অযোধ্যার বিতর্কিত ভূমিতে রামলালার অস্থায়ী মন্দিরে পুজো দিলেন যোগী

Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Jun 01, 2017 11:09 AM IST
অযোধ্যার বিতর্কিত ভূমিতে রামলালার অস্থায়ী মন্দিরে পুজো দিলেন যোগী
Photo : AFP
Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Jun 01, 2017 11:09 AM IST

#অযোধ্যা: বুধবার উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ অযোধ্যার বিতর্কিত ভূমিতে হাজির হন ৷ সেখানে রামলালার অস্থায়ী মন্দিরে পুজো দেন তিনি। বিতর্কিত রামজন্মভূমিতে তার উপস্থিতি রাজনৈতিকভাবে অত্যন্ত তাৎপর্যপূর্ণ কারণ বাররি মসজিদ ধ্বংসের মামলায় সিবিআই চার্জ গঠন করার ঠিক একদিন পরেই তিনি সেখানে যান ৷

এদিন প্রায় যোগী বিতর্কিত রামজন্মভূমিতে প্রায় ৩০ মিনিট ছিলেন ও রামলালার অস্থায়ী মন্দিরে পুজো দেন ৷ এদিন তার সঙ্গে উপস্থিত ছিলেন ধর্ম দাস যিনি বাবরি মসজিদ ধ্বংসের অভিযুক্তদের মধ্যে একজন ৷

মঙ্গলবার বাবরি ধ্বংস মামলায় আদবানি, জোশী ও উমা ভারতী-সহ অভিযুক্ত বিজেপি নেতাদের জামিন মঞ্জুর করে CBI বিশেষ আদালত ৷ ৫০ হাজার ব্যক্তিগত বন্ডে তাদের জামিন দেওয়া হয়েছে ৷ ১৯৯২ সালের বাবরি ধ্বংস মামলায় তাঁদের বিরুদ্ধে ফৌজদারি চক্রান্তের অভিযোগ আনা হবে বলে জানিয়ে দিয়েছে লখনউয়ের বিশেষ সিবিআই আদালত।

বাবরি মসজিদ ধ্বংসের ষড়যন্ত্র চালানো, করসেবকদের প্ররোচনা দেওয়ার কাজে আদবানি, জোশীরা যুক্ত ছিলেন বলে অভিযোগ সিবিআইয়ের। তাই তাদের বিরুদ্ধে ফের ষড়যন্ত্র মামলা চালানোর আর্জি জানিয়েছিল তদন্তকারী সংস্থা সিবিআই। সেই আর্জিকে মান্যতা দিয়েই ১৯ বিজেপি নেতার বিরুদ্ধে মামলা শুরুর নির্দেশ দিয়েছিল শীর্ষ আদালত।

৬ ডিসেম্বর বাবরি মসজিদ ধ্বংসের পর রাজনাথই ছিলেন প্রথম মুখ্যমন্ত্রী যিনি রাম লালা মন্দিরে দর্শন করতে গিয়েছিলেন। এরপর যোগীই প্রথম যিনি ওই বিতর্কিত ভূখণ্ডে পা রাখলেন। এদিন যোগী অযোধ্যার অন্যতম হনুমানগ্রাহী মন্দিরেও পুজো দেন।

First published: 11:09:51 AM Jun 01, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर