ডোপ টেস্টে ফেল করার পর ইউসুফের কী প্রতিক্রিয়া ? দেখে নিন

Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Jan 09, 2018 08:24 PM IST
ডোপ টেস্টে ফেল করার পর ইউসুফের কী প্রতিক্রিয়া ? দেখে নিন
File Photo
Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Jan 09, 2018 08:24 PM IST

#বরোদা: ডোপ টেস্টে ফেল করার জন্য ইউসুফ পাঠানকে ৫ মাসের জন্য নির্বাসনে পাঠাল বিসিসিআই। তবে তাতে আইপিএল নিলামে উঠতে সমস্যা হবে না ভারতীয় অলরাউন্ডারের। কারণ ১৪ জানুয়ারিতেই ৫ মাসের মেয়াদ শেষ হবে।

গত বছর ১৬ মার্চ বোর্ডের অ্যান্টি ডোপিং টেস্টের জন্য মুত্রের নমুনা দেন ইউসুফ। সেটা পরীক্ষাতেই টারবুটালাইন নামে নিষিদ্ধ দ্রব্য পাওয়া যায়। তবে বড় পাঠান ভাইয়ের দাবি, শরীর খারাপের সময় ওষুধ নিয়েছিলেন তিনি। সেখান থেকেই কোনওভাবে তাঁর দেহে টারবুটালাইন প্রবেশ করে। পাঠানকে প্রথমে ২৮ অক্টোবর থেকে সাসপেন্ড করা হয়েছিল। কিন্তু পরে বোর্ড সেই সিদ্ধান্ত বিবেচনা করে ১৫ অগাস্ট থেকে কার্যকর করে।

প্রেস বিবৃতিতে ইউসুফ এদিন জানান, ‘‘ গলায় সংক্রমণের জন্য আমি একটা ওষুধ নিয়েছিলাম ৷ সেটাই নিষিদ্ধ ওষুধ হিসেবে ধরা পড়েছে ৷ আমি যে জেনেশুনে কোনও দোষ করিনি, তা নিয়ে নিজের প্রতি প্রথম দিন থেকেই বিশ্বাস ছিল আমার ৷ আমি কেরিয়ারে বরাবরই স্বচ্ছ্বতা বজায় রাখতে চেয়েছি ৷ দেশ এবং বরোদা দলের প্রতিনিধিত্ব করাটা আমার কাছে গর্বের বিষয় ৷ আমি বোর্ডকে এবং বরোদার ক্রিকেট ফ্যানদের এটুকু আশ্বস্ত করতে চাই যে ভবিষ্যতে আরও সতর্ক থাকব আমি ৷ বোর্ডের অ্যান্টি ডোপিং হেল্পলাইনের সাহায্য নিয়েই কোনও ওষুধ খাব এবার থেকে ৷ বিসিসিআই, আমার ম্যানেজার, সাপোর্ট স্টাফ এবং পরিবারকে অনেক ধন্যবাদ ৷ ’’

First published: 08:24:10 PM Jan 09, 2018
পুরো খবর পড়ুন
अगली ख़बर