত এই রাশির জাতক-জাতিকাদের মস্তিষ্ক পরিণত হয়, আর স্বাভাবিকের তুলনায় মাথা বড় হয়। এদের চোখ এবং মুখের গড়ন অত্যন্ত আকর্ষণীয় হয়ে থাকে এবং এদের চোখে সব সময় একটা আলাদাই জৌলুষ থাকে। আর গলার স্বরও খুব ভারী হয়, ফলে এদের কথাবার্তা শুনতে বেশ লাগে।

ব্যক্তিত্ব:এরা জীবনের থেকে একটু বেশিই আশা করে ফেলে, ফলে কখনও কখনও ব্যর্থতাও এদের গ্রাস করে। সাধারণত এরা উচ্চাকাঙ্খী, ইতিবাচক হয়। কঠোর পরিশ্রমের সঙ্গে নিজেদের কাজ সম্পন্ন করে সিংহ রাশির জাতক-জাতিকারা। আর কারওর প্রতি ঘৃণা বা অতিরিক্ত ভালবাসা কোনও অনুভূতিই এদের সে ভাবে থাকে না।

শখ:ঘুমোনো, ফিল্ম দেখা, নানা রকম জিনিস সংগ্রহ করে বেড়ানো, ভাল ভাল জামাকাপড় পরা, ভাল ভাল খাবার খাওয়া -- এ সবই এদের অত্যন্ত পছন্দের বিষয়।

দোষ:এরা সাধারণত নিজেদের অতীত আর ভবিষ্যতের ব্যাপারেই আকাশ-পাতাল ভাবনা-চিন্তা করে সময় নষ্ট করে। অথচ বর্তমানের বিষয়ে ভেবে সময় কাটায় না এরা। শুধু তা-ই নয়, অল্পেতেই উত্তেজিত হয়ে পড়ে এরা।

শিক্ষা ও ব্যবসা:সিংহ রাশির জাতক-জাতিকারা প্রায় সমস্ত ক্ষেত্রেই সাফল্য পায়। মেডিসিন, পেডিয়াট্রিকস, কার্ডিওভাসকুলার রোগ, সাহিত্য, সাংবাদিকতা, রাষ্ট্রবিজ্ঞান, জ্যোতিষবিদ্যা প্রভৃতি বিষয়ে এরা দারুণ সফল হতে পারে। শুধু তা-ই নয়, ধাতু অথবা পাথর সংক্রান্ত ব্যবসাতেও এরা বেশ সাফল্য অর্জন করতে পারে।

প্রেমজীবন:প্রেম এদের জীবনের অত্যন্ত গুরুত্বপূর্ণ অঙ্গ। তবে অনেক বাধা-বিপত্তি পেরিয়ে এদের জীবনে প্রেম আসে। এরা সঙ্গীর ভালো ড্রেসিং সেন্স, অমায়িক ব্যবহার ইত্যাদিতে আকর্ষিত হয়।

বিবাহিত এবং গার্হস্থ্য জীবন: বিয়ের ক্ষেত্রে সিংহ রাশির জাতক-জাতিকারা বেশ বাধা-বিপত্তির সম্মুখীন হয়। তবে বিয়ে ভালো ভাবে হয়ে গেলে সৌভাগ্যের দিক থেকে এদের ফিরে তাকাতে হয় না। এই রাশির জাতক-জাতিকারা নিজেদের মায়ের খুবই কাছের হয়।

বন্ধুভাগ্য:মেষ, কর্কট, মিথুন, বৃশ্চিক, ধনু, কন্যা এবং মীন রাশির জাতক-জাতিকারা সিংহ রাশির জাতক-জাতিকাদের ভালো বন্ধু হতে পারে। তবে বৃষ, মকর এবং কুম্ভ রাশির জাতক-জাতিকাদের সঙ্গে এদের দূরত্বই রাখা ভালো।

লাকি সংখ্যা:১ এবং ৪

লাকি রং: সোনালি, লাল এবং ক্রিম রং

লাকি জেমস্টোন:সিংহ রাশি--চারিত্রিক বৈশিষ্ট্য, ব্যক্তিত্ব এবং ব্যবহার:

লাকি দিন:রবিবার

ফটো গ্যালারি

আরও পড়ুন