কর্কট

21 मार्च - 20 अप्रैल

Share:FacebookTwitterLinkedin
কর্কট রাশি চারিত্রিক বৈশিষ্ট্য, ব্যক্তিত্ব এবং ব্যবহার:

মূলত কর্কট রাশিকে নিয়ন্ত্রণ করে চন্দ্র। এদের সাধারণত নিজের বাড়ি এবং পরিবারের প্রতি আলাদাই একটা টান থাকে। স্বভাবের দিক থেকেও বেশ আবেগপ্রবণ এবং সংবেদনশীল হয় এরা। তবে রাগ বা মেজাজ এদেরকে রূঢ় করে তোলে।

প্রতীক:এই রাশির প্রতীক হল কাঁকড়া। ফলে এই রাশির জাতক-জাতিকাদের মধ্যে সংবেদনশীলতা, ভীরুতা, সূক্ষ্মতা এবং দয়াশীলতার মতো আবেগ বিরাজ করে। আর অন্যরা কী ভাবছেন, সেটা কর্কট রাশির জাতক-জাতিকারা সহজেই বুঝতে পারেন।

শারীরিক গঠন ও বৈশিষ্ট্য:এদের উচ্চতা সাধারণ হয়। কর্কট রাশির জাতক-জাতিকাদের আঙুল সাধারণত মোটা হয় এবং হাতের তালু বেশ নরম হয়। এদের মাথায় তিল থাকতে পারে।

ব্যক্তিত্ব:এই রাশির জাতক-জাতিকারা সাধারণত নিজেদের লক্ষ্যে স্থির থাকে এবং কখনও কখনও দুর্বলও হয়ে পড়ে। এরা আবেগপ্রবণ হয় এবং অন্যদের জীবনের প্রতি নজরও থাকে এদের। কোনও কাজ এরা হাতে নিলে সেটা সাফল্যের সঙ্গে শেষ করে এরা।

শখ:এরা অন্যদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেয় এবং দান-ধ্যানের মতো কাজেও এদের খুবই উৎসাহ থাকে। তা ছাড়া কর্কট রাশির জাতকেরা এমন কাজ করে, যা তাদের মনকে আনন্দ দেয়।

দোষ: কেউ যদি কর্কট রাশির জাতক-জাতিকাদের বিরুদ্ধাচারণ করে, তা হলে এরা তাদের এড়িয়ে চলে। এমনকী ঘনিষ্ঠ বন্ধুর ক্ষেত্রেও বিষয়টা আলাদা হয় না। এদের অদ্ভুত কিছু শিশুসুলভ ইচ্ছে থাকে, যা পূরণ না হলে এরা ক্ষিপ্ত হয়ে ওঠে।

শিক্ষা ও ব্যবসা:দর্শন, অর্থনীতি, অভিনয়, নার্সিং, আইনবিদ্যা, ইঞ্জিনিয়ারিং, জ্যোতিষবিদ্যা, অঙ্ক, এডুকেশন -- এই সব বিষয়ে খুবই আগ্রহ রয়েছে কর্কট রাশির জাতকদের। মাথা খাটিয়ে এরা কাজ করতে পছন্দ করে, ফলে যে কোনও বিষয়ে সাফল্য লাভ করতে সক্ষম হয় এরা।

প্রেমজীবন:প্রেম ও সম্পর্কের ক্ষেত্রে এই রাশির জাতক-জাতিকারা বেশ সিরিয়াস হয়। প্রেমঘটিত সম্পর্কের ক্ষেত্রে এরা নিজেদের পুরোটাই দেয়, ফলে অপর সঙ্গীর থেকেও সেটাই আশা করে। তবে প্রেমে অনেক সময় ব্যর্থতাও আসে। তাই এ সব ক্ষেত্রে এই রাশির জাতক-জাতিকাদের একটু সাবধানে পা ফেলতে হবে।

বিবাহিত এবং গার্হস্থ্য জীবন:বিবাহিত এবং গার্হস্থ্য জীবন:

বন্ধুভাগ্য:নিজেদের জীবনসংক্রান্ত কোনও বিষয়ে এদের সঙ্গীরা নাক গলাক, সেটা এরা পছন্দ করে না। এরা বেশ সৎ এবং বিশ্বস্ত প্রকৃতির হয়। এই রাশির জাতকেরা সাধারণত একটু স্ত্রৈণ প্রকৃতির হয়। আর এদের ঘরে কোনও রকম অশান্তি বা ঝগড়া হয় না।

লাকি নম্বর: ২ এবং ৭

লাকি রং: সাদা, হালকা নীল, ক্রিম রং

লাকি দিন:সোমবার

লাকি জেমস্টোন:মুক্তো

ফটো গ্যালারি

আরও পড়ুন