মিথুন

21 मार्च - 20 अप्रैल

Share:FacebookTwitterLinkedin
মিথুন রাশি চারিত্রিক বৈশিষ্ট্য, ব্যক্তিত্ব এবং ব্যবহার:

এই রাশির জাতক-জাতিকাদের উপর বুধ গ্রহের প্রভাব বেশি থাকে। ফলে এরা উপস্থিত বুদ্ধির অধিকারী হয় এবং অত্যন্ত প্রাণোচ্ছল হয়ে থাকে। যে হেতু সব বিষয়ে এরা খুবই কৌতূহলী হয়, তাই বেশ চতুর প্রকৃতিরও হয়। যে কোনও সামাজিক অনুষ্ঠানে অথবা যে কোনও ভিড়ে এদের আলাদা ভাবে চিহ্নিত করা যায়।

প্রতীক :মিথুন রাশির প্রতীক হল যমজ। ফলে এরা বেশ আকর্ষনীয় এবং বন্ধুত্বপূর্ণ হয়। আর মিথুন রাশির জাতক-জাতিকারা বুদ্ধিমান এবং বাকপটুও হয়ে থাকে।

শারীরিক গঠন ও বৈশিষ্ট্য: : মিথুন রাশির জাতক-জাতিকারা সাধারণত গড়পড়তা উচ্চতার তুলনায় লম্বা হয়ে থাকে। এদের চোখের দৃষ্টি তীক্ষ্ণ হয়। পাতলা চুল, সরু নাক, লম্বা বাহু এবং তীক্ষ্ণ চিবুক- এদের শারীরিক গঠনের বিশেষত্ব। এরা নির্ভীক ভাবে এবং সোজাসাপটা কথা বলতে ভালবাসে।

ব্যক্তিত্ব: :মিথুন রাশির জাতকেরা সাধারণত ভীরু এবং অধীর প্রকৃতির হয়ে থাকে। তবে এদের চরিত্র এবং ব্যক্তিত্ব অপরকে মুগ্ধ করে। এই রাশির জাতকদের রাজনৈতিক বিষয়ে দারুণ জ্ঞান থাকে। এরা সাধারণত ধর্মপ্রাণ হয় এবং দান-ধ্যান করতে পছন্দ করে। তবে এরা লক্ষ্যে সব সময় স্থির থাকে।

লাকি জেমস্টোন: : লাকি জেমস্টোন:

শখ: : ঘোরা, সেলাই করা, বই পড়া, মুভি দেখা এবং আরও নানা কিছু করতে পছন্দ করে মিথুন রাশির জাতক-জাতিকারা। অন্যের দৃষ্টি আকর্ষণ করার বিশেষ ক্ষমতা এদের মধ্যে রয়েছে।

দোষ: : মিথুন রাশির জাতক-জাতিকারা সাধারণত সাহসী হয়। এ ছাড়াও ভাল-মন্দ বিচার না করেই অনেক বিষয়ে জড়িয়ে যায়। তবে যখন অপ্রস্তুতে পড়ে যায়, তখন সেই কাজ মাঝপথে ছেড়ে বেরিয়েও আসে এরা।

শিক্ষা ও ব্যবসা: : নানা রকম বৈচিত্র্যময় বিষয়ে এই রাশির জাতকদের আংশিক জ্ঞান থাকে। তবে চাকরির ক্ষেত্রে এরা যতটা সাফল্য লাভ করে, ব্যবসায় সেটা পায় না। তাই মিথুন রাশির জাতক-জাতিকাদের জন্য পরামর্শ, চাকরির জন্য তৈরি হতে পারেন, যাতে একটা আরামদায়ক পেশাদার জীবন লাভ করতে পারেন।

প্রেমজীবন: :সাধারণত যারা শিল্প, সঙ্গীত এবং অন্যান্য সাংস্কৃতিক বিষয়ের সঙ্গে জড়িত, তাদের প্রতিই আকৃষ্ট হয় মিথুন রাশির জাতক-জাতিকারা। কাউকে পরোয়া করা এদের ধাতে নেই, ফলে প্রেমও বিশেষ টেকে না।

বিবাহিত এবং গার্হস্থ্য জীবন: :এরা সাধারণত একের বেশি প্রেমঘটিত সম্পর্কে জড়িয়ে পড়তে পারে। আর পরিবারের সবার বিপদে আপদে ঝাঁপিয়ে পড়লেও তার সঠিক মূল্য এরা পায় না।

বন্ধুভাগ্য: : সাধারণত বৃষ, কন্যা, সিংহ এবং তুলা রাশির জাতক-জাতিকাদের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক থাকে মিথুন রাশির জাতক-জাতিকাদের। তবে কর্কট রাশির জাতক-জাতিকাদের থেকে কিন্তু সাবধান।

লাকি নম্বর: :

লাকি দিন: :বুধবার

লাকি জেমস্টোন: : পান্না

ফটো গ্যালারি

আরও পড়ুন