দুই কৃতী পড়ুয়ার অস্বাভাবিক মৃত্যুতে রহস্য

Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Nov 16, 2017 03:47 PM IST
দুই কৃতী পড়ুয়ার অস্বাভাবিক মৃত্যুতে রহস্য
Representational Image
Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Nov 16, 2017 03:47 PM IST

#লখনউ: দুই নামী শিক্ষাপ্রতিষ্ঠানে দুই কৃতী পড়ুয়ার অস্বাভাবিক মৃত্যুতে রহস্য। লখনউয়ে আইআইএমের হস্টেল থেকে কলকাতার বাসিন্দা সোহম মুখোপাধ্যায়ের ঝুলন্ত দেহ উদ্ধার হয়। পুলিশের প্রাথমিক অনুমান, অবসাদেই আত্মঘাতী হয়েছেন ছাত্র। এদিকে বিশ্বভারতীর মাধবী নিবাস থেকে পাঠভবনের দ্বাদশ শ্রেণির ঝুলন্ত দেহ উদ্ধারেও তৈরি হয়েছে রহস্য ।

গতবছর লখনউয়ে আইআইএমে পোস্ট গ্র্যাজুয়েশনের জন্য ভর্তি হন কলকাতার লেক গার্ডেন্সের বাসিন্দা সোহম মুখোপাধ্যায়। বুধবার বিকেলে আইআইএম হস্টেল থেকে ২৫ বছরের মেধাবী ছাত্রের ঝুলন্ত দেহ উদ্ধারে ঘনিয়েছে রহস্য। আইআইএমের এক অধ্যাপকের দাবি,

হস্টেলে সোহমের ঘর মঙ্গলবার বিকেল থেকে বন্ধ ছিল। কোনও সাড়াশব্দ না পেয়ে সহপাঠীরা কর্তৃপক্ষকে খবর দেয়। পিছনের দরজা দিয়ে উঁকি মেরে দেখা যায়, সিলিং ফ্যান থেকে ঝুলছেন সোহম মুখোপাধ্যায়।

তবে পুলিশের দাবি, তাঁরা পৌঁছে ঘরের দরজা খোলা অবস্থাতেই পান। প্রাথমিক তদন্তে অনুমান, অবসাদে আত্মহত্যা করেছেন ওই বাঙালি ছাত্র। কয়েকজন সহপাঠীর দাবি,

- ১২ নভেম্বর থেকে ক্লাসে যাচ্ছিলেন না সোহম

- কোনও সহপাঠীর ফোনও ধরছিলেন না

- পাশের ঘরের ছাত্রদের ফোনও ধরেননি সোহম

ছাত্রের ল্যাপটপ, মোবাইল ও ডায়েরি বাজেয়াপ্ত করেছে পুলিশ। দু'হাজার বারো থেকে লেক গার্ডেন্সের বাড়িতে থাকত সোহমের পরিবার। মেধাবী ও শান্ত স্বভাবের সোহমের অাচরণে কখনওই অস্বাভাবিকতা দেখেননি কেউ।

এদিকে বৃহস্পতিবার সকালে বিশ্বভারতীর মাধবী নিবাস থেকে ছাত্রীর ঝুলন্ত দেহ উদ্ধার হয়। নলহাটির বাসিন্দা রিনি ঘোষ পাঠভবনের দ্বাদশ শ্রেণির ছাত্রী। রিনির মৃত্যুর কারণ ঘিরেও তৈরি হয়েছে ধোঁয়াশা।

দু'টি ঘটনাতেই প্রাথমিকভাবে মৃত্যুর কারণ আত্মহত্যা বলে মনে হলেও রহস্য কাটছে না। সম্পর্কের টানাপোড়েন না কি অবসাদ, না কি অন্য কোনও কারণ, সমস্ত সম্ভাবনাই খতিয়ে দেখছে পুলিশ।

First published: 03:47:17 PM Nov 16, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर