পাপালির ডাবলে উড়ে গেলেন পার্থিবরা

Jan 24, 2017 02:56 PM IST | Updated on: Jan 24, 2017 02:56 PM IST

#মুম্বই: ইরানি ট্রফিতে ঝলমলে বাংলার ঋদ্ধি। ভারতীয় ক্রিকেটে প্রথম উইকেটরক্ষক হিসেবে দ্বিশত রান ঋদ্ধিমান সাহার। বাংলার উইকেটরক্ষকের ডাবলের সৌজন্যেই ইরানি ট্রফিতে গুজরাতকে ছয় উইকেটে হারাল অবশিষ্ট ভারত।

জয়ের জন্য ৩৭৯ রান তাড়া করতে নেমে ২৭২ বলে অপরাজিত ২০৩ রানের ম্যাচ জেতানো ইনিংস খেলেন ঋদ্ধি। ছয়টি ওভার বাউন্ডারি ও ২৬টি বাউন্ডারিতে সাজানো ঝকঝকে ২০৩ রানের ইনিংস। বাংলার পাপালিকে যোগ্য সঙ্গত চেতেশ্বর পূজারার। ২৩৮ বলে ১১৬ রান করেন পূজারা। ঋদ্ধি রান পেলেও ইরানির দুই ইনিংসেই ব্যর্থ বাংলা অধিনায়ক মনোজ তিওয়ারি। প্রথম ইনিংসে ১২ রানের পর দ্বিতীয় ইনিংসেও সাত রান করে ফিরে যান মনোজ। ব্যাটে রান পেলেন না জাতীয় দলে পাপালির প্রধান প্রতিদ্বন্দ্বী গুজরাত অধিনায়ক পার্থিব প্যাটেলও। ম্যাচের সেরা ঋদ্ধি।

পাপালির ডাবলে উড়ে গেলেন পার্থিবরা

Photo Courtesy : AFP

সোমবার অবশ্য জানিয়েছিলেন, তাঁর লড়াইটা পার্থিব প্যাটেলের সঙ্গে নয়। কিন্তু, ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টিম ইন্ডিয়ার উইকেটকিপারের জায়গাটা নিয়ে ঋদ্ধির লড়াই যে পার্থিবের বিরুদ্ধেও সেটা কারও অজানা নয়। তবে এ দিন দ্বিশতরানের পর ‘প্রতিদ্বন্দ্বী’ পার্থিবকে কয়েকশো মাইল পিছনে ফেলে দিলেন ঋদ্ধি। চোট-আঘাতের মতো কোনও অঘটন না হলে আগামী মাসে অজিদের বিরুদ্ধে উইকেটের পিছনে দাঁড়ানোটা প্রায় নিশ্চিত করে ফেললেন তিনি।

258296.3

RELATED STORIES

RECOMMENDED STORIES