কুম্ভ

21 मार्च - 20 अप्रैल

Share:FacebookTwitterLinkedin
কুম্ভ রাশি চারিত্রিক বৈশিষ্ট্য, ব্যক্তিত্ব এবং ব্যবহার:

কুম্ভ রাশিকে নিয়ন্ত্রণ করে শনি গ্রহ। আর শনির প্রভাবের কারণে এই রাশির জাতক-জাতিকারা বেশ স্বাধীনচেতা হয় এবং এরা স্বাধীন ভাবে জীবন কাটাতে ভালোবাসে। কুম্ভ রাশির জাতক-জাতিকারা প্রযুক্তিগত দিকে খুবই দক্ষ হয় এবং নানা রকম আবিষ্কার এদের হাত দিয়েই হয়ে থাকে।

প্রতীক:কুম্ভ রাশির প্রতীক হল -- একটি ঘোড়া। এই রাশিতে জন্ম নেওয়া মানুষগুলোর সব সময় সমাজ ও মানুষের জন্য কিছু একটা করার তাগিদ থাকে। এর ফলে এরা অন্য মানুষের থেকে নিজেদের দূরত্ব তৈরি করে ফেলে।

শারীরিক গঠন ও বৈশিষ্ট্য:এই রাশির জাতক-জাতিকারা সাধারণত লম্বা হয়। এদের মুখ বড় হয় এবং ঘাড়, পিঠ, পেট, কোমর, পা বেশ লম্বা হয়।

ব্যক্তিত্ব:কুম্ভ রাশির জাতক-জাতিকারা বেশির ভাগ ক্ষেত্রেই বেশ আত্মকেন্দ্রিক হয়ে থাকে। ফলে এরা কথাবার্তা বা আলাপচারিতা শুরু করতে একটু লজ্জাই পায়। তবে এদের মানসিক শক্তি এবং মনের ইচ্ছে খুবই মজবুত হয়।

শখ:কুম্ভ রাশির জাতক-জাতিকারা বেড়াতে যেতে বেশ ভালবাসে। এ ছাড়াও ফোটোগ্রাফি করা, গল্পের বই পড়া, বিভিন্ন আকার ও মাপের পাথর সংগ্রহ করা, ইলেকট্রনিক গ্যাজেট সংগ্রহে রাখা এবং ছুটি কাটানো- এ সবই এদের অবসরযাপনের অঙ্গ।

দোষ:কুম্ভ রাশির জাতক-জাতিকারা শুধুমাত্র এক জনের উপর মনোনিবেশ করতে পারে না। আর খুব সহজেই বোর হয়ে যায়, ফলে এরা বারবার সঙ্গী বদলাতে থাকে।

শিক্ষা ও ব্যবসা:এরা বেশ বুদ্ধিমান হয়। ফলে গবেষণা এবং বিজ্ঞানের ক্ষেত্রে কুম্ভ রাশির জাতক-জাতিকারা দক্ষ হয়। এ ছাড়া, জ্যোতিষশাস্ত্র, দর্শন, মেডিসিন, কম্পিউটার প্রভৃতি বিষয়েও এরা দারুণ সাফল্য লাভ করতে পারে।

প্রেমজীবন:এই রাশির জাতক-জাতিকারা সাধারণত কল্পনার জগতে বাস করে। আর সেটা নিয়েই উচ্ছ্বসিত থাকে। তবে এরা মন খুলে ভালবাসতে জানে এবং নিজেদের সঙ্গীর থেকেও সেটাই আশা করে।

বিবাহিত এবং গার্হস্থ্য জীবন:কুম্ভ রাশির জাতক-জাতিকারা আশা করেন যে, তাদের সঙ্গীরা জীবনের সমস্ত নিয়মকানুন মেনে চলুক। এরা সঠিক পথে চলে, ফলে জীবনসঙ্গী হিসেবে এরা দারুণ।

বন্ধুভাগ্য:বৃষ, মিথুন, কন্যা, তুলা, মকর রাশির জাতক-জাতিকাদের সঙ্গে কুম্ভ রাশির জাতক-জাতিকাদের বেশ ভালো বন্ধুত্বের সম্পর্ক হয়। তবে মেষ, কর্কট, সিংহ এবং বৃশ্চিক রাশির জাতক-জাতিকাদের থেকে এদের দূরে থাকাই শ্রেয়।

লাকি সংখ্যা:

লাকি রং: কালো, পার্পল, গাঢ় নীল

লাকি দিন:শনিবার

লাকি জেমস্টোন: নীলা

ফটো গ্যালারি

আরও পড়ুন